সিলেটশনিবার , ২২ জুলাই ২০২৩
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

নেত্রকোণা-৪ আসনের উপনির্বাচনে নৌকার মনোনয়ন পেলেন সাজ্জাদুল হাসান

Ruhul Amin
জুলাই ২২, ২০২৩ ৩:৫৫ অপরাহ্ণ
Link Copied!

সিলেট রিপোর্টঃ
রেবেকা মমিনের মৃত্যুতে শূন্য হওয়া নেত্রকোণা-৪ আসনের উপনির্বাচনে প্রধানমন্ত্রীর কার্যালয়ের সাবেক সিনিয়র সচিব সাজ্জাদুল হাসানকে দলীয় মনোনয়ন দিয়েছে ক্ষমতাসীন আওয়ামী লীগ।

শুক্রবার রাতে দলের মনোনয়ন বোর্ডের সভা শেষে গণভবন থেকে বের হয়ে এ কথা জানান আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

তিনি বলেন, আমাদের দলের মনোনয়ন বোর্ডের সভায় সর্বসম্মতিক্রমে প্রধানমন্ত্রীর কার্যালয়ের সাবেক সিনিয়র সচিব সাজ্জাদুল হাসানকে আওয়ামী লীগের মনোনয়ন দেয়া হয়েছে।
রাজনীতিবিদকে না দিয়ে একজন আমলাকে কেন মনোনয়ন দেয়া হয়েছে এমন প্রশ্নে তিনি বলেন, আওয়ামী লীগ গণমানুষের দল। এখানে যে কেউ মনোনয়ন পেতে পারে। কে ব্যবসায়ী, কে আমলা সেটা বিবেচ্য নয়, আমাদের দল করে কিনা, তার জনপ্রিয়তা আছে কিনা সেটাই বিষয়।

ময়মনসিংহের বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক ও স্নাতকোত্তর সম্পন্ন করা সাজ্জাদুল হাসান বাংলাদেশ কৃষি অর্থনীতিবিদ সমিতির সভাপতির দায়িত্ব পালন করছেন।
সরকারি চাকরি থেকে অবসর নেয়ার পর ২০২০ সালের শুরুতে তাকে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের পরিচালনা পর্যদের চেয়ারম্যানের দায়িত্ব দেয়া হয়েছিল।
এর আগে তিনি সিলেটের জেলা প্রশাসক পরে সিলেটের বিভাগীয় কমিশনার ছিলেন।
তার পিতা জাতীয় পরিষদের সদস্য এবং বঙ্গবন্ধুর একজন ঘনিষ্ঠ সহচর ছিলেন।
সাজ্জাদুল হাসানের এক ভাই আপিল বিভাগের বিচারপতি।
তার বাড়ী মোহনগঞ্জ উপজেলায়।
৯ জন দলীয় মনোনয়নপত্র সংগ্রহ করলেও সাজ্জাদুল হাসানই আ’লীগের মনোনয়ন পান।
২৪ জুলাই মনোনয়ন পত্র দাখিলের শেষ তারিখ। বিএনপিসহ বিরুধী দল গুলো নির্বাচন বর্জন করায় অন্য কোন প্রার্থী না থাকলে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় এমপি হতে পারেন সাজ্জাদুল হাসান।
তবে মদন উপজেলার ভাইস চেয়ারম্যান মুফতি আনোয়ার হোসাইন স্বতন্ত্র প্রার্থী হওয়ার কথা শুনা যাচ্ছে। আজ তিন উপজেলার আলেমদের বৈঠক হওয়ার কথা রয়েছে। আলেম উলামাদের পক্ষ থেকে কোন প্রার্থী আসলে নির্বাচনী আমেজ তৈরী হতে পারে। তা না হলে নীরবেই এমপি হতে যাচ্ছেন সাবেক সচিব সাজ্জাদুল হাসান।