সিলেটশুক্রবার , ১ সেপ্টেম্বর ২০২৩
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

হেফাজতে ইসলামের ২১১ সদস্যবিশিষ্ট নতুন কমিটি ঘোষণা

Ruhul Amin
সেপ্টেম্বর ১, ২০২৩ ১০:০০ অপরাহ্ণ
Link Copied!

হেফাজতে ইসলাম, বাংলাদেশের ৫৩ সদস্যের উপদেষ্টা পরিষদ ও ২১১ সদস্যবিশিষ্ট কেন্দ্রীয় কমিটির অনুমোদন দিয়েছেন সংগঠনের আমির আল্লামা শাহ মুহিবুল্লাহ বাবুনগরী। ৩১ আগস্ট বৃহস্পতিবার দুপুরে চট্টগ্রামের ফটিকছড়ির বাবুনগর মাদ্রাসায় তিনি এ অনুমোদন দেন। তবে কমিটিতে নেই হেফাজতের যুগ্ম মহাসচিব মাওলানা মামুনুল হক।

মামুনুল হক বর্তমান কারাবন্দী। তবে হেফাজত নেতারা জানিয়েছেন, তিনি সদস্য হিসেবে রয়েছেন। এ ছাড়া কমিটিতে হেফাজতে ইসলাম বাংলাদেশের প্রতিষ্ঠাতা আমির শাহ আহমদ শফীর ছেলে আনাস মাদানীর অনুসারী কাউকে রাখা হয়নি।

হেফাজত নেতারা জানান, বিলুপ্ত কমিটির বেশির ভাগকেই নতুন কমিটিতে আগের পদে অন্তর্ভুক্ত করা হয়েছে। তবে নতুন কমিটিতে সাংগঠনিক সম্পাদক পদটি রদবদল হয়েছে। মাওলানা আজিজুল হক ইসলামাবাদী আগের কমিটির সাংগঠনিক সম্পাদক ছিলেন। পরে কমিটি বিলুপ্ত করে মাওলানা মীর ইদ্রিসকে সাংগঠনিক সম্পাদক করা হয়। নতুন কমিটিতে মীর ইদ্রিসকে ওই পদ থেকে সরিয়ে যুগ্ম মহাসচিব করা হয়। পাশাপাশি মাওলানা আজিজুল হককেও যুগ্ম মহাসচিব করা হয়। আর সাংগঠনিক সম্পাদক করা হয় নারায়ণগঞ্জ সিদ্ধিরগঞ্জের মাদানীনগর মাদ্রাসার মুহাদ্দিস মুফতি বশির উল্লাহকে।

হেফাজতে ইসলামের নতুন কমিটির যুগ্ম মহাসচিব মাওলানা মীর ইদ্রিস  বলেন, ৫ আগস্ট অনুষ্ঠিত হেফাজতের কেন্দ্রীয় কমিটির বৈঠকের সিদ্ধান্ত অনুযায়ী একটি খসড়া কমিটির তালিকা করা হয়। আজ বৃহস্পতিবার আমির আল্লামা শাহ মুহিবুল্লাহ বাবুনগরী চূড়ান্ত তালিকা অনুমোদন করেন।

কমিটিতে বাদ পড়ারা আগের পদে পুনর্বহাল হয়েছেন, কিন্তু কারাবন্দী মামুনুল হককে কোনো পদে কেন রাখা হয়নি, জানতে চাইলে মাওলানা মীর ইদ্রিস বলেন, মামুনুল হককে সদস্য হিসেবে কমিটিতে রাখা হয়েছে। তিনিসহ চারজন কারাগারে রয়েছেন। তাঁরা মুক্তি পেলে মুরব্বিরা সিদ্ধান্ত নিয়ে তাঁদের পদে রাখতে পারেন।

হেফাজত নেতাদের সঙ্গে কথা বলে জানা গেছে, তৃণমূলের চাপেই বিলুপ্ত কমিটির সদস্যদের কেন্দ্রীয় কমিটিতে অন্তর্ভুক্ত করেছে হেফাজতে ইসলাম।–প্রথম আলো