সিলেটশুক্রবার , ১৯ মে ২০২৩
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ-এর কর্মী সম্মেলনে অংশগ্রহণমূলক নির্বাচনের পরিবেশ তৈরীর আহবান

Ruhul Amin
মে ১৯, ২০২৩ ৮:৫৪ অপরাহ্ণ
Link Copied!

সিলেট রিপোর্টঃ

জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ-এর কর্মী সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।
আজ শুক্রবার (১৯ মে) রাজধানীর গুলিস্তানে কাজী বশির মিলনায়তনে এই সম্মেলন অনুষ্ঠিত হয়। দলের
সিনিয়র সহসভাপতি মুফাক্কিরে ইসলাম শায়খুল হাদীস মাওলানা উবায়দুল্লাহ ফারুক এতে সভাপতিত্ব করেন। স্বাগত বক্তব্য রাখেন সম্মেলন বাস্তবায়ন কমিটির আহবায়ক ও সহ-সভাপতি মাওলানা আব্দুল কুদ্দুস কাসেমী।
এসময় কারাবন্দী আলেমগণের দ্রুত মুক্তির দাবী জানিয়ে জমিয়ত নেতৃবৃন্দ বলেছেন, দুই বছরেরও অধিক সময় পর্যন্ত এই আলেমেরা জেলের ভেতর অবর্ণনীয় দুর্ভোগ পোহাচ্ছেন। আমরা অনতিবিলম্বে তাদের মুক্তি চাই।
নেতৃবৃন্দ বলেন, চাল,ডাল,তেল,চিনি,আদা,রশুন ও পিঁয়াজসহ নিত্যপ্রয়োজনীয় পন্যসামগ্রীর বাজার দর অতীতের সব রেকর্ড ভঙ্গ করেছে এবং সরকার দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে সম্পূর্ণ ব্যর্থ হয়েছে। জনজীবনে চরম দুর্ভোগ নেমে এসেছে। সরকারকে অবিলম্বে নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের দাম সাধারণ জনগণের ক্রয় ক্ষমতার মধ্যে আনতে হবে।
আগামী জাতীয় সংসদ নির্বাচন সম্পর্কে জমিয়ত নেতৃবৃন্দ বলেন, একটি সুষ্ঠু,অবাধ ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠান নিশ্চিত করতে হলে নির্বাচনকালীন নিরপেক্ষ সরকারের কোন বিকল্প নেই,তাই সরকারকে গণমানুষের এই ন্যায্য দাবী মেনে নিতে হবে এবং এখন থেকেই একটি অংশগ্রহণমূলক নির্বাচনের পরিবেশ তৈরী করতে হবে।
দলের প্রচার সম্পাদক মাওলানা জয়নুল আবেদীন,সহ-সাংগঠনিক সম্পাদক মুফতী নাসিরুদ্দীন খান ও ছাত্র জমিয়ত বাংলাদেশের সাবেক সভাপতি মাওলানা এখলাসুর রহমান রিয়াদের যৌথ পরিচালনায় অনুষ্ঠিত সম্মেলনে প্রধান বক্তা ছিলেন দলের মহাসচিব মাওলানা মঞ্জুরুল ইসলাম আফেন্দী। সিনিয়র নেতৃবৃন্দের মধ্যে গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন সহ-সভাপতি মাওলানা আব্দুর রব ইউসুফী,মাওলানা আব্দুল কুদ্দুস তালুকদার,সাবেক সংসদ সদস্য এ্যাডভোকেট মাওলানা শাহীনুর পাশা চৌধুরী। প্রস্তাবাবলী পাঠ করেন যুগ্মমহাসচিব মাওলানা বাহাউদ্দীন যাকারিয়া। কর্মসূচী ঘোষণা করেন যুগ্মমহাসচিব মাওলানা তাফাজ্জুল হক আজীজ। দুপুর ২টা থেকে বিকেল ৫টা পর্যন্ত চলা এই সম্মেলনে দলের অন্যান্য নেতৃবৃন্দের মধ্যে আরো বক্তব্য রাখেন যুগ্মমহাসচিব মাওলানা মোহাম্মাদুল্লাহ জ্বামী,মুফতী মাসউদুল করীম,মাওলানা মকবূল হোসাইন কাসেমী,মাওলানা লোকমান মাজহারী,মাওলানা আতাউর রহমান কোম্পানীগঞ্জী,মাওলানা খলীলুর রহমান,,মাওলানা খলীলুর রহমান,মাওলানা জাকারিয়া আমিনী,মাওলানা আব্দুর রহমান সিদ্দিকী,মাওলানা জিয়াউল হক কাসেমী,মাওলানা বশীর আহমদ,মাওলানা আব্দুল্লাহ আল-হাসান,মুফতী জাকির হোসাইন কাসেমী,মাওলানা আফজাল হোসাইন রহমানী,মাওলানা তৈয়্যিবুর রহমান চৌধুরী,মাওলানা আব্দুল গাফফার ছয়ঘরী,মুফতী বশীরুল হাসান খাদিমানী,মাওলানা মাহবুবুল আলম,মাওলানা নূর মোহাম্মাদ কাসেমী,মুফতী জাবের কাসেমী,মাওলানা রুহুল আমীন নগরী সহ বিভিন্ন জেলা থেকে আগত জেলা সভাপতি-সাধারণ সম্পাদকগণ এবং দলের নির্বাচিত বিভিন্ন জনপ্রতিনিধিবৃন্দ।