সিলেটরবিবার , ৯ এপ্রিল ২০২৩
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

হেফাজত আমীরের সঙ্গে ধর্ম প্রতিমন্ত্রীর বৈঠক

Ruhul Amin
এপ্রিল ৯, ২০২৩ ৪:৫৭ পূর্বাহ্ণ
Link Copied!

ডেস্ক রিপোর্ট: চট্টগ্রামে এসে হেফাজতে আমীরসহ তিন শীর্ষ নেতার সঙ্গে বৈঠক করেছেন ধর্ম প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খান এমপি।

বৃহস্পতিবার দুপুরে ধর্ম প্রতিমন্ত্রী হেফাজত আমীর আল্লামা মহিববুল্লাহ বাবুনগরীর পরিচালনাধীন ফটিকছড়ির বাবুনগর মাদ্রাসায় আসেন। সেখানে তিনি হেফাজত আমীরের সঙ্গে মধ্যাহ্নভোজ করেন। পরে তিনি মাদ্রাসা ঘুরে দেখেন। এদিকে হেফাজত আমীরের সঙ্গে সাক্ষাৎ শেষে ধর্মপ্রতিমন্ত্রী ফটিকছড়ির নানুপুর মাদ্রাসায় যান। সেখানে তিনি মাদ্রাসাটির পরিচালক ও হেফাজতের নায়েবে আমীর সালাহউদ্দিন নানুপুরীর সঙ্গে সাক্ষাৎ করেন। সেখানে তিনি প্রায় এক ঘণ্টা অবস্থান করেন। এরপর হেফাজতের আঁতুড়ঘর বলে পরিচিত হাটহাজারী মাদ্রাসায় যান।

হাটহাজারী মাদ্রাসায় ধর্ম প্রতিমন্ত্রী মাদ্রাসার মহাপরিচালক ও হেফাজতের সিনিয়র নায়েবে আমীর আল্লামা ইয়াহইয়ার সঙ্গে একান্ত সাক্ষাৎ করেন। সেখানে তিনি প্রয়াত হেফাজত আমীর আল্লামা শাহ আহমদ শফী, আল্লামা জুনায়েদ বাবুনগরী ও শায়খুল হাদীস মুফতি আব্দুস সালাম চাটগামীর কবর জিয়ারত করেন। এরপর সাড়ে ৭টায় মাদ্রাসা ত্যাগ করেন। এদিকে হঠাৎ কেন হেফাজত নেতাদের সঙ্গে দেখা করতে চট্টগ্রামে আসলেন জানতে চাইলে ধর্মপ্রতিমন্ত্রী বলেন, ‘আগামী ৪ঠা জানুয়ারি থেকে বাবুনগর মাদ্রাসার মাহফিল।

মাহফিলে আসতে আমাকে দাওয়াত দেয়া হয়েছিল। তবে সে সময় আমাকে সৌদি আরবে থাকতে হবে। তাই আগেভাগে দেখা করে যাচ্ছি। আর এখানে আসার কারণে নানুপুর ও হাটহাজারী মাদ্রাসায়ও ঘুরে গেলাম।
তবে হেফাজতের একটি বিশ্বস্ত সূত্র  বলেন, সরকার বেশকিছু দিন হেফাজতকে গুরুত্ব দেয়নি। তবে দেশের রাজনৈতিক পরিস্থিতি উত্তপ্ত হতেই তারা হেফাজত নেতাদের সঙ্গে বিভিন্নভাবে যোগাযোগ শুরু করেছে। এর অংশ হিসেবে কারাগারে থাকা বেশ কয়েকজন নেতাদের মুক্তি দিয়েছে। সর্বশেষ ঢাকায় ওলামা মাশায়েখ সমাবেশ শেষে হেফাজত মহাসচিবসহ কয়েকজন শীর্ষ নেতা প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করেছেন। সেখানে তারা প্রধানমন্ত্রীর কাছে বেশ কয়েকটি দাবি-দাওয়া দিয়েছেন। সেইসব দাবি-দাওয়া নিয়ে প্রধানমন্ত্রীর গ্রিন সিগন্যাল জানাতে আমীরসহ হেফাজতের শীর্ষ ৩ নেতার সঙ্গে দেখা করতে চট্টগ্রামে এসেছেন। পাশাপাশি কয়েকটি কওমি মাদ্রাসার জন্য বিশেষ বরাদ্দেরও ঘোষণা দিয়েছেন।

এদিকে ধর্ম প্রতিমন্ত্রীর আগমন নিয়ে জানতে চাইলে হেফাজতের সাংগঠনিক সম্পাদক মীর ইদ্রিস নদভী বলেন, মন্ত্রী আল্লামা মহিববুল্লাহ বাবুনগরীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করতেই বাবুনগর মাদ্রাসায় এসেছেন। পাশাপাশি নানুপুর ও হাটহাজারী এসেছেন। এখানে অন্য কোনো কারণ নেই।