সিলেটবৃহস্পতিবার , ৮ ফেব্রুয়ারি ২০২৪
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

সাংবাদিক-লেখক সুবিনয় কুমার দাশের পরলোকগামন, শেষ কৃত্যানুষ্ঠান আজ

Ruhul Amin
ফেব্রুয়ারি ৮, ২০২৪ ১১:১৪ অপরাহ্ণ
Link Copied!

সাংবাদিক, চিত্রশিল্পী, নাট্যকার ও সাহিত্যিক সুবিনয় কুমার দাশ গত ৬ ফেব্রুয়ারী, রাত সোয়া ১০টায় সিলেট নগরীর একটি বেসরকারী হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় বার্ধক্যজনিত কারণে পরলোকগমন করেছেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮১। তিনি স্ত্রী, পুত্র ও কন্যা সহ অসংখ্য শুভানুধ্যায়ী রেখে গেছেন।

প্রয়াত সুবিনয় কুমার দাশ জন্ম সূত্রে হবিগঞ্জ জেলার অধিবাসী হলেও কর্মজীবন কেটেছে সিলেট নগরীতে। সুবিনয় কুমার দাশ দৈনিক সিলেট বাণী, দেশবার্তা সহ অনেক পত্রিকার কাজ করেছেন। সাংবাদিকতা ছাড়াও তিনি চিত্রশিল্পী, নাট্যকার, সাহিত্যিক হিসেবে পরিচিত। ছাত্র জীবনে তিনি সরাসরি রাজনীতির সাথে সম্পৃক্ত ছিলেন। শাসকদের শোষণের বিরুদ্ধে আন্দোলনের অপরাধে তাঁকে কয়েকবার জেল খাটতেও হয়েছিলো, মুক্তিযুদ্ধে প্রয়াতে সার্বিক অবদান স্মরণীয় হয়ে থাকবে।
প্রয়াত সুবিনয় কুমার দাশ এর শেষ কৃত্যানুষ্ঠান আজ ৯ ফেব্রুয়ারি শুক্রবার তার গ্রামের বাড়ি হবিগঞ্জ সদর উপজেলা ঘাটিয়াবাজারের স্থায়ী শ্মশানঘাটে অনুষ্ঠিত হবে।

পরিবার পক্ষ থেকে প্রয়াত সুবিনয় কুমার দাশের বিদেহী আত্মার চিরশান্তি কামনায় দল মত নির্বিশেষে সকলের প্রতি প্রার্থনা করার জন্য বিশেষ ভাবে অনুরোধ জানানো হয়েছে। বিজ্ঞপ্তি