সিলেটবুধবার , ২১ ডিসেম্বর ২০১৬
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

কানাইঘাটে দু’পক্ষের সংঘর্ষে আহত ২০

Ruhul Amin
ডিসেম্বর ২১, ২০১৬ ১০:৫৬ অপরাহ্ণ
Link Copied!

সিলেট রিপোর্ট: কানাইঘাটে রাস্তা নির্মাণ কাজ নিয়ে দু পক্ষের সংঘর্ষে ২০ জন আহত হওয়ার খবর পাওয়াগেছে।  গুরুতর আহত আলী আহমদ,সাদেক আহমদ, মামুন রশিদ ও মুছা মিয়াকে সিলেট ওমেক হাসপাতালে প্রেরণ বাকিদেরকে উপজেলা সাস্থ্য কমপ্লেক্স ও স্থানীয় ক্লিনিকে চিকিৎসা দেওয়া হয়েছে।
উপজেলার ৮নং ঝিংগাবাড়ী ইউনিয়নের ঝিংগাবাড়ী  চরিগ্রামে বুধবার এঘটনাঘটে।
জানা যায়, বর্তমান ইউপি সদস্য আজমল হোসেন ও একই গ্রামের মৃত আব্দুস সালামের পুত্র বিলাল উদ্দিনের সাথে দীর্ঘ দিন ধরে দলইমাটি ও চরিগ্রামের মধ্যখানের রাস্তা নিয়ে বিরোধ চলে আসছে।রাস্তার মালিকানা নিয়ে দু পক্ষের দায়ের করা মামলা আদালতে বিচারাধীন রয়েছে।  বিলালের পক্ষ সকাল ৮ ঘটিকার সময় শ্রমিক নিয়ে রাস্তা সংস্কার কাজ করতে গেলে আজমলের লোকগন এসে বাধা দিলে উভয় পক্ষের মধ্যে  সংঘর্ষ বাধে। প্রথমে ইট পাটকেল ও পরে উভয় পক্ষ দেশীয় অস্র নিয়ে সংঘর্ষে লিপ্ত হয়। প্রায় ঘন্টাব্যাপী সংঘর্ষের পর এলাকার মানুষ এসে পরিস্থিতি শান্ত করে। ঘন্টাব্যাপী সংঘর্ষে উভয় পক্ষের প্রায় ২০ জন আহত হন। গুরতর আহতরা হলেন আজমল পক্ষের ফখরুল ইসলাম (২৫),পিতাঃ হাজী মৃত বশিরুল হক,মতিউর রাহমান (৩৫),পিতাঃ মৃত লুৎফুর রহমান, জাহাংগীর (৩০),পিতাঃ মৃত লুৎফুর রাহমান, ইলিয়াস আহমদ (২৫),পিতাঃ মখতার আবহমদ,আলী আহমদ (৪০),পিতাঃ আব্দুল জলিল,এনাম আহমদ (৫০),পিতাঃ মৃত মকবুল আলী। অপর দিকে বিলাল পক্ষের আহতরা হলেন মামুন রশিদ (৩৬),পিতাঃ আব্দুল কুদ্দুস,মুজিবুর রহমান (৩২),পিতাঃ আব্দুল ওয়াহিদ,আব্দুল ওয়াহিদ (৫০),পিতাঃ রহিম উদ্দিন, সাদেক আহমদ,(৩২),পিতাঃ সইফুল্লাহ,আলাউদ্দিন (৫০),পিতাঃ আব্দুস সালাম, এবাদুর রাহমান (৩০),পিতাঃ আব্দুর রহিম, মুছা মিয়া(৩৫),পিতাঃ আছান উল্লাহ।

এ ব্যাপারে আজমল হোসেনের সাথে যোগাযোগ করলে তিনি জানান,বিষয়টি নিয়ে এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গকে নিয়ে সালিস করা হয়েছে,আগামী ২৪ ডিসেম্বর এ বিষয়ে তারা বৈঠক করার কথা রয়েছে। এদিকে বিষয়টি আদালতে বিচারাধীন। হঠাৎ করে আজ তারা অস্র সস্র নিয়ে রাস্তায় মাটি ভরাট করতে গেলে তারা ইট পাটকেল ছুড়তে থাকে। সংঘর্ষের পেছনে তিনি দলইমাটি গ্রামের লোকদের হাত আছে বলে জানান।

এদিকে বিলাল উদ্দিন জানান,আমার জায়গার উপর দিয়ে রাস্তা হয়েছে,কিন্তু অত্যান্ত বেয়াইনি ভাবে আজমল গংরা প্রায় ৩/৪ মাস আগে রাস্তাটি কেটে ফেলে,এবিষয়ে আমি সংবাদ সম্মেলন পর্যন্ত করেছি।তিনি আরো জানান, গত কয়েক দিন যাবত দলইমাটি গ্রামের মানুষ আমার সাথে যোগাযোগ করতেছে আমি যেন রাস্তাটি সংস্কার করে দেই,আমি এলাকার যাতায়াতের সুবিধার্থে গণ্যমান্য ব্যক্তিদের দিয়ে কোন ধরনের সংঘাত যাতে না হয় সে জন্য আজ সকালে তাদের কাছে লোক পাঠাই যাতে সবাই মিলে মিশে কাজ করতে পারি,কিন্তু তারা তাদের মতামত কে গুরুত্ব না দিয়ে আমাদের উপর ইট পাটকেল ছুড়তে থাকে,পরে আত্ত রক্ষার জন্য আমরাও পাল্টা আক্রমনে যাই।
এদিকে সাবেক ইউপি সদস্য নুরে আলম নুরুল বলেন, মুল সমস্যা পুরনো রাস্তা নিয়ে, বর্তমানে যে রাস্তা নিয়ে সংঘর্ষ হয়েছে সেটা আমাদের দলইমাটি গ্রামের লোকদের যাতায়াতের সুবিধার্থে জায়গার মালিক বিলাল উদ্দিন কে  রাস্তা সংস্কার অনুরোধ করলে তিনি এলাকার মুরব্বীদের ডেকে সবার মতামতের ভিত্তিতে শ্রমিকরা কাজে গেলে আজমল গংরা তাতে বাধা দিলে উভয় সংঘর্ষে লিপ্ত হয়।
সালিস পক্ষের নজরুল ইসলাম কে এ বিষয়ে জিজ্ঞেস করলে তিনি অপারগতা প্রকাশ করেন।