সিলেটবুধবার , ২৮ ডিসেম্বর ২০১৬
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

কামাল বাজারে মিলাদুন্নবী (স.) উদযাপন

Ruhul Amin
ডিসেম্বর ২৮, ২০১৬ ৫:১৪ অপরাহ্ণ
Link Copied!

সিলেট রিপোর্ট:  বাংলাদেশ আনজুমানে আল ইসলাহ কেন্দ্রীয় মহাসচিব মাওলানা মুফতি এ. কে. এম. মনোওর আলী বলেছেন হযরত মুহাম্মদ (স.) বিশ্ব মানবতার মুক্তির দিশারী ও সৃষ্টিজগতের জন্য রহমত স্বরূপ দুনিয়ায় আগমন করেছিলেন। পাপ-পঙ্কিলতার বিশ্বে তার আগমন ছিল সকল মানুষের জন্য মহা আনন্দের শুধু শয়তান ব্যতিত। তাই পবিত্র ঈদে মিলাদুন্নবী (স.) উদযাপন করা মুসলমানদের ঈমানী দায়ীত্ব।

তিনি ২৭ ডিসেম্বর মঙ্গলবার দক্ষিণ সুরমা উপজেলার বৃহত্তর কামাল বাজার মিলাদুন্নবী (স.) উদযাপন কমিটি আয়োজিত মুবারক র্যালি পূর্ব সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

মিলাদুন্নবী (স.) উদযাপন কমিটির সভাপতি মাওলানা আকমল হোসেন শাকুর’র সভাপতিত্বে ও হাফিজ আব্দুল লতিফের পরিচালনায় র্যালিপূর্ব সমাবেশে প্রধান বক্তার বক্তব্য রাখেন দক্ষিণ সুরমা উপজেলা আল ইসলাহ সভাপতি এইচ. এম. ফয়সল আহমদ। বিশেষ অতিথি বক্তব্য দেন সিলেট মহানগর আল ইসলাহ সহ সভাপতি হাজী বশির মিয়া, কেন্দ্রীয় তালামীযের সদস্য সোহাইল আহমদ তালুকদার, হাফিজ ফারুক আহমদ, সিলেট মহানগর তালামীযের সহ সভাপতি শেখ সফিউদ্দিন, সিলেট পশ্চিম জেলা তালামীযের অর্থ সম্পাদক চৌধুরী আলী আনহার শাহান, দক্ষিণ সুরমা উপজেলা তালামীযের সাধারণ সম্পাদক মুহাম্মদ আলাউদ্দীন পাশা, কামালবাজার ফাজিল মাদ্রাসার আরবী প্রভাষক মাওলানা মুফতি আফজল খাঁন সিরাজী, মাওলানা হাবিবুর রহমান, আল মদিনা দাখিল মাদ্রাসার সুপার মাওলানা নজরুল ইসলাম, গুপ্তরগাও দাখির মাদ্রাসার সুপার মাওলানা আব্দুল হামিদ, উপজেলা তালামীযের শিক্ষা ও সাংস্কৃতিক সম্পাদক রেদোয়ান রাজা, আল ইসলাহ নেতা কাজী ছালিক আহমদ খাঁন, উদযাপন কমিটির অর্থ সম্পাদক হাফিজ রওশন আহমদ, হাফিজ ইবাদুর রহমান, সাকুর আহমদ, সাহাব উদ্দীন, নুরুল ইসলাম।

এ সময় আরো উপস্থিত ছিলেন কামালবাজার ইউপি তালামীযের সভাপতি মাসুম আহমদ, সাধারণ সম্পাদক ফাহিম আহমদ, হাফিজ হুসাইন আহমদ, অলিউর রহমান, সমরু মিয়া প্রমুখ সহ বিভিন্ন মাদরাসার শিক্ষক-ছাত্র ও ব্যবসায়ীবৃন্দ।

শত শত মানুষের শতস্ফুর্ত অংশগ্রহনে বিশাল মুবারক র্যালিটি কামাল বাজার বাস স্ট্যান্ড মাঠ থেকে বাদ যোহর বের হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে পুনরায় বাজারের এসে শেষ হয়। এ সময় নবী করীম (স.) এর শানে আশেকে রাসূলদের কন্ঠে উচ্চারিত হয় সালাম সালাম নবী সালাম সালাম, বালাগাল-উলা-বি-কামালিহি, শামছুদ্দুহা-আস্সালাম, আস-সালাতু-আলান-

নাবী, এরকম অনেক হামদ নাত। শেষে মোনাজাতের মাধ্যমে অনুষ্ঠানের প্রথম অধিবেশনের সমাপ্তি ঘটে।