শনিবার, ১১ জুন ২০১৬ ০৫:০৬ ঘণ্টা

৫-০ গোলের বড় জয় নিয়ে মাঠ ছাড়ে আর্জেন্টিনা

Share Button

৫-০ গোলের বড় জয় নিয়ে মাঠ ছাড়ে আর্জেন্টিনা

410111130069a5f6cae78161dadd3e7c-575b879e35e3dপ্রথম বাংলা নিউজ : লিওনেল মেসির হ্যাটট্রিকে পানামাকে ৫-০ গোলে হারিয়ে কোপা আমেরিকার কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে আর্জেন্টিনা। এদিন খেলার ৬১ মিনিটে বদলি হিসেবে মাঠে নামেন মেসি। নেমেই পরপর তিন গোল করে দলকে বড় জয় এনে দেন এই বার্সা তারকা। এছাড়া একটি করে গোল করেছেন সার্জিও আগুয়েরো ও ওটামেন্ডি। এমন জয়েও শঙ্কার বিষয়, এদিন চোট পেয়ে মাঠ ছেড়েছেন ডি মারিয়া। ম্যাচের ৪৩ মিনিটে মাংসপেশির সমস্যা নিয়ে মাঠ ছাড়েন তিনি।পানামার খেলোয়াড়দের মধ্যে শারীরিক শক্তি প্রদর্শনের চেষ্টা দেখা গিয়েছে। যার ফলশ্রুতিতে ম্যাচের ৩১ মিনিটে আর্জেন্টাইন ফরোয়ার্ড নিকোলাস গইতানকে চড় মেরে লাল কার্ড দেখে মাঠ ছাড়েন অ্যানিব‌‌‌াল চেসিস। ফলে ১০ জনের দলে পরিণত হয় পানামা। তবে এরপরও ভালো লড়াই করেছে তারা। প্রথমার্ধের বাকি সময় একের পর এক আক্রমণ করেও গোল পায়নি অার্জেন্টিনা। ম্যাচের ৪৩ মিনিটে সমর্থকদের দুশ্চিন্তায় ফেলে মাংসপেশির সমস্যা নিয়ে মাঠ ছাড়েন অ্যাঞ্জেল ডি মারিয়া।

বিতরি পর ম্যাচের ৬১ মিনিটে অগাস্তো ফার্নান্দেজের বদলি হিসেবে মাঠে নামেন লিওনেল মেসি। মাঠে নেমেই গোল উৎসবে মাতেন মেসি। ম্যাচের ৬৮ মিনিটে নিজেদের রক্ষণে বল ক্লিয়ার করতে গিয়ে শট নেন পানামার মিলার। কিন্তু তার শটটি হিগুয়েনের গায়ে লেগে ফিরে আসে গোলপোস্টের সামনে। সেখানে বল পেয়ে যান মেসি। সহজ সুযোগ হাতছাড়ান করেননি বার্সা তারকা। কোপা আমেরিকায় মাঠে নামার ৫ মিনিটের মধ্যে গোলের খাতা খুলেন তিনি।

কিন্তু প্রতিপক্ষের উপহার পাওয়া গোলে মনে ভরেনি মেসির। ৭৮ মিনিটে গােলপোস্টের ২৫ গজ দূর থেকে দৃষ্টিনন্দন এক ফ্রি কিক থেকে গোল আদায় করেন তিনি। গোলপোস্টের একেবারে কোন ঘেঁষে জালে জড়ানো ওই শটটি ঠেকানো বিশ্বের যে কোনও গোলকিপারের পক্ষেই প্রায় অসম্ভব।.

ম্যাচের ৮৬ মিনিটে নিজের হ্যাটট্রিক পূরণ করেন মেসি। মার্কোস রোহোর পাস থেকে বল পেয়ে দুই ডিফেন্ডারের মাঝখান থেকে দারুণ ফুটওয়ার্কে জালে বল জড়ান তিনি। এর ঠিক দুই ‌‌‌মিনিট পর পানামার কফিনে শেষ পেরেকটি ঠুকেন সার্জিও আগুয়েরো। শেষ পর্যন্ত ৫-০ গোলের বড় জয় নিয়ে মাঠ ছাড়ে আর্জেন্টিনা।

এই সংবাদটি 1,026 বার পড়া হয়েছে

WP2FB Auto Publish Powered By : XYZScripts.com