সিলেটমঙ্গলবার , ২৭ ডিসেম্বর ২০১৬
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

বড়লেখায় সদস্যপদে ১৮ প্রার্থী

Ruhul Amin
ডিসেম্বর ২৭, ২০১৬ ৯:৫১ অপরাহ্ণ
Link Copied!

সিলেট রিপোর্ট: মৌলভীবাজারের বড়লেখায় জেলা পরিষদ নির্বাচনের উত্তাপ ছড়িয়ে পড়েছে। শেষ মুহূর্তেও প্রার্থীরা ভোটারদের দ্বারে দ্বারে ঘুরছেন। যদিও সাধারণ তৃণমূলের ভোটারের নির্বাচন থেকে জেলা পরিষদ নির্বাচনে জনপ্রতিনিধিদের ভোট আদায় অনেকটাই কষ্টকর। তবুও তারা ভোটারদের মন আকৃষ্ট ও ভোট আদায়ে উন্নয়নের নানা প্রতিশ্রুতি দিচ্ছেন। ইতোমধ্যে প্রার্থীদের পোস্টার, ব্যানার ও ফ্যাস্টুনে গ্রাম থেকে শহরাঞ্চল পর্যন্ত ছেয়ে গেছে।
রাত পোহালেই  নির্বাচন। বড়লেখা উপজেলার ৩ ওয়ার্ড থেকে ১৮ জন সাধারণ সদস্য ও সংরক্ষিত মহিলা সদস্য প্রার্থী ভোটযুদ্ধে মাঠে নেমেছেন। তবে তাদের বেশির ভাগই ক্ষমতাসীন দলের একে অপরের প্রতিপক্ষ। সে কারণে জেতার জন্য মরিয়া হয়ে কাজ করছে প্রার্থীরা।

১নং ওয়ার্ড : উপজেলার নিজবাহাদুরপুর, উত্তর শাহবাজপুর, দক্ষিণ শাহবাজপুর, বড়লেখা সদর ইউনিয়ন ও পৌরসভা নিয়ে ১নং ওয়ার্ড গঠিত। এ ওয়ার্ডে প্রচারণায় মাঠে রয়েছেন-সদর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান জাহিদুল ইসলাম মামুন (টিউবওয়েল) ও সাবেক ইউপি চেয়ারম্যান নাহিদ আহমদ (তালা)। বড়লেখা পৌরসভার সাবেক মেয়র মরহুম আবদুল মালিকের ছোট ভাই আব্দুল নুর (উটপাখি), সাবেক ছাত্রনেতা দেলোয়ার হোসেন (ফ্যান), সাবেক ছাত্রলীগ নেতা আবু আহমদ হামিদুর রহমান শিপলু (ঘুড়ি)।
২নং ওয়ার্ড :
উপজেলার বর্ণী, দাসেরবাজার, তালিমপুর, দক্ষিণভাগ উত্তর (কাঁঠালতলী) ইউনিয়ন নিয়ে ২নং ওয়ার্ড গঠিত। এ ওয়ার্ডে প্রচারণা চালাচ্ছেন-সাবেক ছাত্রলীগ নেতা ঠিকাদার শহীদুল আলম শিমুল (ক্রিকেট ব্যাট), আওয়ামী লীগ নেতা স্বপন চক্রবর্তী (টিউবওয়েল), বিএনপি নেতা ফয়জুল হক (অটোরিকশা), লোকমান আহমদ (তালা), সেলিম উদ্দিন (ফ্যান) ও নজরুল ইসলাম (হাতী)।

৩নং ওয়ার্ড : উপজেলার সুজানগর, দক্ষিণভাগ দক্ষিণ এবং জুড়ী উপজেলার পশ্চিম জুড়ী ও পূর্বজুড়ী ইউনিয়ন নিয়ে ৩নং ওয়ার্ড গঠিত। এ ওয়ার্ডে প্রতিদ্বন্দ্বিতায় রয়েছেন-সাবেক সংসদ সদস্য মরহুম তৈয়মুছ আলীর ছেলে আওয়ামী লীগ নেতা জুবের হাসান জেবলু (তালা), দক্ষিণভাগ ইউপি চেয়ারম্যান আজির উদ্দিনের ছোট ভাই সাবেক ছাত্রনেতা আজিম উদ্দিন (ফ্যান), সুজানগর ইউনিয়ন বিএনপির নেতা ব্যবসায়ী ফখরুল ইসলাম (টিউবওয়েল), আওয়ামী লীগ নেতা সুব্রত কুমার দাস (হাতী), পূর্বজুড়ী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ স¤পাদক আবদুল কাদির (অটোরিকশা)।
এছাড় সংরক্ষিত (মহিলা) ১ নং ওয়ার্ড (সাধারণ ১, ২, ৩ নং ওয়ার্ড নিয়ে গঠিত) থেকে দু’জন প্রার্থী কোমর বেঁধে প্রচারণা চালাচ্ছেন। এরা হলেন- সাংবাদিক ইকবাল হোসেন স্বপনের সহধর্মিনী ও উপজেলা মহিলা আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক অ্যাডভোকেট জোবেদা ইকবাল (ফুটবল) ও সমাজসেবক আমেনা বেগম (হরিণ)।