সিলেটসোমবার , ২ জানুয়ারি ২০১৭
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

সিলেটে আগুনে তিন দোকান পুড়ে ২১ লাখ টাকার ক্ষতি

Ruhul Amin
জানুয়ারি ২, ২০১৭ ৭:৩৯ অপরাহ্ণ
Link Copied!


সিলেট রিপোর্ট:
সিলেটের দক্ষিণ সুরমার লালাবাজারে আগুনে তিনটি দোকান ভস্মিভূত হয়েছে। গত রোববার দিবাগত রাত দেড়টায় বাজারের মদিনা বীজঘরে এ আগুনের সূত্রপাত ঘটে। আগুনে তিন দোকানের ২১ লাখ টাকার মালামাল পুড়ে ক্ষতি হয়েছে।

প্রত্যক্ষদর্শী ও ফায়ার সার্ভিস সূত্র জানায়, গত রোববার দিবাগত রাতে হঠাৎ মদিনা বীজঘর থেকে ধোঁয়া ওড়তে থাকে। আগুন দেখে বাজারের নিরাপত্তাকর্মীরা খবর দেন ব্যবসায়ীদের। ব্যবসায়ীরা ফায়ার সার্ভিসকে খবর দিয়ে নিজেরা আগুন নেভাতে বালু ও পানি ছিটিয়ে চেষ্টা করেন। প্রায় ৪৫ মিনিট পর ঘটনাস্থলে দক্ষিণ সুরমা ফায়ার সার্ভিসের দুটি গাড়িতে এসে দমকল কর্মীরা আগুন নেভানোর কাজ শুরু করেন। কিন্তু এর আগেই আগুন ছড়িয়ে পড়ে আশপাশের আরও দুটি দোকানে। পরে প্রায় আধঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নেভাতে সক্ষম হন দমকলকর্মীরা। আগুনে মদিনা বীজঘরের প্রায় ২০ লাখ টাকার মাল পুড়ে ছাই হয়ে গেছে। এছাড়াও সাদিক ভেরাইটিজ স্টোরের ১ লাখ এবং সঞ্জয় সরকারের সেলুনের ২০ হাজার টাকার মাল পুড়েছে।

মদিনা বীজঘরের মালিক মো. জুনেদুল ইসলাম চৌধুরী জানান, ১১ টায় দোকান বন্ধ করে তিনি বাড়ি যান। রাত ২ টায় খবর পান দোকানে আগুন লেগেছে। এসে দেখেন দোকানের সব পুড়ে গেছে। প্রায় ২০ লাখ টাকার বীজ, সার, কীটনাশক ও গবাদিপশুর খাবার জ্বলে নষ্ট হয়ে গেছে। আগুনের সূত্রপাত কীভাবে বলা যাচ্ছে না। তবে ধারণা করা হচ্ছে, শর্ট সার্কিট থেকে আগুন লেগেছে।

সিলেট ফায়ার সার্ভিসের উপ পরিচালক মো. রফিকুল ইসলাম বলেন, কী কারণে আগুন লেগেছে, তা এখনো অজ্ঞাত রয়েছে। তবে ফায়ার সার্ভিস ঘটনাস্থল থেকে প্রায় ৮ লাখ টাকার মাল উদ্ধার করতে পেরেছে।