সিলেটবৃহস্পতিবার , ২৯ ডিসেম্বর ২০১৬
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

আম বয়ানের মধ্যদিয়ে শুরু হয়েছে সিলেটের ইজতেমা

Ruhul Amin
ডিসেম্বর ২৯, ২০১৬ ১০:৫৯ পূর্বাহ্ণ
Link Copied!

মুহাম্মদ রুহুল আমীন নগরী,সিলেট রিপোর্ট: আজ (২৯ ডিসেম্বর) বৃহস্পতিবার বাদ ফজর ঈমান ও আমলের আম বয়ানের মধ্যদিয়ে  শুরু হয়েছে  তাবলীগ  জামাতের সিলেটের ইজতেমা। সুনামগঞ্জ জেলা তাবলীগ জামাতের আমির মাওলানা আনোয়ার হোসাইন এর আম বয়ানের মধ্য দিয়ে সুচিত হলো তৃতীয় বারের মতো সিলেটে ইজতেমার মূল অানুষ্ঠানিকতা। ৩১ ডিসেম্বর শনিবার সকালে আখেরী মোনাজাতের মধ্য দিয়ে শেষ হবে এই ইজতেমা। তিনদিনের এই ধর্মীয় সম্মেলন দক্ষিণ সুরমা উপজেলার ১ নং মোল্লারগাঁও ইউনিয়নের সুনামগঞ্জ-তেমুখি বাইপাস সড়কের পাশের অনুষ্ঠিত হচ্ছে এই ইজতেমা।সিলেটের ইজতেমার ময়দানে লাখো মুসল্লির পদচারনা ও আল্লাহু-আল্লাহু ধ্বনিতে মুখরিত হয়ে উঠেছে। গতরাত থেকেই দলে দলে জামাতবন্ধি হয়ে জমায়েত হচ্ছেন মুসল্লিরা। শেষ দিন পর্যন্ত বিভিন্ন প্রকারের এবাদতে মশগুল থাকবেন তারা।
জানাগেছে, স্বাধীনতা পরর্বর্তী সময়ে এর আগে এরকম বড় মুসলিম জমায়েত সিলেটে হয়নি। সর্বশেষ ১৯৮৪ সালে সিলেটে ইজতেমা অনুষ্ঠিত হলে এবারের মত ১০/১২ লাখ মানুষ সমবেত হননি। পাক আমলে ১৯৬৫ সালে টেকনিক্যাল মাঠে ইজতেমা অনুষ্ঠিত হয়। বিভিন্ন উপজেলা থেকে আগত মুসল্লিদের জন্য ১১টি খিত্তায় ভাগ করে দেওয়া হয়েছে। বিদেশী অতিথিদের জন্য তিনটি আলাদা পাকা শেড নির্মাণ করা হয়েছে।
ইজতেমা ময়দানে আগত মুসল্লিদের জন্য  ফ্রি মেডিকেল ক্যাম্প খোলা হয়েছে । অসুস্থদের জরুরী ভাবে হাসপাতালে নিয়ে যাওয়ার ব্যবস্থা হিসেবে আল মারকাজুল খায়েরী আল ইসলামীর অ্যাম্বুলেন্স সার্বক্ষণিক ইজতেমা মাঠে থাকবে। রেডক্রিসেন্টের পক্ষ থেকেও আরো একটি হেলথ ক্যাম্প খোলা হয়েছে।  সিলেটের সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ কামরানে আর্থিক সহযোগীতায় আরেকটি হেলথ ক্যাম্প খোলা হয়েছে।011-25vvv