সিলেটসোমবার , ১৫ জানুয়ারি ২০২৪
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

ভোটার স্থানান্তর কার্যক্রম শুরু করল ইসি

Ruhul Amin
জানুয়ারি ১৫, ২০২৪ ৯:৫৮ অপরাহ্ণ
Link Copied!


ডেস্ক রিপোর্ট:

ভোটার স্থানান্তর কার্যক্রম শুরু করল ইসি
দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের জন্য স্থগিত ভোটার স্থানান্তর কার্যক্রম আবার চালু করার সিদ্ধান্ত নিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। সোমবার মাঠ কার্যালয়গুলোকে ইসির এ সিদ্ধান্ত চিঠি দিয়ে জানানো হয়েছে।

নাগরিকদের এ সেবা দেওয়ার জন্য তাদেরকে বলা হয়েছে। জাতীয় নির্বাচনের ভোটগ্রহণের জন্য তিন মাস ধরে এ সেবা বন্ধ ছিল। ইসি সূত্রে এ তথ্য জানা গেছে।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ৭ জানুয়ারি ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। ওই নির্বাচনের ভোটার তালিকা ১৪ সেপ্টেম্বর পর্যন্ত হালনাগাদ করা হয়। ওই দিনের পর ভোটার এলাকা স্থানান্তর কার্যক্রম বন্ধ রাখে ইসি। ভোট শেষ হওয়ায় সোমবার থেকে এ সেবা আবার চালু করা হলো।

নির্বাচন কমিশনের মাঠ পর্যায়ে পাঠানো ইসির এ সংক্রান্ত চিঠিতে বলা হয়েছে, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন শেষ হওয়ায় নির্বাচন কমিশনের অনুমোদনক্রমে মাঠ পর্যায়ের কার্যালয়সমূহে ভোটার স্থানান্তরের রোল চালু করা হয়েছে।

উপজেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয় থেকে মাইগ্রেশন সংক্রান্ত কার্যক্রম সম্পাদন করা যাবে। তবে দ্বাদশ জাতীয় সংসদের নওগাঁ-২ আসনের নির্বাচন চলমান থাকায় ওই আসনের নির্বাচন সম্পন্ন না হওয়া পর্যন্ত ওই নির্বাচনের সঙ্গে সংশ্লিষ্ট উপজেলা নির্বাচন অফিস থেকে মাইগ্রেশনের কার্যক্রম বন্ধ রাখতে হবে।