সিলেটবৃহস্পতিবার , ২৯ ডিসেম্বর ২০১৬
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

সিলেটে লুৎফুর, সুনামগঞ্জে মুকুট ও মৌ.বাজারে আজিজ, হবিগঞ্জে মুশফিক বিজয়ী

Ruhul Amin
ডিসেম্বর ২৯, ২০১৬ ৯:৫৫ পূর্বাহ্ণ
Link Copied!

সিলেট রিপোর্ট:  প্রথমবারের মতো সরাসরি ভোটে নির্বাচন হলো জেলা পরিষদের। সারা দেশের ন্যয় গতকাল বুধবার সিলেটে বিভাগের চার জেলায় নির্বাচন সুষ্টুভাবে সম্পন্ন হয়েছে। এরমধ্যে চেয়ারম্যান পদে সিলেটে বিজয়ী হয়েছেন আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী এডভোকেট লুৎফুর রহমান।

সিলেটে ১৫টি কেন্দ্রের মধ্যে সবক’টির প্রকাশিত বেসরকারি ফলাফল অনুযায়ী জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি লুৎফুর আনারস প্রতীকে পেয়েছেন ৭৯৬ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী শিক্ষাবিদ এনামুল হক সরদার কাপ-পিরিচ প্রতীক নিয়ে পেয়েছেন ৫৫৩ ভোট।

সুনামগঞ্জ জেলো পরিষদ নির্বাচনে বিজয়ী হয়েছেন আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী নুরুল হুদা মুকুট। তিনি মোটর সাইকেল নিয়ে ১৫টি কেন্দ্রে পেয়েছেনে ৭৮৪ ভোট। আওয়ামী  লীগ সমর্থিত প্রার্থী ব্যারিস্টার এনামুল কবির ইমন চশমা নিয়ে পেয়েছেনে ৪১৬ ভোট।

মৌলভীবাজারে আওয়ামী লীগ প্রার্থী আজিজুর রহমান চশমা প্রতীক নিয়ে ৩৪২ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী এমএম শাহিন আনারস নিয়ে ২৮৯ ভোট পেয়েছেন। এ ছাড়া হবিগঞ্জ জেলায় চেয়ারম্যান পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন ডা. মুশফিক হোসেন চৌধুরী।

বুধবার সকাল ৯ টা থেকে  বেলা ২ টা পর্যন্ত ভোট গ্রন করা হয়। সিলেট বিভাগের কোনো কেন্দ্রেই অপ্রীতিকর ঘটনার কোনো খবর পাওয়া যায়নি। সিলেট জেলা নিবার্চন কর্মকর্তা আজিজুর রহমান জানান, ভোট চলাকালে কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি। শান্তিপূর্ণভাবে ভোট গ্রহন সম্পন্ন হয়েছে। এদিকে সিলেটের বিভিন্ন জেলা ও উপজেলা প্রতিনিধিরা শান্তিপূর্ণ ভোট গ্রহন, নির্বাচনে সদস্য পদের ফলাফলসহ বিস্তারিত জানিয়েছেন।

সিলেট জেলা

সিলেট জেলা পরিষদের চেয়ারম্যান পদ, ৫টি সংরক্ষিত সদস্য পদ ও ১০টি সাধারণ সদস্য পদে বুধবার নির্বাচন অনুষ্ঠিত হয়। আইনী জটিলতার কারণে অপর ৫টি সাধারণ সদস্য পদে নির্বাচন হয়নি।

সদস্য (মহিলা) পদে ১নং ওয়ার্ডে বিজয়ী হয়েছেন প্রাক্তণ মন্ত্রী দেওয়ান ফরিদ গাজীর মেয়ে ও সিলেট জেলা মহিলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক রওশন জেবিন রুবা। বই প্রতীকে তার প্রাপ্ত ভোট ৮০। নিকটতম প্রতিদ্ব›দ্বী হেলেন আহমদ ফুটবল প্রতীকে পেয়েছেন ৬৭ ভোট। ২নং ওয়ার্ডে বিজয়ী হয়েছেন তামান্না আক্তার হেনা। তিনি পেয়েছেন ১৪১ ভোট। তার নিকটতম প্রতিদ্ব›দ্বী তাসলিমা বেগম রিনা পেয়েছেন ৭৫ ভোট। ৩নং ওয়ার্ডে দোয়াত-কলম প্রতীকে ১৩৪ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন সুষমা সুলতানা রুহি। তার নিকটতম প্রতিদ্ব›দ্বী রহিমা বেগম রব্বানি হরিণ মার্কায় পেয়েছেন ৭০ ভোট। ৪নং ওয়ার্ডে জয়ী হয়েছেন হাসিনা বেগম। ফুটবল প্রতীকে তিনি পয়েছেন ১২৬ ভোট। তার নিকটতম প্রতিদ্ব›দ্বী নাজিরা বেগম হরিণ প্রতীকে পেয়েছেন ১০৬ ভোট। ৫নং ওয়ার্ডে ৯৮ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন মনিজা বেগম। তার নিকটতম প্রতিদ্ব›দ্বী সাজনা সুলতানা হক চৌধুরী পেয়েছেন ৮৯ ভোট।

এদিকে সাধারণ সদস্য পদে ৪নং ওয়ার্ডে বিজয়ী হয়েছেন মুহিবুল হক। তালা প্রতীকে তিনি পেয়েছেন ৪৭ ভোট। নিকটতম প্রতিদ্ব›দ্বী শামসুল হক আফতাব টিউবওয়েল মার্কায় পেয়েছেন ৩৮ ভোট। ৫নং ওয়ার্ডে তালা প্রতীকে ৮২ ভোট পেয়ে জয়ী হয়েছেন মো. শাহপরান। তার নিকটতম দুই প্রতিদ্ব›দ্বী মো. জামাল উদ্দিন ও সুভাষ চন্দ্র পাল দু’জন পেয়েছেন ১২টি করে ভোট। ৬নং ওয়ার্ডে জয়নাল আবেদীন জয়ী হয়েছেন। অটোরিকশা মার্কায় তার প্রাপ্ত ভোট ৫৭। নিকটতম প্রতিদ্ব›দ্বী নাজিম উদ্দিন তালা প্রতীকে পেয়েছেন ২০ ভোট। ৭নং ওয়ার্ডে হাতি মার্কায় ৩২ ভোট পেয়ে বিজয়ী লোকন মিয়া। তার নিকটতম প্রতিদ্ব›দ্বী শেখ এমএ কাইয়ুম টিউবওয়েল মার্কায় পেয়েছেন ৩০ ভোট। ১০নং ওয়ার্ডে বিজয়ী হয়েছেন স্যায়িদ আহমদ সুহেদ। ক্রিকেট ব্যাটে তিনি ভোট পেয়েছেন ৩৭টি। তার নিকটতম প্রতিদ্ব›দ্বী আব্দুল হানিফ খান বৈদ্যুতিক পাখায় পেয়েছেন ২০ ভোট। ১১নং বিজয়ী হয়েছেন মুজিবুর রহমান মুজিব। ঘুড়ি প্রতীকে তার প্রাপ্ত ভোট ২২। নিকটতম প্রতিদ্ব›দ্বী সৈয়দ হাছিন আহমদ মিন্টু বেহালা মার্কায় পেয়েছেন ১৯ ভোট। ১৩নং ওয়ার্ডে বৈদ্যুতিক পাখায় ৪৯ ভোট পেয়ে জয়ী হয়েছেন জেলা যুবলীগ নেতা শামীম আহমদ। তার নিকটতম প্রতিদ্ব›দ্ব আবু জাফর মোহাম্মদ রায়হান টিউবওয়েল মার্কায় পেয়েছেন ২৫ ভোট। ১৫নং ওয়ার্ডে বিজয়ী হয়েছেন আলমাস উদ্দিন। তিনি ২৬ ভোট পেয়েছেন ঘুড়ি মার্কায়। তার নিকটতম প্রতিদ্ব›দ্বী সিরাজুল ইসলাম টিউবওয়েল প্রতীকে পেয়েছেন ১৬ ভোট।

২নং ও ১২নং ওয়ার্ডে দু’জন করে প্রার্থী সমান সংখ্যক ভোট পাওয়ায় ফলাফল গোষণা করা হয়নি। এসব ওয়ার্ডের মধ্যে ২নং ওয়ার্ডে ১৭টি করে ভোট পেয়েছেন গোলাম কিবরিয়া হিরা মিয়া (টিউবওয়েল) ও মো. মতিউর রহমান (হাতি)। ১২নং ওয়ার্ডে ২৪টি করে ভোট পেয়েছেন নজরুল ইসলাম (ক্রিকেট ব্যাট) ও শামীম তালুকদার (বেহালা)। আইনী জটিলতার কারণে নির্বাচন স্থগিত করা হয় ১, ৪, ৮, ৯ ও ১৪নং ওয়ার্ড।

হবিগঞ্জ জেলা

হবিগঞ্জে জেলা পরিষদ নির্বাচনে কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি। জেলায় নির্বাচিত সাধারণ সদস্যরা হচ্ছেন- ১নং ওয়ার্ডে নাজমুল হাসান, ২নং ওয়ার্ডে মনির হোসেন খান, ৩নং ওয়ার্ডে আশিক মিয়া, ৪নং ওয়ার্ডে আব্দুল মালিক, ৫নং ওয়ার্ডে আব্দুল মতিন, ৬নং ওয়ার্ডে সুলতান মাহমুদ, ৭নং ওয়ার্ডে আলাউর রহমান সাহেদ, ৮নং ওয়ার্ডে নূরুল আমিন ওসমান, ৯নং ওয়ার্ডে আব্দুল মুকিত, ১০নং ওয়ার্ডে আব্দুর রশিদ তালুকদার ইকবাল, ১১নং ওয়ার্ডে মোর্শেদ কামাল, ১৪নং ওয়ার্ডে সৈয়দ শামীম, ১৫নং ওয়ার্ডে মহিউদ্দিন কামাল।

এদিকে ১২নং ওয়ার্ডে আদালতে মামলা থাকায় একটি কেন্দ্রে নির্বাচন কমিশনের নির্দেশে ভোটগ্রহণ স্থগিত রয়েছে এবং ১৩নং ওয়ার্ডে মামুনুর রশিদ ও ফরিদ আহমেদ তালুকদার ২৫টি করে ভোট পেয়েছেন। ফলে এ ওয়ার্ডে কাউকেই বিজয়ী ঘোষণা করা হয়নি।

সংরক্ষিত আসনে বিজয়ীরা হলেন সংরক্ষিত-১ রওশন আরা আক্তার ভূইয়া লাকী, সংরক্ষিত-২ শিরিন আক্তার, সংরক্ষিত-৩ আলেয়া বেগম, সংরক্ষিত-৪ সালেহা বেগম ও সংরক্ষিত-৫ ফাতেমাতুজ্জহুরা রীনা।

মৌলভীবাজার জেলা

সাধারণ সদস্য পদে ১ নং ওয়ার্ডে আবু আহমদ হামিদুর রহমান, ২ নং ওয়ার্ডে শহীদুল আলম শিমুল, ৩ নং ওয়ার্ডে আজিম উদ্দিন, ৪ নং ওয়ার্ডে মো. বদরুল ইসলাম, ৫ নং ওয়ার্ডে সেলিম আহমদ, ৬ নং ওয়ার্ডে মো. আব্দুল মানিক, ৭ নং ওয়ার্ডে এম এ আহাদ, ৮ নং ওয়ার্ডে রওনক আহমদ, ৯ নং ওয়ার্ডে মো. আতাউর রহমান, ১০ নং ওয়ার্ডে মো. মামুনুর রশীদ চৌধুরী, ১১ নং ওয়ার্ডে হাসান আহমদ জাবেদ, ১২ নং ওয়ার্ডে মো. মশিউর রহমান, ১৩ নং ওয়ার্ডে মো. বদরুজ্জামান সেলিম, ১৪ নং ওয়ার্ডে মো. হেলাল উদ্দিন এবং ১৫ নং ওয়ার্ডে মো. মুর্শেদুর রহমান বেসরকারীভাবে বিজয়ী হয়েছেন।

এছাড়া সংরক্ষিত নারী সদস্য পদে ১, ২ ও ৩ নং ওয়ার্ডে জুবেদা ইকবাল। ৪, ৫ ও ৬ নং ওয়ার্ডে শিরিন আক্তার চৌধুরী মুন্নু। ৭, ৮ ও ৯ নং ওয়ার্ডে রাকিবা সুলতানা। ১০, ১১ ও ১২ নং ওয়ার্ডে সৈয়দা জেরিন আক্তার। ১৩, ১৪ ও ১৫ নং ওয়ার্ডে তফাদার রিজুয়ানা ইয়াসমিন বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন।

সুনামগঞ্জ জেলা

সদস্য পদে ৭ নং ওয়ার্ডে জহিররুল ইসলাম ২৮ ভোট পেয়ে নির্বাচিতি হয়েছেন। নিকটতম প্রতিদ্বন্ধি রেজাউল করিম নিক্কু পেয়েছেন ২১ ভোট। ১০ নং ওয়ার্ডে মাহতাবুল হাসান সমুজ ২১ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্ব›দ্বী সুহেল পান ১৮ ভোট।

সংরক্ষিত ১০, ১১ ও ১২ ওয়ার্ডে সাবিনা সুলতানা হালিমা ১৩৬ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। নিকটতম প্রতিদ্ব›দ্বী রওশন আরা পেয়েছেন ৮০ ভোট। ৭, ৮ ও ৯ ওয়ার্ডে ফারহান সীমা ১১১ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। নিকটতম প্রতিদ্বন্দ্বী রাজরানী দাস পেয়েছেন ৮৯ ভোট।