সিলেটসোমবার , ২৬ ডিসেম্বর ২০১৬
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

স্ত্রীর জিহ্বা কেটে দেয়া বেলাল এখন কারাগারে

Ruhul Amin
ডিসেম্বর ২৬, ২০১৬ ৯:১৪ অপরাহ্ণ
Link Copied!

সিলেট রিপোর্ট:   সিলেটে যৌতুকের জন্য গৃহবধু সুমা বেগমের উপর নির্যাতনের পর জিহ্বা কর্তনের ঘটনায় প্রধান আসামী তার স্বামী বেলাল আত্মসমর্পন করেছে। সোমবার সকাল ১০টায় সিলেট ম্যাজিস্ট্রেট আদালতে হাজির হয়ে জামিন আবেদন করলে আদালতের বিচারক আবেদন নামঞ্জুর করে কারাগারে প্রেরণের নির্দেশ দেন।

জালালাবাদ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আক্তার হোসেন এ তথ্য নিশ্চিত করে জানান, গত ১৫ ডিসেম্বর সন্ধ্যার পর থেকে পলাতক থাকা অবস্থায় সোমবার সিলেট মহানগর ম্যাজিস্ট্রেট আদালত-১ এর বিচারক মামুনুর রহমান সিদ্দিকীর আদালতে হাজির হয়ে আত্মসমর্পণ করেন বেলাল। পরে তাকে সিলেট কেন্দ্রীয় কারাগারে প্রেরণ করা হয়।

আক্তার হোসেন বলেন, আমরা বেলালের ১০ দিনের রিমান্ড আবেদন করবো, এছাড়াও মামলার এজাহারভুক্ত বাকিদের ধরতেও পুলিশের তৎপরতা চলবে।

প্রসঙ্গত; গত ১৫ ডিসেম্বর রাতে দুই সঙ্গীসহ সুমাদের বাড়িতে যায় বেলাল। সুমাকে ঘর থেকে ডেকে নিয়ে লাকড়ি রাখার ঘরে ঢুকিয়ে সঙ্গীদের সহযোগিতায় সুমার জিহ্বা কেটে ফেলে বেলাল। সুমার বা পায়ের রগ কেটে দেওয়া ছাড়াও পিঠে চাকু দিয়ে কোপায় সে।

ঘটনার পর থেকেই পলাতক ছিল সে। এ ঘটনায় বিলালের মা জয়বুন, মামাতো ভাই ফয়েজ মিয়া ও ভাগনে রেদওয়ান আহমদও কারাগারে রয়েছে।

সুমার পরিবারের সদস্যরা জানান, ২০০৮ সালে সিলেটের জালালাবাদ থানাধীন পশ্চিম দর্শা গ্রামের মৃত আবদুল আলীর মেয়ে সুমার বিয়ে হয় পার্শ্ববর্তী খানুয়া গ্রামের মৃত ইছমত আলীর ছেলে বেলাল আহমদের সাথে। বিয়ের পর কিছুদিন সুমা স্বামীর বাড়িতে থাকলেও বেলালের সাথে তার মায়ের বিরোধের জেরে বাবার বাড়িতে চলে আসেন। বছর তিনেক আগে বেলাল সুমাকে না জানিয়ে আরেকটি বিয়ে করে।

গত কয়েক মাস ধরে বেলাল ৫ লাখ টাকা যৌতুকের দাবিতে সুমাকে ক্রমাগত চাপ দিয়ে আসছিল। বাধ্য হয়ে বিভিন্ন জায়গা থেকে ঋণ করে বেলালকে ৩ লাখ টাকা দেন সুমা। কিন্তু বাকি ২ লাখ টাকার জন্য সুমাকে ভয়ভীতি ও হুমকি দিয়ে আসছিল বেলাল।

ঘটনার রাতে সুমাকে অকথ্য নির্যাতন করে সে ও তার সহযোগিরা। তার আর্তনাদে ঘর থেকে তার মা আয়না বিবি বেরিয়ে এসে বেলাল ও অপর দুই যুবককে পালিয়ে যেতে দেখেন। পরে গুরুতর আহত সুমাকে ওসমানী হাসপাতালে ভর্তি করা হয়। হাসপাতালের ৪র্থ তলার ৬নং ওয়ার্ডেও ১৭নং কেবিনে ভর্তি রয়েছেন সুমা।

এ ঘটনায় গত শুক্রবার সুমার বড় ভাই হাফিজুর রহমান বাদী হয়ে বেলালকে প্রধান আসামি করে মামলা দায়ের করেছেন। মামলায় আসামী করা হয়েছে আরো ৬জনকে।