সিলেটশুক্রবার , ৭ এপ্রিল ২০২৩
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

পবিত্র আল–আকসা মসজিদে ইসরায়েলি হামলার তীব্র নিন্দা বাংলাদেশের

Ruhul Amin
এপ্রিল ৭, ২০২৩ ১২:০৯ পূর্বাহ্ণ
Link Copied!

অধিকৃত পূর্ব জেরুজালেমের পবিত্র আল-আকসা মসজিদ চত্বরে মুসল্লিদের ওপর ইসরায়েলি বাহিনীর হামলার তীব্র নিন্দা জানিয়েছে বাংলাদেশ।

পররাষ্ট্র মন্ত্রণালয় আজ বৃহস্পতিবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ নিন্দা জানায়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গতকাল বুধবার ভোরে নামাজের সময় দখলদার ইসরায়েলি বাহিনী পবিত্র আল-আকসা মসজিদে নিরীহ মুসল্লি ও বেসামরিক নাগরিকদের ওপর সহিংসতা চালিয়েছে। ইসরায়েলি বাহিনীর মৌলিক রীতিনীতি, আন্তর্জাতিক মানবাধিকার আইন ও আন্তর্জাতিক চুক্তি লঙ্ঘনের ঘটনায় বাংলাদেশ গভীর উদ্বেগ প্রকাশ করছে।

পররাষ্ট্র মন্ত্রণালয় আরও বলেছে, বাংলাদেশ বিশ্বাস করে যে ধর্মের স্বাধীনতাকে একটি মৌলিক মানবাধিকার হিসেবে ধরে রাখতে হবে। বিশেষ করে পবিত্র রমজান মাসে ধর্মীয় আচার-অনুষ্ঠান পালনের অধিকার নিশ্চিত করতে হবে।

অধিকৃত ভূখণ্ডে আন্তর্জাতিক রীতিনীতির বিরুদ্ধে বারবার এ ধরনের সহিংসতা বন্ধে টেকসই ব্যবস্থা গ্রহণের জন্য আন্তর্জাতিক সম্প্রদায়ের প্রতি আহ্বান জানিয়েছে বাংলাদেশ।

অধিকৃত ফিলিস্তিনি ভূখণ্ডে আন্তর্জাতিক রীতিনীতির বিরুদ্ধে বারবার এ ধরনের সহিংসতা বন্ধে টেকসই ব্যবস্থা গ্রহণের জন্য আন্তর্জাতিক সম্প্রদায়ের প্রতি আহ্বান জানিয়েছে বাংলাদেশ।

পররাষ্ট্র মন্ত্রণালয় বলেছে, বাংলাদেশ একটি সার্বভৌম ও স্বাধীন আবাসভূমির জন্য ফিলিস্তিনের জনগণের অবিচ্ছেদ্য অধিকারের প্রতি সমর্থন পুনর্ব্যক্ত করছে। ‘দুই রাষ্ট্র সমাধানের’ ভিত্তিতে ফিলিস্তিনে একটি স্বাধীন রাষ্ট্র প্রতিষ্ঠার পক্ষে নিজের অবস্থান পুনর্ব্যক্ত করে বাংলাদেশ।