সিলেটশুক্রবার , ১০ মার্চ ২০২৩
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

জালালের কাছে ‘জিম্মি’ ব্যবসায়ীরা, যত অভিযোগ!

Ruhul Amin
মার্চ ১০, ২০২৩ ১২:০৯ অপরাহ্ণ
Link Copied!

তামাবিল পাথর, চুনাপাথর ও কয়লা আমদানি কারকদের সংগঠন তামাবিল পাথর আমদানিকারক সমিতি। সংগঠনের নিয়ম মোতাবেক তামাবিল স্থল বন্দর দিয়ে ব্যবসা বানিজ্য পরিচালনা হচ্ছে। এ সংগঠনের অন্যতম সহসভাপতি মো. জালাল উদ্দিন। সাম্প্রতিক সময়ে তার বিরুদ্ধে একাধিক ব্যক্তির হুমকি ও মানহানীর অভিযোগ উঠেছে।

.

গত ৬ মার্চ আমদানিকারকদের একটি প্রতিবাদসভায় হামলার ঘটনায় বেশ কয়েকজন আহত হন। এই হামলার অভিযোগও জালাল উদ্দীনের বিরুদ্ধে। এছাড়াও তার কর্মকান্ঠে ব্যবসায়ীরা জিম্মি হয়ে পড়েছেন বলেও অভিযোগ রয়েছে।

.

সম্প্রতি গোয়াইনঘাট থানায় এ ব্যবসায়ীর বিরুদ্ধে অন্তত পাঁচটি অভিযোগ দায়ের হয়েছে।

.

জানা গেছে, তামাবিল স্থলবন্দর দিয়ে কয়লা-পাথর আমদানি ব্যবসায় জড়িত সাধারণ ব্যবসায়ীরা স্থানীয় প্রভাবশালী জালাল উদ্দিনের কাছে দীর্ঘদিন ধরে জিম্মি। জালাল উদ্দিনকে খুশি করে না চললে কেউ সেখানে ব্যবসা করতে পারেন না। আমদানিকারকদের অনেকের গাড়ি থেকে জোরপূর্বক পাথর নিয়ে নেওয়ার অভিযোগও রয়েছে জালাল ও তার লোকজনের বিরুদ্ধে।

.

আব্দুল করিম রাসেল নামের একজন জানান, জালাল উদ্দিন ও তার লোকজন তাদের কথামতো না চললে প্রাণনাশের হুমকি দিয়েছেন। তারা জানান, তামাবিলে একচ্ছত্র আধিপত্য ধরে রাখতে জালাল উদ্দিন দীর্ঘদিন ধরে সাধারণ ব্যবসায়ীদের এভাবেই জিম্মি করে রেখেছেন। আমরা থানায় এ নিয়ে অভিযোগও করেছি।

.

মো. সোহেল আহমদ নামের আরেক ব্যবসায়ী জানান, জালাল উদ্দিন ও তার লোকজন ইদানীং বেপরোয়া হয়ে উঠেছেন। তাদের মারমুখী আচরণ আমাদের জন্য হুমকি হয়ে দাড়িয়েছে। চোরাগোপ্তা হামলা করে আমাদের ক্ষতি করার চেষ্টা করছেন তিনি। আমরা থানা প্রশাসনকে বিষয়টি অবহিত করেছি।

.

এদিকে জালাল উদ্দিন সকল অভিযোগ অস্বীকার করে বলেন, ‘আমার বিরুদ্ধে যেসব অভিযোগ করা হচ্ছে সেগুলো সঠিক নয়’।

.

এ ব্যাপারে তামাবিল পাথর আমদানিকারক সমিতির সভাপতি লিয়াকত আলী বলেন, ‘জালাল উদ্দিনের বিরুদ্ধে সাধারণ ব্যবসায়ীদের অভিযোগ রয়েছে। এ ব্যাপারে দ্রুত করণীয় ঠিক করা হবে’।