সিলেটসোমবার , ১ এপ্রিল ২০২৪
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

সিলেটে সাউদী বিশ^বিদ্যালয় প্রাক্তন ছাত্র সমিতির ইফতার মাহফিল সম্পন্ন

Ruhul Amin
এপ্রিল ১, ২০২৪ ৮:১৪ অপরাহ্ণ
Link Copied!

সিলেট রিপোর্ট :

সাউদী বিশ^বিদ্যালয় প্রাক্তন ছাত্র সমিতির সভাপতি শায়েখ ড. মুহাম্মদ সাইফুল্লাহ মাদানি বলেছেন, আল কুরআন সুন্নাহ অনুসরণ করে জীবন পরিচালনা করা সকল মুসলমানদের নৈতিক দায়িত্ব। মহাগ্রন্থ আল কুরআনে রয়েছে দুনিয়ার শান্তি ও আখেরাতের মুক্তি, সেই লক্ষ্য বাস্তবায়নে প্রত্যেককেই ইসলাম প্রচারে কাজ করতে হবে। তিনি বলেন, সুন্নাহকে অস্বীকার করে যারা ফিতনা করছেন, সেদিকে সচেতন হয়ে আল্লাহর হুকুম ও নবীজির দেখানো সঠিক পথে আমাদেরকে চলতে হবে। তিনি বলেন, সাউদী বিশ^বিদ্যালয় থেকে শিক্ষা গ্রহণ করে বাংলাদেশের শিক্ষার্থীরা দেশে-বিদেশে ইসলাম প্রচার ও প্রসারে অগ্রণী ভূমিকা পালন করছেন যা প্রশংসনীয়।

ড. মুহাম্মদ সাইফুল্লাহ মাদানি ১ এপ্রিল সোমবার বিকালে সিলেট নগরীর জিন্দাবাজারের আল হামরা শপিং সিটির একটি অভিজাত হোটেলে সাউদী বিশ^বিদ্যালয় প্রাক্তন ছাত্র সমিতি ঢাকা আয়োজিত ‘কুরআন অনুসরণ এবং সুন্নাহ মেনে নেয়া একই মৌলিক ধারণা’ শীর্ষক আলোচনা সভা ও ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

সাউদী বিশ^বিদ্যালয় প্রাক্তন ছাত্র সমিতির সিলেট বিভাগীয় প্রতিনিধি শাইখ সাঈদ বিন নুরুজ্জামান আল মাদানির সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উইজডম এডুকেশন ট্রাস্ট সিলেটের মহাসচিব ড. মোহাম্মদ এনামুল হক চৌধুরী।

ইমদাদ উল্লাহ মাদানি ও মাজেদুল ইসলাম মাদানির যৌথ পরিচালনায় ইফতার মাহফিল পূর্ব আলোচনা সভায় বক্তব্য রাখেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়ের ডেপুটি রেজিস্টার নাজমুল হক, শাহজালাল জামেয়া ইসলামিয়া কামিল মাদরাসা সিলেটের সহকারী অধ্যাপক মাওলানা কমর উদ্দিন, সিলেট জেলা ইমাম সমিতির সভাপতি মাওলানা এহসান উদ্দিন, হাড়িকান্দি মাদরাসার নায়েবে মুহতামিম মুফতি হামিদুর রহমান মাদানি, রাকিব উদ্দিন মাদানি, তানযিমুল উম্মাহ’র প্রিন্সিপাল মাওলানা জিল্লুর রাহমান, শেখ মনির উদ্দিন, দারুল ফালাহ মাদরাসার প্রিন্সিপাল মাওলানা শিব্বির আহমদ, হেক্সাস সিলেটের এমপি আব্দুল কাদের সুমন প্রমুখ।

শুরুতে পবিত্র কুরআন থেকে তেলাওয়াত করেন হাফিজ আহমদ আব্দুল বাসিত ও সাদিকুর রহমান।