সিলেটবুধবার , ২১ জুন ২০২৩
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

আনোয়ারুজ্জামান চৌধুরীই সিলেটের মেয়র

Ruhul Amin
জুন ২১, ২০২৩ ১০:৪২ অপরাহ্ণ
Link Copied!

সিলেট রিপোর্টঃ সিলেট সিটি করপোরেশন (সিসিক) নির্বাচনে মেয়র পদে বেসরকারি ভাবে নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আনোয়ারুজ্জামান চৌধুরী। এই প্রথম ইভিএম নির্বাচনে তিনি ভোট পেয়েছেন ১ লাখ ১৯ হাজার ৯৯১ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী নজরুল ইসলাম বাবুল লাঙ্গল প্রতীকে পেয়েছেন ৫০ হাজার ৮৬২ ভোট। বুধবার রাতে বেসরকারি ভাবে আনোয়ারুজ্জামান চৌধুরীকে নির্বাচিত ঘোষণা করেন সিসিক নির্বাচনে রিটার্নিং কর্মকর্তা ও আঞ্চলিক নির্বাচন অফিসার ফয়সাল কাদের।

ঘোষিত ফলা ফলে ১৯০টি কেন্দ্রে আনোয়ারুজ্জামান চৌধুরী ৬৫ হাজার ৫১৯ ভোট বেশি পেয়ে বিজয়ী হয়েছেন।
নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী মোহাম্মদ শাহ জাহান মিয়া (বাস) পেয়েছেন ২৯ হাজার ৬৮৮ ভোট, চরমোনাই পীরের দল
ইসলামী আন্দোলনের প্রার্থী মাহমুদুল হাসান (হাতপাখা) পেয়েছেন ১২ হাজার ৭৯৪ ভোট, স্বতন্ত্র আব্দুল হানিফ কুটু (ঘোড়া) পেয়েছেন ৪ হাজার ২৯৬ ভোট, মোহাম্মদ ছালাউদ্দিন রিমন (ক্রিকেট ব্যাট) ২ হাজার ৬৪৮ ভোট এবং স্বতন্ত্র জহিরুল আলম (গোলাপ ফুল) ৩ হাজার ৪০৫ ভোট পেয়েছেন।

আজ সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত চলে ভোটগ্রহণ। এই সিটিতে মোট ভোটার চার লাখ ৮৭ হাজার ৭৫৩। এর মধ্যে পুরুষ দুই লাখ ৫৪ হাজার ৩৬০ এবং নারী দুই লাখ ৩৩ হাজার ৩৮৭ জন। মেয়র পদে আট, সাধারণ ওয়ার্ডে কাউন্সিলর পদে ২৭৩ এবং সংরক্ষিত ওয়ার্ডে ৮৬ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছেন।

উল্লেখ্য যে,  বিএনপি নির্বাচন বর্জন করায় ২ বারের মেয়র আরিফুল হক চৌধুরী এবারের নির্বাচনে অংশ নেননি। ফলে অনেকটাই উত্তাপহীন নির্বাচন হয়েগেলো এবার।