সিলেটশুক্রবার , ১৭ মার্চ ২০২৩
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

হজযাত্রীদের বিমান ভাড়া কমানোর অনুরোধ ধর্ম মন্ত্রণালয়ের

Ruhul Amin
মার্চ ১৭, ২০২৩ ২:০৩ পূর্বাহ্ণ
Link Copied!

ডেস্ক রিপোর্ট: হজযাত্রীদের বিমান ভাড়া যৌক্তিক পর্যায়ে কমিয়ে আনতে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়কে চিঠি দিয়েছে ধর্ম মন্ত্রণালয়।

বৃহস্পতিবার মন্ত্রণালয়ের উপসচিব আবুল কাশেম মোহাম্মদ শাহীনের সই করা এক চিঠিতে এই অনুরোধ জানানো হয়।

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব বরাবর পাঠানো চিঠিতে বলা হয়, ২০২৩ সালের হজযাত্রীদের বিমান ভাড়া এক লাখ ১৭ হাজার ৭৯৭ টাকা নির্ধারণ করে হজ প্যাকেজ ঘোষণা করা হয়। এরপর থেকেই বিষয়টি নিয়ে হজযাত্রী, হজ অ্যাজেন্সি এবং পত্রপত্রিকাসহ বিভিন্ন মহল থেকে প্রতিনিয়তই ধর্মবিষয়ক মন্ত্রণালয়ে বিরূপ প্রতিক্রিয়া আসছে।

বিমান ভাড়া অতিরিক্ত হওয়ায় এ বছর হজযাত্রী নিবন্ধনও সম্পন্ন করা যাচ্ছে না। এ বিষয়ে উচ্চ আদালতে একটি রিট পিটিশন করা হয়েছে। ওই পিটিশনের ওপর ১৪ ও ১৫ মার্চ শুনানি অনুষ্ঠিত হয়েছে। উচ্চ আদালত থেকেও বিমান ভাড়া কমানোর বিষয়ে মত প্রকাশ করা হয়েছে।

চিঠিতে আরো বলা হয়, ১৫ মার্চ ধর্মবিষয়ক মন্ত্রণালয়-সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির অনুষ্ঠিত সভায় বিমানের ব্যবস্থাপনা পরিচালকের উপস্থিতিতে বিমান ভাড়া কমানোর সুপারিশ করা হয়েছে। এ অবস্থায় বাংলাদেশের হজযাত্রীদের সুষ্ঠুভাবে হজ পালনের স্বার্থে বিমান ভাড়া যৌক্তিক পর্যায়ে কমানোর জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।