সিলেটশুক্রবার , ৬ জানুয়ারি ২০১৭
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

জালালপুর আলিয়া মাদরাসার বার্ষিক জলছা সম্পন্ন

Ruhul Amin
জানুয়ারি ৬, ২০১৭ ১০:০১ অপরাহ্ণ
Link Copied!

সিলেট রিপোর্ট :: বাংলাদেশ আনজুমানে আল-ইসলাহর সভাপতি আল্লামা হুছামুদ্দীন চৌধুরী ছাহেব জাদায়ে ফুলতলী বলেছেন, সত্য ও শান্তির ধর্ম ইসলাম প্রচারে এদেশে যুগে যুগে পীর আউলিয়াদের আগমন ঘটেছে। যাদের পরশে খোদায়ী বিধান জমিনে প্রতিষ্ঠিত হয়েছে। দুনিয়ার শান্তি ও আখেরাতের মুক্তি নিশ্চিত করতে আল্লাহ ও তার রাসূল প্রদত্ত পথে সকল মুসলমানগণকে চলতে হবে। তিনি সুন্দর সমাজ বিনির্মাণ ও ব্যক্তি জীবনকে আলোকিত করতে আল কুরআনের আইন মেনে চলতে সকলের প্রতি আহ্বান জানান। জালেমদের মোকাবেলাই আল্লাহর অস্তিত্ব বিদ্যমান আছে। নমরূদ, ফেরাউন, আবু জাহেল এর ষড়যন্ত্র থেকে নবী রাসূলদের মুক্তির ইতিহাস তুলে ধরে বিদ্যমান সরকারী নিপীড়ন থেকে আল্লাহর সাহায্য পাবার জন্যই ফরিয়াদের বিকল্প নেই বলেও আহ্বান জানান। তিনি রোহিঙ্গা মুসলমানদের নির্যাতন ও গণহত্যা বন্ধে বিশ^ মুসলিমের ঐক্য গড়ে তোলার আহ্বান জানান। মুসলিম জাতি ঐক্য না হলে একের পর এক মুসলমানরা ধ্বংসের দিকে ধাপিত হবে।
তিনি গত ৫ জানুয়ারী বৃহস্পতিবার ঐতিহ্যবাহী জালালপুর জালালিয়া সিনিয়র ফাজিল (ডিগ্রী) মাদরাসার বার্ষিক জলছা ও এলাকার মুরদেগান এবং আল্লামা ফুলতলী ছাহেব ক্বিবলা রহ. এর ঈসালে সাওয়াব মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন। মাদরাসার অধ্যক্ষ আল্লামা জ.উ.ম আব্দুল মুনিম মনজালালী ও গভর্ণিংবডির সহ সভাপতি বাবুল মিয়ার যৌথ সভাপতিত্বে, মাদরাসার আরবী প্রভাষক মোঃ ইমদাদুর রহমান খান ও মোঃ কবিরুজ্জামানের যৌথ পরিচালনায় মাহফিলে বয়ান পেশ করেন অধ্যক্ষ আল্লামা নজমুদ্দীন চৌধুরী ছাহেব ফুলতলী, ঢাকা নেছারিয়া কামিল মাদরাসার অধ্যক্ষ আল্লামা কাফিলুদ্দীন সরকার ছালেহী, খতিবে বাংলা আল্লামা নূর মোহাম্মদ সিদ্দিকী, চট্টগ্রাম। শুরুতে কালামে পাক থেকে তেলাওয়াত করেন মাদরাসার ছাত্র হাফিজ ক্বারী আবুল হোসেন, নাতে রাসুল পরিবেশন করেন আশিক আলী, মাহফিলের উদ্বোধন করবেন পীরে কামিল অধ্যক্ষ (অব:) আল্লামা শুয়াইবুর রহমান, বালাউটী।
অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপাধ্যক্ষ মোঃ আব্দুল মুকিত লস্কর, দক্ষিণ সুরমা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ ইমাদ নাসিরী, সহ উপাধ্যক্ষ মোঃ শামছুল হক ও মোঃ আব্দুর রহমান, প্রভাষক মোঃ আলতাফুর রহমান, মোঃ সফিকুল ইসলাম, মোঃ আব্দুল আহাদ, মোঃ হামিদুর রহমান, মোঃ আব্দুল কুদ্দুছ, মোঃ আব্দুর রব, মোঃ আব্দুল জলিল, মোঃ মেহদীউজ্জামান, লোকমান আহমদ, মোঃ ওলিউর রহমান, আজিম আহমদ, গভর্ণিংবডির সদস্য বদরুল ইসলাম জয়দু, হাজী সাজিদুর রহমান, ডা. মাহবুব আলম, মোঃ মাহমুদুল হাসান বাবলু, আব্দুল মুমিন গেদা, ডা. কাওছার আহমদ।