সিলেটবৃহস্পতিবার , ৬ এপ্রিল ২০২৩
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

দুবাই আন্তর্জাতিক হিফজুল কোরআন প্রতিযোগিতায় প্রথম বাংলাদেশের তাকরিম

Ruhul Amin
এপ্রিল ৬, ২০২৩ ৫:৩০ পূর্বাহ্ণ
Link Copied!

দুবাইয়ে অনুষ্ঠিত ২৬তম আন্তর্জাতিক হিফজুল কোরআন প্রতিযোগিতা-২৩ এ প্রথম স্থান অর্জন করেছেন বাংলাদেশি হাফেজ সালেহ আহমদ তাকরিম। গত মঙ্গলবার রাতে দুবাইয়ের এক্সপো সিটিতে প্রতিযোগিতার আসরে এ ফলাফল ঘোষণা করা হয়।

এ প্রতিযোগিতায় বিশ্বের ৭০টি দেশের সেরা প্রতিযোগিদের পেছনে ফেলে সেরাদের সেরা নির্বাচিত হয়ে আন্তর্জাতিক অঙ্গনে বাংলাদেশের ব্যাপক সম্মান বয়ে আনায় হাফেজ সালেহ আহমদ তাকরিমকে অভিনন্দন জানানোর পাশাপাশি তার শিক্ষকমন্ডলী, নির্বাচনী প্যানেল ও বাংলাদেশ সরকারকে অভিনন্দন জানিয়েছেন প্রবাসী বাংলাদেশিরা। তবে হাফেজ সালেহ আহমদ তাকরিমকে রাষ্ট্রীয়ভাবে সংবর্ধনা ও সম্মাননা জানানোরও জোর দাবি জানিয়েছেন প্রবাসীরা। হাফেজ সালেহ আহমদ তাকরিমের বাবার নাম হাফেজ আবদুর রহমান। তিনি একজন মাদরাসার শিক্ষক। বাড়ি টাঙ্গাইল জেলার নাগরপুর উপজেলার ভাদ্রা গ্রামে। হাফেজ সালেহ আহমদ তাকরিম ঢাকার মারকাযু ফয়জিল কোরআন আল-ইসলামি মাদরাসার শিক্ষার্থী।

উল্লেখ্য, এ প্রতিযোগিতায় দ্বিতীয় ইথিওপিয়ার আব্বাস হাদি উমর এবং তৃতীয় স্থান অর্জন করেন সউদী আরবের খালিদ সুলাইমান। আমিরাতের প্রধানমন্ত্রী শেখ মোহাম্মদ বিন রশিদ আল মাকতুমের তত্ত্বাবধায়নে প্রতি বছর এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।