সিলেটবৃহস্পতিবার , ২৮ মার্চ ২০২৪
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

মহান স্বাধীনতা দিবসে আরটিএম আল কবির টেকনিক্যাল ইউনিভার্সিটি সিলেটের আলোচনা সভা

Ruhul Amin
মার্চ ২৮, ২০২৪ ৩:২৭ অপরাহ্ণ
Link Copied!

আরটিএম আল কবির টেকনিক্যাল ইউনিভার্সিটির উদ্যোগে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে এক আলোচনা সভা গতকাল সিলেট নগরীর পূর্ব শাহী ঈদগাহস্থ নতুন ধারার বিশ্ববিদ্যালয় ইউনিভার্সিটি ক্যাম্পাসে অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন আরটিএম আল কবির টেকনিক্যাল ইউনিভার্সিটির ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. আবু নাসের জাফর উল্লাহ।

ইউনিভার্সিটির সিএসই ডিপার্টমেন্টের প্রধান সহযোগী অধ্যাপক আবদুল্লাহ আল আনসারীর সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন ইউনিভার্সিটির আইকিউএসি’র পরিচালক সহযোগী অধ্যাপক ড. মোঃ জাকারিয়া হাবিব, পরীক্ষা নিয়ন্ত্রক সহযোগী অধ্যাপক মোহাম্মদ আবু ছায়ীদ আব্দুল্লাহ, প্রক্টর সহকারী অধ্যাপক মোঃ মাহমুদুল আলম মিয়া, ইংলিশ ডিপার্টমেন্টের প্রধান সহকারি অধ্যাপক নুসরাত রিকজা, এমপিএইচ কোর্সের উন্মিলীতা মুন, ফ্যাসন ডিজাইন ডিপার্টমেন্টের প্রধান শান্তা ইয়াসমিন ও সহকারী রেজিস্ট্রার রিফাতুল হোসেন রিপন। এছাড়াও ইউনিভার্সিটির বিভিন্ন ডিপার্টমেন্টের শিক্ষক-কর্মকর্তাবৃন্দ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

স্বাধীনতা দিবসের শুরুতে জাতীয় পতাকা উত্তোলন, জাতীয় সংগীত পরিবেশন শেষে র‌্যালি সহকারে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে আরটিএম আল কবির টেকনিক্যাল ইউনিভার্সিটির পক্ষ থেকে মুক্তিযুদ্ধে শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে পুষ্পস্তবক অর্পণ করা হয়। এ সময় প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী ও সিলেট জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ¦ শফিকুর রহমান চৌধুরী উপস্থিত ছিলেন।

মহান স্বাধীনতা দিবস সুন্দর ও সফল ভাবে উদযাপান করায় ইউনিভার্সিটির ছাত্রকল্যাণ উপদেষ্টা মাজেদ আহমেদ চঞ্চল সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানান।

প্রধান অতিথির বক্তব্যে ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. আবু নাসের জাফর উল্লাহ বলেন, বীর মুক্তিযোদ্ধারা জীবন বাজী রেখে যুদ্ধ করে আমাদেরকে স্বাধীন সার্বভৌম বাংলাদেশ উপহার দিয়েছেন। তাঁদের কাছে আমরা চিরঋণী। মুক্তিযোদ্ধাদের প্রাপ্য সম্মান দেয়া আমাদের নৈতিক দায়িত্ব। তিনি বলেন, মুক্তিযোদ্ধাদের অবদান আমাদের চলার পথে অনুপ্রেরণা হয়ে থাকবে। তিনি মুক্তিযোদ্ধাদের আদর্শ লালন করে প্রকৃত দেশ প্রেমিক হয়ে কাজ করার আহবান জানান।