সিলেটসোমবার , ২৬ ডিসেম্বর ২০১৬
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

জেলা পরিষদ নির্বাচন: গোয়াইনঘাটে কে হাসবেন বিজয়ের হাসি

Ruhul Amin
ডিসেম্বর ২৬, ২০১৬ ৮:৫৯ অপরাহ্ণ
Link Copied!


সিলেট রিপোর্ট: 
জেলা পরিষদ নির্বাচনে সিলেট জেলার অন্তর্ভূক্ত ৫নং ওয়ার্ড গোয়াইনঘাট উপজেলায় জেলা পরিষদ সদস্য প্রতিদ্বন্দিদের মধ্যে কে হাসবেন শেষ হাসি। গোয়াইনঘাট উপজেলার তিন লক্ষাধিক জনগণ অধির অপেক্ষায় প্রহর গুণছেন। সমাগত ২৮ ডিসেম্বর শেষ হবে এ আগ্রহের প্রহরগুনা।

জনপ্রতিনিধিদের ভোটে জনপ্রতিনিধি নির্বাচন গোয়াইনঘাট উপজেলার প্রধান আলোচনা হিসাবে হাট-বাজার,অফিস-আদালতসহ ধর্মীয় উপাসনালয়ের ক্যাম্পাসে ও গুঞ্জন শোনা যাচ্ছে। পিছিয়ে নেই মিডিয়া পাড়াও। জেলা পরিষদ নির্বাচনে গোয়াইনঘাট উপজেলা থেকে সদস্য পদে ৩ জন প্রতিদ্বন্দির মধ্যে আলোচনার শীর্ষে রয়েছেন দু’জন। তারা হলেন- উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান আওয়ামীলীগ নেতা এড. জামাল উদ্দিন ও পূর্ব জাফলং ইউনিয়ন বিএনপির সভাপতি রফিকুল ইসলাম শাহপরান। পাশাপাশি উপজেলা আওয়ামীলীগের সাবেক যুগ্ম সাধারন সম্পাদক সুভাস চন্দ্র পাল ছানার নামও পিছিয়ে নেই।

হিসাব নিকাশের দিন যতই ঘনিয়ে আসছে ততই মূল প্রতিদ্বন্দি হিসাবে রফিকুল ইসলাম শাহপরান ও এড. জামাল উদ্দিনের নাম স্থানীয় জনপ্রতিনিধির নিকট চসে বেড়াচ্ছেন। এদের দু’জনের মধ্যে কে হাসবেন বিজয়ের হাসি এনিয়ে আগ্রহের কমতি নেই উপজেলার জনগণের মধ্যে। নিজেদের অনুকূলে মতামত পাবার জন্য দু’জনই বিভিন্ন কলাকৌশল অবলম্বন করছেন।

গোয়াইনঘাট উপজেলার ৯টি ইউনিয়নের মধ্যে নন্দিরগাঁও ইউনিয়নকে বাহিরে রেখে ৮টি ইউনিয়ন নিয়ে ঘটন করা হয়েছে জেলা পরিষদের ৫নং ওয়ার্ড। ইউনিয়ন গুলির মধ্যে রুস্তমপুর, পশ্চিম জাফলং, পূর্ব জাফলং, লেঙ্গুড়া, আলিরগাঁও, ফতেহপুর, ডৌবাড়ী ও তোয়াকুল ইউনিয়নের জনপ্রতিনিধিসহ উপজেলা পরিষদের ৩ জনপ্রতিনিধি মিলিয়ে ১০৭ ভোট রয়েছে। আগামী ২৮ ডিসেম্বর গোয়াইনঘাট মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে অনুষ্ঠিত হবে প্রত্যাশিত সেই জনপ্রতিনিধিদের ভোটে জনপ্রতিনিধি নির্বাচন।

এ ব্যাপারে জেলা পরিষদ নির্বাচনে সদস্য পদপ্রার্থী রফিকুল ইসলাম শাহপরান জানান- তিনি সতন্ত্র প্রার্থী হিসাবে প্রতিদ্বন্দিতা করছেন। তিনি বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির একজন কর্মী হিসাবে নির্বাচিত সকল জনপ্রতিনিধিদের মহামূল্যবান রায় পাবেন এবং নির্বাচিত হলে ৫নং ওয়ার্ডকে একটি মডেল ওয়ার্ড গঠনে আন্তরিকভাবে কাজ করবেন।

অপরদিকে উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান এড. জামাল উদ্দিন বলেন- তিনি দীর্ঘ দিন থেকে মহান পেশা শিক্ষকতার সাথে সম্পৃক্ত ছিলেন। এরই সুবাদে উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান নির্বাচিত হন। তিনি প্রত্যাশা করেন  গোয়াইনঘাট উপজেলাকে আধুনিকায়নের লক্ষ্যে জনপ্রতিনিধিরা তাকেই ভোট দিবেন।