সিলেটশুক্রবার , ৭ এপ্রিল ২০২৩
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

সুপ্রিম কোর্ট বারে উত্তেজনা, বিক্ষোভ, ভাঙচুর

Ruhul Amin
এপ্রিল ৭, ২০২৩ ১২:৩১ পূর্বাহ্ণ
Link Copied!

ডেস্ক রিপোর্টঃ
ইফতারকে কেন্দ্র করে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতিতে ভাঙচুরের ঘটনা ঘটেছে। এসময় বিএনপি ও আওয়ামী লীগ পন্থী আইনজীবীদের মধ্যে হাতাহাতিও হয়। বৃহস্পতিবার বিকালে সমিতির দুটি হল রুমে ইফতার মাহফিলের জন্য নির্ধারিত স্থানে দুই পক্ষের আইজীবীদের মধ্যে হাতাহাতি এবং ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এসময় হল রুমে ইফতার মাহফিলের ব্যানার, চেয়ার, টেবিল ভাঙচুর করা হয়।

বিকালে সমিতির এডহক কমিটির নেতারা ২নং হল রুমে প্রবেশ করে ইফাতার মাহফিলের ব্যানার টানাতে গেলে আওয়ামী লীগ সমর্থক আইনজীবীরা বাধা দেয়। একপর্যায়ে তাদের ব্যানার কেড়ে নেয়। এসময় দুই পক্ষের আইনজীবীদের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটে। একই সময় বিএনপি সমর্থক আইনজীবীরা কালোপতাকা মিছিল নিয়ে হল রুমে প্রবেশ করেন। এতে দুই পক্ষের আইনজীবীদের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে। এক পর্যায়ে চেয়ার টেবিল ফেলে দেওয়া হয়। এরপর সমিতির ১নং হল রুমে দুই পক্ষের আইনজীবীরা প্রবেশ করে।

সেখানে ভাঙচুর চালানো হয়।এরআগে কালো পতাকা মিছিল করেন বিএনপি সমর্থক আইনজীবীরা। অপরদিকে আওয়ামী লীগ সমর্থক আইনজীবীরাও সুপ্রিম কোর্ট বারের সভাপতি-সম্পাদকের কক্ষের সামনে অবস্থান নিয়ে পাল্টা বিক্ষোভ করেছেন। বৃহস্পতিবার দুপুর ১টায় বিএনপি সমর্থক কয়েকশ’ আইনজীবী সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি প্রাঙ্গনে বিক্ষোভ করেন। তারা সমিতির নতুন কমিটির ইফতার পার্টিতে অংশ না নিতে প্রধান বিচারপতি ও অন্যান্য বিচারপতির প্রতি আহ্বান জানান। বিএনপি সমর্থিত প্যানেলের সভাপতি প্রার্থী এ এম মাহবুব উদ্দিন খোকন বলেন, সুপ্রিম কোর্টে গুন্ডামি চলবে না, ভোট চুরি চলবে না। তিনি অ্যাটর্নি জেনারেলের প্রতি আহ্বান জানিয়ে বলেন, আপনার ডিএজি-এএজিদের থামান। তা না হলে অপনার বিরুদ্ধে স্লোগান দিতে বাধ্য হব।

জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের মহাসচিব ও বিএনপির আইন সম্পাদক ব্যারিস্টার কায়সার কামাল, আইনজীবী ফোরাম সুপ্রিম কোর্ট ইউনিটের সভাপতি আবদুল জব্বার ভূইয়া ও সাধারণ সম্পাদক গাজী কামরুল ইসলাম সজল প্রমুখ বিক্ষোভে অংশ নেন।