সিলেটশুক্রবার , ২১ জুলাই ২০২৩
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

বাংলাদেশ খেলাফত মজলিস যুক্তরাজ্য শাখার নতুন কমিটি গঠন

Ruhul Amin
জুলাই ২১, ২০২৩ ৬:১৯ পূর্বাহ্ণ
Link Copied!

 

 

সিলেট রিপোর্টঃ
যুক্তরাজ্যের বিভিন্ন শাখা ও শহর থেকে আগত শূরা সদস্যদের উপস্থিতিতে  ১৬ জুলাই রবিবার বাংলাদেশ খেলাফত মজলিস যুক্তরাজ্য শাখার মজলিসে শূরার অধিবেশন পূর্ব লন্ডনের হাসানা সেন্টারে অনুষ্ঠিত হয়েছে। সংগঠনের কেন্দ্রীয় সমাজকল্যাণ সম্পাদক ও যুক্তরাজ্য শাখার সভাপতি শায়খুল হাদীস প্রিন্সিপাল মাওলানা রেজাউল হকের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মুফতি ছালেহ আহমদের পরিচালনায় অনুষ্ঠিত শূরার অধিবেশনে শুরুতে পবিত্র কুরআনে মাজিদ থেকে দারস পেশ করেন যুক্তরাজ্য শাখার সহসভাপতি মাওলানা মুহাম্মদ শাহ নূর মিয়া। মজলিসে শূরার অধিবেশনে প্রধান অতিথি ও প্রধান নির্বাচন কমিশনার হিসেবে অনলাইনে যুক্ত ছিলেন বাংলাদেশ খেলাফত মজলিসের ভারপ্রাপ্ত মহাসচিব শায়খুল হাদীস মাওলানা জালালুদ্দিন আহমদ। বিশেষ অতিথি ও সহকারী নির্বাচন কমিশনার হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক শায়খ মাওলানা ফয়েজ আহমদ। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন কেন্দ্রীয় নির্বাহী পরিষদ ও যুক্তরাজ্য শাখার সহসভাপতি আলহাজ্ব মাওলানা আতাউর রহমান,সহ সভাপতি শায়খ হাফিজ মাওলানা ইকবাল হোসাইন,সহ সভাপতি মাওলানা ছালেহ আহমদ হামিদী,সহ সাধারণ সম্পাদক ও বার্মিংহাম শাখার সভাপতি ব্যারিষ্টার মাওলানা বদরুল হক,সহ সাধারণ সম্পাদক মাওলানা শায়খ নাজিম উদ্দিন,সহ সাধারণ সম্পাদক ও লন্ডন মহানগর শাখার সভাপতি মাওলানা মুসলেহ উদ্দিন, সাংগঠনিক সম্পাদক মাওলানা মিছবাহুজ্জামান হেলালী, সমাজকল্যাণ সম্পাদক মাওলানা আজিজুর রহমান, সহকারী বায়তুলমাল সম্পাদক ইমাম মাওলানা আবুল কালাম আজাদ,সহ প্রচার সম্পাদক ও মিডল্যান্ড শাখার সাধারণ সম্পাদক হাফিজ মাওলানা মুহিবুর রহমান মাছুম,সহ সমাজকল্যাণ সম্পাদক ও ছারী শাখার সভাপতি আলহাজ্ব মাষ্টার ফজল উদ্দিন, নির্বাহী সম্পাদক হাফিজ মঞ্জুরুল হক ,হাফিজ শহির উদ্দিন,প্রমূখ। শূরার অধিবেশনে দারসে কুরআন, অধস্তন শাখা সমূহের রিপোর্ট পেশ ও পর্যালোচনা, যুক্তরাজ্য শাখার রিপোর্ট পেশ ও পর্যালোচনা, বায়তুল রিপোর্ট পেশ ও পর্যালোচনা, দায়িত্ব হস্তান্তর, শাখা পূনর্গঠন, নবনির্বাচিত দায়িত্বশীলদের শপথ, হেদায়েতী বক্তব্য, সভাপতির বক্তব্য, দু’আ ও মোনাজাত কর্মসূচির অন্তর্ভূক্ত ছিল।

শূরার অধিবেশনে উপস্থিত সদস্যদের মতামতের ভিত্তিতে ২০২৩-২০২৪ সেশনের জন্য যুক্তরাজ্য শাখার সভাপতি হিসেবে কেন্দ্রীয় সমাজ কল্যাণ সম্পাদক সভাপতি শায়খুল হাদীস প্রিন্সিপাল মাওলানা রেজাউল হক ও সাধারণ সম্পাদক হিসেবে মুফতি ছালেহ আহমদ পুন:নির্বাচিত হন।পরে ৩১ সদস্য বিশিষ্ট নির্বাহী পরিষদ ও ১৭ সদস্য বিশিষ্ট উপদেষ্টা পরিষদ গঠন করা হয়। নবগঠিত নির্বাহী পরিষদের দায়িত্বশীল বৃন্দ হচ্ছেন সভাপতি শায়খুল হাদীস প্রিন্সিপাল মাওলানা রেজাউল হক,সহ-সভাপতি আলহাজ্ব মাওলানা আতাউর রহমান, সহ সভাপতি মাওলানা আব্দুস সালাম, সহ সভাপতি হাফিজ মাওলানা শায়খ ইকবাল হোসাইন,সহ সহ-সভাপতি হাফিজ মাওলানা শায়খ ছালেহ আহমদ, সহ-সভাপতি মাওলানা শায়খ ছালেহ আহমদ হামিদী,সহ সভাপতি মাওলানা মুহাম্মদ শাহ‌নূর মিয়া,সহ সভাপতি ব্যারিষ্টার মাওলানা বদরুল হক,সহ সভাপতি মাওলানা জাহাঙ্গীর খান,সহ সভাপতি মাওলানা শায়খ নাজিম উদ্দিন,সহ সভাপতি মাওলানা শায়খ মশহুদ হুসেন। সাধারণ সম্পাদক মুফতি ছালেহ আহমদ,সহ সাধারণ সম্পাদক মাওলানা মুছলেহ উদ্দিন,সহ সাধারণ সম্পাদক মাওলানা ছাদিকুর রহমান,সহ সাধারণ সম্পাদক মাওলানা মিছবাহুজ্জামান হেলালী, সাংগঠনিক সম্পাদক হাফিজ মঞ্জুরুল হক, সহ সাংগঠনিক সম্পাদক হাফিজ সৈয়দ শিহাব উদ্দিন,সহ সাংগঠনিক সম্পাদক হাফিজ মাওলানা মুহিবুর রহমান মাছুম,বায়তুলমাল সম্পাদক ইমাম মাওলানা আবুল কালাম আজাদ,সহ বায়তুলমাল সম্পাদক হাফিজ মাওলানা নোমান হামিদী,প্রশিক্ষণ সম্পাদক মুফতী সালাতুর রহমান মাহবুব,সহ প্রশিক্ষণ সম্পাদক হাফিজ মাওলানা লিয়াকত হোসাইন, প্রচার ও প্রকাশনা সম্পাদক মাওলানা মুহাম্মদ আল আমিন,সহ প্রচার সম্পাদক আলহাজ্ব মাষ্টার ফজল উদ্দিন,সমাজ কল্যাণ সম্পাদক মাওলানা আজিজুর রহমান,সহ সমাজ কল্যাণ সম্পাদক হাফিজ শহির উদ্দিন।নির্বাহী সদস্য বৃন্দ মাওলানা মুহিউদ্দীন খান,মাওলানা বুরহান উদ্দিন বাহার,ক্বারী মাওলানা আব্দুল জলিল, মাওলানা আহমদ হোসাইন, হাফিজ মাওলানা মুশফিকুর রহমান মামুন।নবনির্বাচিত দায়িত্বশীল বৃন্দ কে শপথ বাক্য পাঠ করান শূরার অধিবেশনের প্রধান অতিথি ও প্রধান নির্বাচন কমিশনার বাংলাদেশ খেলাফত মজলিসের ভারপ্রাপ্ত মহাসচিব শায়খুল হাদীস মাওলানা জালালুদ্দিন আহমদ।

পরিশেষে হাসানা সেন্টার স্ট্রাটফোর্ড এর প্রতিষ্ঠাতা শায়খ মাওলানা শাব্বির আহমদ এর পিতা সদ্য প্রয়াত মাওলানা ফারুক আহমদ রহ. এর মাগফিরাত ও দরজা বুল্দির জন্য বিশেষ মোনাজাত করা হয়।