সিলেটরবিবার , ৪ জুন ২০২৩
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

মুনশী বাজার মাদরাসায় মাওলানা নাজমুল হুসাইনের বিদায়ী সংবর্ধনা

Ruhul Amin
জুন ৪, ২০২৩ ১১:১৮ পূর্বাহ্ণ
Link Copied!

সিলেট রিপোর্টঃ
প্রাচীনতম দ্বীনি শিক্ষিগার, শায়খ মামরখানীর স্মৃতি বিজড়িত জামেয়া ইসলামিয়া ফয়জে আম মুনশীবাজার মাদরাসার বিদগ্ধ মুহাদ্দিস, বিশিষ্ট গবেষক ও লেখক মাওলানা নাজমুল হুসাইন কে স্বপরিবারে বৃটেন গমন উপলক্ষে মাদরাসা মিলনায়তনে সম্মানিত শিক্ষক মন্ডলীও শিক্ষার্থীদের পক্ষ থেকে অশ্রুসিক্ত নয়নে বিদায়ী সংবর্ধনা প্রদান করা হয়। গত ৩০মে মঙ্গলবার দীর্ঘ কালীন উস্তাদ ও মুহাদ্দিস মাওলানা নাজমুল হুসাইন কে দেয়া বিদায়ী সংবর্ধনা অনুষ্ঠানে সকল উস্তাদ ও ছাত্রগন আবেগ মিশ্রিত হৃদয়ে অংশগ্রহণ করে তাঁর প্রশংসনীয় যোগ্যতা ও স্মরণীয় খেদমাত ও অবদানের উচ্ছসিত প্রশংসা করেন।

বিশেষ এই বিদায়ী সংবর্ধনা অনুষ্ঠানে মুনশী বাজার মাদরাসার সিনিয়র উস্তাদুল হাদীস, সাবেক শিক্ষাসচিব মাওলানা ইউনুস খাদিমানী বলেন
“জ্ঞান,গবেষণা, সাহিত্য ও শিক্ষকতায় তিনি হলেন অসাধারণ”।
মাওলানা মুফতি মাহমুদ হুসাইন বারঠাকুরি বলেন
আমাদের বিশ্বাস,
“তিনি নিজে লন্ডনে যাচ্ছেননা আল্লাহ তাঁকে দ্বিনী খেদমতের জন্য লন্ডন পাঠাচ্ছেন”।
মাওলানা Muhammad Abdul Hannan কাসিমী বলেন
“জ্ঞানগবেষণায় তিনি হলেন যোগ্য পিতার যোগ্য উত্তসুরী”।

উল্লেখ্য মাওলানা নাজমুল হুসাইন অনন্য যোগ্যতাসম্পন্ন বিরল প্রতিভার অধিকারি একজন আলেমে দ্বীন। বিনয়-নম্রতা, জ্ঞানগবেষণা, বয়ান-বক্তৃতা, সাহিত্য-শিল্প ও শিক্ষকতার ময়দানে তিনি ইতোমধ্যে উজ্জ্বল স্বাক্ষর রেখেছেন। মুনশীবাজার মাদরাসায় তিনি একজন বরেণ্য গবেষক, তত্ত্ববিদ মুহাদ্দিস শিক্ষক হিসেবে উস্তাদ ছাত্র সকলের নিকট বিপুল সমাদৃত ছিলেন। তাঁর হাতেই জামেয়া থেকে এ পর্যন্ত চারটি সমৃদ্ধ স্মারকগ্রন্থ প্রকাশিত হয়েছে। বিদায়ী সংবর্ধনা অনুষ্ঠানে মাদরসার শীর্ষ উস্তাদবৃন্দ তাঁর যোগ্যতা ও প্রতিভার বিপুল প্রশংসায় পঞ্চমুখ ছিলেন। সম্মানিত আসাতেযায়ে কেরাম ও ছাত্রবৃন্দ সকলেই তাকে বিনম্র শ্রদ্ধা ও নিষ্ঠাপূর্ণ ভালবাসায় সিক্ত করেন এ আবেগঘন সভায়। এ সময় জামেয়ার উস্তাদবৃন্দের পক্ষ থেকে তাকে বিশেষ সম্মাননা স্মারক প্রদান করা হয়। সকলেই প্রত্যাশা পোষণ করেন যে, মুনশী বাজার মাদরাসার প্রতি তাঁর পূর্ণ মনোযোগ আগের মতো যেনো অব্যাহত থাকে। সকলেই দোয়া করেন আল্লাহ যেন তাঁকে সহীহ সালেম রেখে দ্বীনের বিভিন্ন ময়দানে অবিস্মরণীয় খেদমত আঞ্জাম দেওয়ার তাওফিক দান করেন। তাঁর নানা আল্লামা শায়খ মামরখানি রহ. তার পিতা শায়খুল হাদিস আল্লামা আব্দুল মুসাব্বির (আইওরী হুজুর )দাঃ বাঃ ও বড় ভাই Mufti Abdul Muntaqim সাহেবের ঐশ্চর্যপ্রাচুর্য দ্বারা ধন্য করেন।