সোমবার, ২৬ ডিসে ২০১৬ ১১:১২ ঘণ্টা

নেত্রকোণায় স্মরণ কালের বৃহত সম্মেলন অনুষ্ঠিত

Share Button

নেত্রকোণায় স্মরণ কালের বৃহত সম্মেলন অনুষ্ঠিত

নেত্রকোনা প্রতিনিধি:  জামিয়া ইসলামীয়া হুসাইনিয়া মালনী মাদরাসা (নেত্রকোনা-সদর)এর উদ্যোগে দিস্তারবন্দী সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। ২৪ ডিসেম্বর শনিবার নেত্রকোনায় স্মরণ কালের সর্ববৃহত এই ইসলামী মহাসম্মেলনে প্রায় আড়াই লক্ষ মানুষের উপস্থিতিতে প্রধান অতিথির বক্তব্য রাখেন, হেফাজতে ইসলাম বাংলাদেশ’র আমির অল্লামা শাহ্ আহমদ শফী।
আল্লামা শাহ্‌ আহমদ শফী তার বক্তব্যে বলেন, প্রতিটি মুসলমান নর-নারীর উচিৎ দীনি শিক্ষা লাভ করা। আপনারা যদি আপনাদের প্রিয় সন্তানকে ঈমান, আকিদা, নীতি, নৈতিকতা ও ধর্মীয় মূল্যবোধের আলোকে সু-শিক্ষায় শিক্ষিত করে গড়ে তুলতে পারেন তাহলে দেশে কোন অনাচার, অরাজকতা, হিংষা, বিদ্বেষ থাকবে না। দেশের কওমি মাদরাসাগুলো শিশুদের ঈমান, আকিদা, নীতি, নৈতিকতা ও ধর্মীয় মূল্যবোধের আলোকে সু-শিক্ষায় শিক্ষিত করে তুলে।
সম্মেলনে আরো দেশের শীর্ষস্থানীয় আলেম উলামা বক্তব্য রাখেন। সবশেষে প্রধান অতিথি আল্লামা শফির মুনাজাতের মাধ্যমে মাহফিল সমাপ্ত ঘোষণা করা হয়।
জামেয়ার প্রতিষ্ঠাতা মুহতামিম মাওলানা আব্দুল কাইয়ুম এর সভাপতিত্বে অনুষ্ঠিত এই সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের সহসভাপতি শায়খুল হাদীস মাওলানা আব্দুর রব ইউসুফি, বিশিষ্ট সাহিত্যিক মাওলানা উবায়দুর রহমান খান নদভী, মাওলানা নাজমুল হাসান প্রমুখ।
এদিকে, আল্লামা শফী হেলিকপ্টার যোগে অবতরনের পর প্রায় দুইশতাদিক মোটরসাইকেল শোভাযাত্রাসহকারে সাদা-কালো পতাকা বাহী গাড়ীতে করে তাকে অর্ভ্যথনা জানানো হয়। এসময় যুব জমিয়ত নেত্রকোনা জেলার পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা জানান মাওলানা রুহুল আমীন নগরী, মুফতি আনোয়ার হোসাইন, মাওলানা হারুনুর রশীদ, মাওলানা মুফাজ্জল হোসেন প্রমুখ।

এই সংবাদটি 1,106 বার পড়া হয়েছে

WP2FB Auto Publish Powered By : XYZScripts.com