সিলেটমঙ্গলবার , ২৭ জুন ২০২৩
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

প্রতিবছরের মতো এবারও কোরবানীর মাংশ বিতরণ করবে সাদাকাহ ইউএসএ

Ruhul Amin
জুন ২৭, ২০২৩ ৭:২৩ অপরাহ্ণ
Link Copied!

সিলেট রিপোর্ট :

বাংলাদেশের ১৬ টি স্থানে কোরবানীর মাংশ বিতরণ কর্মসূচি হাতে নিয়েছে সাদাকাহ ইউএসএ নামের একটি মার্কিন সাহায্য সংস্থা। প্রবাসী শিক্ষক ও রিলিজিয়ন্স স্কলার মাওলানা শহিদুল্লাহর নেতৃত্বে প্রতিবছরের মত এবারও এ আয়োজনে ব্যস্ত সময় পার করছেন সংগঠনের ঢাকা ও বিভিন্ন জেলা উপজেলার স্বেচ্ছা সেবীরা।

সিলেটের স্বেচ্ছাসেবক ও স্থানীয় সাংবাদিক শাহিদ হাতিমী বলেন, সিলেট জেলা সাদাকাহ ইউনিটের আয়োজনে দুস্থ: ও অসহায়দের জন্য প্রতিবছরের মত এবারো কোরবানীর মাংশ বিতরণ কর্মসূচি হাতে নিয়েছে সাদাকাহ ইউএসএ। বরগুনার স্থানীয় সাংবাদিক ও সাদাকাহর স্বেচ্ছাসেবক সফিকুল ইসলাম মনে করেন, এমন অনেকেই আছেন যারা সারা বছর এই কোরবানীতে একটু গরুর মাংশ খাওয়ার অপেক্ষায় থাকেন, তাদের জন্য সাদাকাহ ইউএসএর এ আয়োজন নিঃসন্দেহে অনেক বড় সওয়াবের আয়োজন। গাইবান্ধা ও জামালপুর এলাকার ভলান্টিয়ার ও স্থানীয় শিক্ষক গোলাম মওলার মতে, অসুস্থ ও অতিদরিদ্র প্রতিবেশীদের জন্য সাদাকাহর এমন আয়োজনে খুশি উত্তরজনপদের সুশীল সমাজের মানুষেরা।

ভোলার চরকুকরির স্বেচ্ছাসেবক ও সরকারি চাকুরীজীবি আলআমিন হিমেল বলেন, সাধারণ মানুষের জন্য কিছু করার আগ্রহ থেকেই বিভিন্ন সময়ে সাদাকাহ ইউএসএর বিভিন্ন সেবাধর্মী কাজে যুক্ত থাকার চেষ্টা করি। এবার কোরবানীর মাংশ বিতরণের জন্য আমরা ইতোমধ্যে ভাগে পশু ক্রয়ের প্রস্তুতি ও বিতরণ পদ্ধতি নিয়ে কাজ করছি। ময়মনসিংহের স্বেচ্ছাসেবক ও সাংবাদিক তানভীর হাসান বলেন, স্থানীয় বন্ধুবান্ধবদের নিয়ে আমরা প্রতিবছর সাদাকাহ ইউএসএর সহযোগিতায় দু:স্থ এতিমদের জন্য কোরবানীর মাংশ বিতরণের কাজ করছি।

এবারও আমাদের প্রস্তুতি চলছে। সাংবাদিক হযরত আলী হিরু জানান, সাদাকাহ ইউএসএর আয়োজনে কোরবানীর মাংশ বিতরণের জন্য তারা প্রস্তুতি নিচ্ছেন। চলছে ভাগে পশু ক্রয়ের কাজ। এরপরই প্রতিবছরের মত আয়োজন করা হবে মাংশ বিতরেণের। আর শিক্ষক ও সমাজ সেবক এনামুল হক বলেন, তাদের স্থানীয় সংগঠন আমানত ও সাদাকাহ ইউএস্ যৌথভাবে প্রতিবছরের মত এবারো কোরবানীর মাংশ বিতরণের প্রস্তুতি নিয়েছে।

সংস্থাটির প্রধান নির্বাহী মাওলানা শহিদুল্লাহ বলেন, সাদাকাহ ইউএসএ মূলত স্বেচ্ছাসেবী একটি সংগঠন। সবার সহযোগিতাকে তৃনমূলের অসহায় মানুষের কাছে পৌছে দিতে কাজ করি আমরা। প্রতিবছরের মত এবারো দেশের বিভিন্ন জেলা উপজেলার ১৬ টি স্থানে দরিদ্র হতদরিদ্রদের মাঝে কোরবানীর মাংশ বিতরণের প্রস্তুতি নেয়া হয়েছে। আশা করা হচ্ছে সুষ্ঠু ও সুন্দরভাবে কর্মসূচিটি সম্পন্ন হবে।