সিলেটসোমবার , ২ জানুয়ারি ২০১৭
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

লেখার জন্য সম্মাননা পেলেন সিলেট রিপোর্ট সম্পাদক রুহুল আমীন নগরী

Ruhul Amin
জানুয়ারি ২, ২০১৭ ১০:০২ অপরাহ্ণ
Link Copied!

সিলেট রিপোর্ট: বিখ্যাত ইসলামী চিন্তাবিদ, মাসিক মদীনা সম্পাদক মাওলানা মুহিউদ্দীন খানের উপর ব্যাপক লেখালেখির জন্য তরুণ সংগঠক ও সাংবাদিক, সিলেট রিপোর্ট ডটকম এর সম্পাদক মুহাম্মদ রুহুল আমীন নগরীকে বিশেষ সম্মাননা পাগড়ী প্রদান করা হয়েছে। ফখরে মিল্লাত মাওলানা মুহিউদ্দীন খান (র) প্রতিষ্ঠিত আনসার নগর দারুল কোরআন মাদরাসা,গফরগাও,মোমেনশাহীর উদ্দোগে গত রোববার (১লা জানুয়ারী রাতে) ইসলামী মহাসম্মেলন ও দোয়া মাহফিলে
অনুষ্ঠানিক ভাবে এ সম্মাননা প্রদান করা হয়। প্রবীণ আলেম হোসেনপুর বাজার জামে মসজিদের খতীব মাওলানা নসরত উল্লাহর সভাপতিত্বে অনুষ্ঠিত সম্মেলনে উদ্বোধনী বক্তব্য রাখেন সাপ্তাহিক মুসলিম জাহান সম্পাদক আলহাজ্ব মোস্তফা মঈন উদ্দীন খান। দেশের বিভিন্ন স্থান থেকে মরহুম মাওলানা মুহিউদ্দীন খানের বিপুল সংখ্যক ভক্ত-অনুসারী এবং স্থানীয় প্রায় ১০ হাজার তৌহিদী জনতা উপস্থিত ছিলেন। বক্তারা মহানবী হযরত মুহাম্মদ (সা) এর সীরাত চর্চায় মাসিক মদীনা সম্পাদক মাওলানা মুহিউদ্দীন খান (র) ত্যাগ সাধনার বিষয়ে গুরুত্বারোপ করে বলেন, মুহিউদ্দীন খান খান একজন সত্যিকারের আশিকে রাসুল ছিলেন।
সম্মেলনে আনসার নগর মাদরাসা থেকে হিফজ সমাপনকারি ২৮ জন ছাত্রকে দস্তারে ফজিলত পাগড়ি প্রদান করা হয়। ছাত্রদের পাগড়ি প্রদান শেষে আনসার নগর গণকল্যাণ ট্রাষ্ট এর পক্ষ থেকে মাওলানা মুহিউদ্দীন খানের স্থলাভিষিক্ত মাসিক মদীনার বর্তমান সম্পাদক আলহাজ্ব মাওলানা আহমাদ বদর উদ্দীন খান,  মুহিউদ্দীন খানকে নিয়ে সবচাইতে বেশী লেখালেখির জন্য মাওলানা মুহাম্মদ রুহুল আমীন নগরী এবং তরুণ রাজনীতিবিদ মুফতি নাসির উদ্দীন খানকে বিশেষ সম্মাননা পাগড়ী পড়িয়ে দেন জামিয়া ইমদাদিয়া কিশোরগঞ্জের বিশিষ্ট মুহাদ্দিস মাওলানা আশ্রাফ আলী ও বায়তুল মুকাররমের পেশ ইমাম মুফতি মিজানুর রহমান। সম্মেলনে অতিথি হিসেবে বক্তব্য রাখেন, দৈনিক ইনকিলাবের সহযোগী সম্পাদক মাওলানা উবায়দুর রহমান খান নদভী, মাওলানা জুনায়েদ আল হাবীব, জাতীয় মসজিদ বায়তুল মুকাররমের পেশ ইমাম মুফতি মিজানুর রহমান, মাসিক আর্দশ নারী সম্পাদক মুফতি আবুল হাসান শামসাবাদী, বিশিষ্ট লেখক মাওলানা যাইনুল আবেদীন, গেন্ডারিয়া ডিআইডি জামে মসজিদের খতীব মাওলানা শাব্বীর আহমদ, সালাহ উদ্দীন খান,  মাওলানা জাকারিয়া আমিনী, সৈয়দ সালিমুর রহমান, সালমান মোস্তফা খান, মাওলানা আহমাদুল হক,এম আবু বকর সাদী প্রমুখ।
ইসলামী সঙ্গীত পরিবেশন করেন নবরবী ইসলামীক সাংস্কৃতিক ফোরামের শিল্পী ইউসুফ বিন মুনির,ইয়াসির খান, মুনঈম হাসান।
উল্লেখ্য যে, রুহুল আমীন নগরীর সম্পাদনায় ২০০৯ সালে মাওলানা মুহিউদ্দীন খানের উপর আস-সিরাজ (ম্যাগাজিন) বিশেষ সংখ্যা, সর্বশেষ ’’আর্তনাদ’’ প্রকাশিত হয়। এছাড়াও মরহুম খানকে নিয়ে বিভিন্ন পত্রপত্রিকায় তার অনেক লেখা প্রকাশিত হয়।