সিলেটবুধবার , ২১ ডিসেম্বর ২০১৬
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

বন্ধ শাবিতে ছাত্রদের বিক্ষোভ, ভিসি কার্যালয় অবরুদ্ধ

Ruhul Amin
ডিসেম্বর ২১, ২০১৬ ৬:৪৫ অপরাহ্ণ
Link Copied!

সিলেট রিপোর্ট: ক্যাম্পাস খুলে রাখার দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের ঘেরাওয়ের প্রেক্ষিতে ভিসি কার্যালয়ে প্রায় সাড়ে ৩ ঘন্টা ধরে অবরুদ্ধ রয়েছেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (ভিসি) আমিনুল হক ভুঁইয়া। বুধবার বেলা ২টা থেকে শিক্ষার্থীরা ভিসি কার্যালয় অবরুদ্ধ করে রেখেছে।
ভিসি কার্যালয়ে শাবির কোষাধ্যক্ষ ইলিয়াস উদ্দিন বিশ্বাসসহ আরো কয়েকজন শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী রয়েছেন।
এদিকে বিকাল ৪টার দিকে ভিসির কার্যালয়ের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দিয়েছেন শিক্ষার্থীরা।
শিক্ষার্থীদের দাবি, ছাত্রলীগের সংঘর্ষের ঘটনায় বিশ্ববিদ্যালয় বন্ধ হতে পারে না। তারা বিশ্ববিদ্যালয় খোলা রাখার জন্য প্রশাসনের আশ্বাস চাইছেন।
এ ব্যাপারে কথা বলতে শাবি উপাচার্য আমিনুল হক ভুঁইয়াকে ফোন দেওয়া হলে তিনি রিসিভ করেননি।
এর আগে, বিশ্ববিদ্যালয় বন্ধের ঘোষণায় সাধারণ শিক্ষার্থীরা প্রথমে সিলেট-সুনামগঞ্জ সড়ক অবরোধ করেন। পরে তারা ভিসি কার্যালয় ঘেরাও করেন।
তার আগে, ছাত্রলীগের দুই গ্রুপের ধাওয়া-পাল্টা ধাওয়ার পর উদ্ভূত পরিস্থিতিতে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়। পরে সিন্ডিকেট কমিটির সভায় ৬ জানুয়ারি পর্যন্ত বিশ্ববিদ্যালয় বন্ধ রাখার সিদ্ধান্ত ছাড়াও মঙ্গলবার ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষের ঘটনা তদন্তে ৫ সদস্যেও তদন্ত কমিটি গঠন করা হয়। এছাড়া শাবির তিন আবাসিক ছাত্র হলও বন্ধ ঘোষণা করা হয়।
প্রসঙ্গত, মঙ্গলবার রাতে শাবি ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইমরান খান গ্রুপের সাথে সহ-সভাপতি আবু সাঈদ আকন্দ, অঞ্জন রায় ও যুগ্ম-সাধারণ সম্পাদক সাজিদুল ইসলাম সবুজ গ্রুপের সংঘর্ষ হয়। এতে ক্যাম্পাসে উত্তেজনা ছড়িয়ে পড়ে।