বৃহস্পতিবার, ০৯ জুন ২০১৬ ০৬:০৬ ঘণ্টা

বাংলাদেশ-ভারত টেস্ট ম্যাচ হবে হায়দরাবাদে

Share Button

বাংলাদেশ-ভারত টেস্ট ম্যাচ হবে হায়দরাবাদে

download (4)প্রথম বাংলা নিউজ : টেস্ট ক্রিকেটে যুক্ত হওয়ার পর এখন পর্যন্ত ভারতে কোন দ্বিপাক্ষিক সিরিজ খেলেনি বাংলাদেশ। প্রয়াত বিসিসিআই প্রেসিডেন্ট জগমোহন ডালমিয়া চলতি বছরে বাংলাদেশের সঙ্গে ভারতের একটি টেস্ট ম্যাচ খেলার আশ্বাস দিয়েছিলেন; কিন্তু এখন পর্যন্ত নিশ্চিত হয়নি ওই সিরিজটি। তবে এবার নিশ্চিত হল ভারত-বাংলাদেশের এক ম্যাচের টেস্ট সিরিজ। আর ম্যাচটি অনুষ্ঠিত হবে হায়দরাবাদের রাজীব গান্ধী স্টেডিয়ামে।

২০০০-এ আইসিসির কাছ থেকে বাংলাদেশ টেস্ট স্ট্যাটাস পায়। বঙ্গবন্ধু স্টেডিয়ামে অনুষ্ঠিত সেই টেস্টে বাংলাদেশ দলকে নেতৃত্ব দিয়েছিলেন নাইমুর রহমান দুর্জয়। আর সৌরভ ছিলেন ভারতের অধিনায়ক। এই কারণেই এবারের ভারত-বাংলাদেশ টেস্ট সিরিজের নামকরণ করা হচ্ছে দুই বাংলার দুই প্রাক্তন অধিনায়কের নামে গাঙ্গুলি-দুর্জয় সিরিজ। ভেন্যু ও সিরিজের নামকরণ ঠিক করা হলেও টেস্ট ম্যাচ শুরুর তারিখ এখনো ঘোষণা করা হয়নি।

চলতি মাসে জিম্বাবুয়ের মাটিতে একটি টেস্ট এবং তিনটি ওয়ানডে খেলবে ভারত। তারপরেই উড়ে যাবে ওয়েস্ট ইন্ডিজে। সেখানে চারটি টেস্ট খেলে আসার পর আবার ঘরের মাঠে অক্টোবরেই কিউইদের বিপক্ষে রয়েছে সিরিজ। ইতোমধ্যে ইংল্যান্ডের সঙ্গে ৫ টি টেস্ট আর অস্ট্রেলিয়ার সাথে ৪ ম্যাচের টেস্ট সিরিজিও চূড়ান্ত করে ফেলেছে দলটি।

তবে আন্তর্জাতিক ক্রিকেটে ভারতের ব্যস্ত সূচির মধ্যেও বাংলাদেশের বিপক্ষে সিরিজ খেলতে আগ্রহী বিসিসিআই। আইসিসির এফটিপি অনুযায়ী ২০১৭ সালের ফেব্রুয়ারির প্রথম দিকে ভারতের কোন সিরিজ নেই। এই সময়টা ছাড়া ২০১৮ সাল পর্যন্ত এফটিপির বাইরে ভারতের কোন ফাঁকা সময় নেই। তাই এই ফাঁকা সময়টাতেই বাংলাদেশের বিপক্ষে টেস্ট ম্যাচটি খেলতে পারে ভারত।

এই সংবাদটি 1,030 বার পড়া হয়েছে

WP2FB Auto Publish Powered By : XYZScripts.com