সিলেটবুধবার , ১৬ আগস্ট ২০২৩
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

বঙ্গবন্ধুর কারণেই আমাদের স্বাধীনতার স্বাদ পূরণ হয়েছিল: আনোয়ারুজ্জামান চৌধুরী

Ruhul Amin
আগস্ট ১৬, ২০২৩ ৪:৫২ অপরাহ্ণ
Link Copied!

সিলেট সিটি কর্পোরেশনের নবনির্বাচিত মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী বলেছেন,বঙ্গবন্ধুর জন্ম না হলে স্বাধীন মানচিত্র আমরা পেতাম না। বঙ্গবন্ধু বাঙ্গালী জাতির মুক্তির অগ্রসেনানী ও স্বাধীন বাংলাদেশের স্থপতি। বঙ্গবন্ধুর কারণেই আমাদের স্বাধীনতার স্বাদ পূরণ হয়েছিল । তিনি বলেন,বঙ্গবন্ধুর জন্ম হয়েছে বলেই একটি স্বাধীন দেশ, একটি পতাকা, একটি স্বাধীন ভূখন্ড পেয়েছি।

মঙ্গলবার (১৫ আগস্ট) রাতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে সিলেট অনলাইন প্রেসক্লাব আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

তিনি আরো বলেন, বিশ্বের বুকে আজ আমরা মাথা উঁচু করে দাঁড়িয়েছি। বাংলাদেশ উন্নয়নের অগ্রযাত্রায় এগিয়ে যাচ্ছে। দেশের এই সামগ্রিক উন্নয়ন ও অগ্রগতিতে সাংবাদিকরা অনেক গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছেন।অনলাইন গণমাধ্যম বর্তমান সময়ে অত্যন্ত জনপ্রিয়। তিনি বলেন, ডিজিটাল বাংলাদেশের একটি অনুসঙ্গ হিসেবে অনলাইন মিডিয়া কাজ করছে।

আনোয়ারুজ্জামান চৌধুরী আরোা বলেন, আগামী ৫ বছরের মধ্যে সিলেটকে একটি আধুনিক ও উন্নত মানের হাইটেক সিটি হিসেবে গড়ে তোলা হবে। সিলেট হবে আলোকিত নগরী, স্মার্ট সিটি। ফ্রি সাইবার সিটি, গ্রীণ সিলেট, ক্লিন সিলেট সময়ের দাবী। তিনি বলেন সিলেট হবে ফোকাস সিটি। সিলেট কে নিয়ে নতুন প্রজন্ম ও এন আর বি রা যাতে গর্ব করতে পারে সেটি করা হবে। তিনি বলেন, প্রবাসীদের সকল হয়রানী বন্ধ করে বিনিয়োগ বান্ধব সিলেট আমরা গড়তে চাই। ভূমিখেকোদের হাত থেকে প্রবাসীদের রক্ষা করতে হবে। প্রবাসীদের সম্পত্তি আত্মসাৎকারীদের মুখোশ উন্মোচন করতে তিনি গণমাধ্যমকর্মী ও সাংবাদিকদের সহযোগিতা কামনা করেন। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশকে ২০৪১ এর মধ্যে স্মার্ট বাংলাদেশ গড়ার রূপকল্প ঘোষণা করেছেন। আমরা সে আলোকে সিলেটকে হাইটেক স্মার্ট সিটি হিসেবে গড়ে তুলব।

প্রেসক্লাব সভাপতি মুহিত চৌধুরীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মকসুদ আহমদ মকসুদ এর পরিচালনায় সভায় আরো বক্তব্য রাখেন ক্লাবের সহ-সভাপতি গোলজার আহমদ হেলাল।

ক্লাবের ড. রাগীব আলী মিলনায়তনে অনুষ্ঠিত সভায় ক্লঅব সদস্যদের মধ্যে উপস্থিত ছিলেন, ক্লাবের সহ-সম্পাদক তাওহীদুল ইসলাম, কোষাধ্যক্ষ আব্দুল মুহিত দিদার, পাঠাগার ও প্রকাশনা সম্পাদক মবরুর আহমদ সাজু, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক জহিরুল ইসলাম মিশু, তথ্য ও প্রযুক্তি সম্পাদক (অতিরিক্ত দায়িত্ব) মাহমুদ হোসেন খান, কার্যকরী কমিটির সদস্য শ্রী আশীষ দে, সাইফুল ইসলাম, ক্লাব সদস্য কামাল আহমদ, এম এ ওয়াহিদ চৌধুরী,শাহিদুর রহমান জুয়েল,লোকমান হাফিজ,ফাহাদ মারুফ,কামরুল আলম,মাজহারুল ইসলাম সাদী,আবু জাবের,জসীম উদ্দিন, আব্দুল হাসিব,আলমগীর আলম, ইফতেখার শামীম, শাহীন আহমদ, এম এ হান্নান, মঈনুল হাসান আবীর প্রমুখ।

সভার শেষ পর্যায়ে শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া অনুষ্ঠিত হয়।