বৃহস্পতিবার, ২২ ডিসে ২০১৬ ০১:১২ ঘণ্টা

আন্দোলনের মুখে খুলে দেয়া হলো শাবি,মুক্ত উপাচার্য

Share Button

আন্দোলনের মুখে খুলে দেয়া হলো শাবি,মুক্ত উপাচার্য

সিলেট রিপোর্ট:  অবশেষে বন্ধ ঘোষণার একদিনের মাথায় শিক্ষার্থীদের আন্দোলনের মুখে খুলে দেয়া হলো শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়। তবে ক্যাম্পাস খুললেও ছাত্রহলগুলো আগামী ২৫ ডিসেম্বর খোলা হবে। বৃহস্পতিবার সকালে জরুরী সিন্ডিকেট সভায় এই সিদ্ধান্ত নেয়া হয়। বিষয়টি  নিশ্চিত করেছেন সিন্ডিকেট সদস্য অধ্যাপক কবির হোসেন।
এর আগে বুধবার সকালে ছাত্রলীগের বিবাদমান দুটি পক্ষের মধ্যে সংঘর্ষের জেরে অনির্দিষ্টকালের জন্য ক্যাম্পাস বন্ধ ঘোষণার পর থেকেই বিক্ষোব্ধ হয়ে আন্দোলনে নামেন সাধারণ শিক্ষার্থীরা। প্রথমদিকে তারা সিলেট-সুনামগঞ্জ সড়ক অবরোধ করে আন্দোলন শুরু করলেও পরে ক্যাম্পাসে এসে উপাচার্য ভবন ঘেরাও করেন।
বৃহস্পতিবার দুপুরে প্রায় সাড়ে ২১ ঘন্টা পর মুক্ত হয়ে নিজ বাংলোয় গেছেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ড. আমিনুল হক ভূঁইয়া। বিশ্ববিদ্যালয় খুলে দেয়ার দাবিতে বুধবার বেলা দুইটা থেকে সাধারণ শিক্ষার্থীরা তার কার্যালয়ে তালা দিয়ে অবরুদ্ধ করে রেখেছিল।
ফলে সেখানে উপাচার্য ছাড়াও শাবির কোষাধ্যক্ষ ইলিয়াস উদ্দিন বিশ্বাসসহ আরো কয়েকজন শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী আটকা পড়েন। বিকেলে ওই ভবনের বিদ্যুৎসংযোগ বিচ্ছিন্ন করে দেন শিক্ষার্থীরা।
মাঝখানে সন্ধ্যায় সিন্ডিকেট সভার জন্য উপাচার্য ভবনের তালা খুলে দেওয়া ও বিদ্যুৎ সংযোগ দেওয়া হয়েছিল। তখন শিক্ষার্থীরা কর্তৃপক্ষকে রাত ৯ টা পর্যন্ত সময় বেঁধে দেন। কিন্তু সেটা আদায় না হওয়ায় রাত ৯ টার দিকে দ্বিতীয়দফা বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে আন্দোলনকারি শিক্ষার্থীরা।

এই সংবাদটি 1,043 বার পড়া হয়েছে

WP2FB Auto Publish Powered By : XYZScripts.com