সিলেটশুক্রবার , ১৬ জুন ২০২৩
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

এলাকাবাসী ও শাবি শিক্ষার্থীদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া

Ruhul Amin
জুন ১৬, ২০২৩ ৮:১৩ অপরাহ্ণ
Link Copied!

সিলেট রিপোর্ট :বহিরাগতদের সাথে হাতাহাতির জেরে সিলেটে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সঙ্গে সংঘর্ষে জড়ায় স্থানীয়রা। শুক্রবার (১৬ জুন) বিকাল ৫টা থেকে প্রায় এক ঘণ্টা বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে এলাকাবাসীর সঙ্গে শিক্ষার্থীদের এ সংঘর্ষ চলে। সংঘর্ষে উভয়পক্ষের অর্ধশতাধিক আহত হন।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, শুক্রবার বিকালে বিশ্ববিদ্যালয়ের ভিতরে ঢুকতে না দেওয়ায় বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তারক্ষীর সাথে বাকবিতন্ডায় জড়ান কয়েকজন বহিরাগত। এক পর্যায়ে নিরাপত্তারক্ষীর গায়ে হাত তোলেন তারা। বিশ্ববিদ্যালয়ের কিছু শিক্ষার্থী তাদেরকে ভিতরে যেতে বাঁধা দেয়ায় তর্কাতর্কির একপর্যায়ে শাবি শিক্ষার্থী ও বহিরাগতদের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটে। শাবির ভিতরের রাস্তা স্থানীয় বাসীন্দারা ব্যবহার করার দুই পক্ষের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পরে এলাকাবাসীর মধ্যে। এসময় উভয়পক্ষ বিশ্ববিদ্যালয়ের গেটের সামনে মুখোমুখি অবস্থান নেয়। শাবি শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয় ফটকের সামনের সড়ক অবরোধ করেন

এক পর্যয়ে আখালিয়া এলাকাবাসী ও শাবি শিক্ষার্থীদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষ শুরু হয়। উভয় পক্ষের মধ্যে ঘণ্টাখানেক ধাওয়া-পাল্টা ধাওয়া ও ইটপাটকেল নিক্ষেপের ঘটনা ঘটে। এতে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর, সহকারী প্রক্টর, বিশ্ববিদ্যালয়ের শিক্ষকসহ আহত হন প্রায় অর্ধশতাধিক। আহতদের সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ এবং বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টারে চিকিৎসা দেয়া হয়েছে।জালালাবাদ থানার অফিসার ইনচার্জ (ওসি) সাইফুল ইসলাম রুকন জানান, শুক্রবার বিকালে বহিরাগতদের সাথে হাতাহাতির জেরে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সঙ্গে সংঘর্ষে জড়ায় স্থানীয়রা। এসময় ও সংঘর্ষ ঘটে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।