সিলেটবৃহস্পতিবার , ২৯ ডিসেম্বর ২০১৬
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

সিলেটে ৫ সংরক্ষিত আসনে যারা নির্বাচিত হলেন

Ruhul Amin
ডিসেম্বর ২৯, ২০১৬ ৯:৫২ পূর্বাহ্ণ
Link Copied!

সিলেট রিপোর্ট: সিলেট জেলা পরিষদ নির্বাচনের ভোট গ্রহণ ও গণনা শেষ হয়েছে। প্রথমবারের মতো স্থানীয় সরকারের এ নির্বাচনে ভোটার (নির্বাচকমন্ডলী) হিসেবে ছিলেন শুধুমাত্র জনপ্রতিনিধিরা। তাদের প্রত্যক্ষ ভোটে জেলা পরিষদের চেয়ারম্যান ও সদস্যরা নির্বাচিত হয়েছেন। বুধবার সকাল ৯টা থেকে এই ভোট গ্রহণ শুরু হয়। জেলার ১৫টি ওয়ার্ডের ১ হাজার ৪শ’৩৮ জন ভোটার বেলা ২টা পর্যন্ত একনাগাড়ে ভোট দেন তাদের পছন্দের প্রতিনিধি বাছাইয়ে। প্রত্যেক ওয়ার্ডে একটি করে ভোটকেন্দ্র ছিল।
সিলেট জেলা পরিষদ নির্বাচনে ৫ টি সংরক্ষিত আসনের জন্য লড়েছিলেন ২৮ জন প্রার্থী। সংরক্ষিত ওয়ার্ডে নির্বাচিত মহিলা সদস্যরা হলেন-
১নং ওয়ার্ড: এ ওয়ার্ড থেকে নির্বাচিত হয়েছেন রওশন জেবিন রুবা (বই)। তিনি পেয়েছেন  ৮০টি ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দি হেলেন আহমদ (বই) ৬৭ ভোট)।
২নং ওয়ার্ড: সংরক্ষিত ২নং ওয়ার্ড থেকে সদস্য নির্বাচিত হয়েছেন তামান্না আক্তার হেনা। ‘মাইক’ প্রতীক নিয়ে নির্বাচনে প্রতিদ্বন্দিতা করে তিনি পেয়েছেন ১৪১ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দি তাছলিমা বেগম রিনা (হরিণ) পেয়েছেন ৭৫টি ভোট।

৩নং ওয়ার্ড: এ ওয়ার্ড থেকে ‘দোয়াত কলম’ প্রতীকের সুষমা সুলতানা রুহী ১৩৪ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দি রহিমা বেগম রব্বানি (হরিণ) পেয়েছেন ৭০টি ভোট।

৪নং ওয়ার্ড: এ ওয়ার্ড থেকে ১২৬টি ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন হয়েছেন হাছিানা বেগম (ফুটবল)। তার নিকটতম প্রতিদ্বন্দি ছিলেন নাজিরা বেগম শিলা (হরিণ) পেয়েছেন ১০৬টি ভোট।

৫নং ওয়ার্ড: এ ওয়ার্ড থেকে ৯৮ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন মনিজা বেগম (ফুটবল)। তার নিকটতম প্রতিদ্বন্দি সাজনা সুলতানা হক চৌধুরী (ফুটবল) পেয়েছেন ৮৯ ভোট।