সিলেটসোমবার , ২৬ ডিসেম্বর ২০১৬
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

আল মাদানী ছাত্র পরিষদ এর পুরস্কার বিতরণ সম্পন্ন

Ruhul Amin
ডিসেম্বর ২৬, ২০১৬ ১১:১৪ অপরাহ্ণ
Link Copied!

সিলেট রিপোর্ট:  মহান বিজয় দিবস উপলক্ষে আল-মাদানী ছাত্র পরিষদ সিলেটের উদ্যোগে সাধারণ জ্ঞান কুইজ প্রতিযোগিতায় বিজয়ীদের পুরস্কার বিতরণী ও শহীদদের স্বরণে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার বিকেলে সিলেট কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদ (সাহিত্য আসর কক্ষে) অনুষ্ঠিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন শাহজালাল (র) ঐতিহ্যসংরক্ষণ পরিষদের সদস্য সচিব অধ্যক্ষ হাফিজ আব্দুর রহমান সিদ্দিকী। বিশেষ অতিথি হিসেবে আলোচনা পেশ করেন, বিশিষ্ট  কবি মুসা আল হাফিজ, মাদানী কাফেলা বাংলাদেশের সভাপতি মাওলানা রুহুল আমীন নগরী, বাংলাদেশ কবি সভা সিলেট জেলা সভাপতি কবি সিদ্দিক আহমদ, মাসিক শাহজালাল সম্পাদক রুহুল ফারুক,কাতার প্রবাসী তরুণ সাংস্কৃতিক ব্যক্তিত্ব এম আবু বকর সাদী,ছাত্র নেতা এম বেলাল আহমদ চৌধুরী, যুব নেতা  সৈয়দ উবায়দুর রহমাদ, রেজাউল হক রেজা এল এল বি, মুফতী আব্দুর রব , কবি এম এ আসাদ চৌধুরী।
সংগঠনের সভাপতি হাফিজ আব্দুস সালামের সভাপতিত্বে এবং সেক্রেটারী সাখাওয়াত শিকদার ও আতিক হাতিমীর যৌথ পরিচালনায় অনুষ্ঠিত সভায় অন্যান্যের মধ্যে  উপস্থিত ছিলেন পরিষদের অর্থ সম্পাদক হাফিজ জাকারিয়া সালমান, আবু মারজান নোমানী,  হাফিজ নিজাম উদ্দীন, নুরুল ইসলাম, হাফিজ আল আমীন, আশরাফ বিন ইউনুস, ইমরান মাজহারী, হুসাইন আহমদ, রহমত উল্লাহ, সালমান আহমদ প্রমুখ। প্রধান অতিথির বক্তব্যে অধ্যক্ষ আব্দুর রহমান সিদ্দিকী বলেন, বিজয়ের চার দশক অতিবাহিত হলে আমরা এখনো বিজয়ের প্রকৃত স্বাদ গ্রহণ করতে পারিনি। তিনি বলেন, আমাদের প্রতিবেশী মিয়ানমারে মুসলিম গণহত্যা চলা অবস্থায় আমরা কিছুতেই ভাল থাকতে পারিনা। তিনি অবিলম্বে এই হত্যাকান্ড বন্ধের জন্য জোরদাবী জানান। দেশের কল্যাণে কাজ করতে ছাত্র সমাজকে যোগ্যতা অর্জন করতে হবে।
কবি মুসা আল হাফিজ বলেন, এদেশের স্বাধীনতার স্বপ্নদেখেন একজন মওলানা, আর তা বাস্তবায়ন হয় বঙ্গবন্ধুর নেতৃত্বে।  তিনি মজলুম জননেতা মওলানা আব্দুল হামিদ খান ভাসানী, মাওলানা তর্গবাগিশ এর অবদানের কথা তুলে ধরে বলেন, দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব রক্ষায় সকলকে ঐক্যবদ্ধ থাকতে হবে।  তিনি বলেন, সাংস্কৃতি আগ্রাসনের মোকাবেলায় তরুণ প্রজন্মকে সোচ্ছার হতে হবে।   অনুষ্ঠান শেষে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন অতিথি বৃন্দ। কাতার প্রবাসী তরুণ সাংস্কৃতিক ব্যক্তিত্ব এম আবু বকর সাদীকে সম্মাননা ক্রেষ্টপ্রদান করা হয়।ramusa