সিলেটরবিবার , ৮ জানুয়ারি ২০১৭
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

সিলেটে পুলিশের বাধায় পন্ড বিএনপি’র বিক্ষোভ সমাবেশ

Ruhul Amin
জানুয়ারি ৮, ২০১৭ ১০:০১ অপরাহ্ণ
Link Copied!

bnp-news-1স্টাফ রিপোর্টার 

সিলেট নগরীর রেজিস্টারি মাঠে সিলেট জেলা ও মহানগর বিএনপি’র বিক্ষোভ সমাবেশ পুলিশী বাধায় পন্ড হয়েছে।

গত ৫ জানুয়ারি ‘গণতন্ত্র হত্যা দিবস’ উপলক্ষে বিএনপির কালো পতাকা মিছিলে পুলিশি বাধার প্রতিবাদে আজ সারাদেশে বিক্ষোভের ডাক দিয়েছিলো বিএনপি।

কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে রবিবার বিকেল ৩টায় নগরীর রেজিস্ট্রারি মাঠ থেকে বিক্ষোভ মিছিল বের করার কথা ছিল জেলা ও মহানগর বিএনপির।

দুপুর থেকেই কতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুহেল আহমদের নেতৃত্বে অর্ধশতাধিক পুলিশ ঘিরে রাখে পুরো রেজিস্টারি মাঠ। এসময় রেজিস্টারি মাঠের প্রধান ফটকও বন্ধ করে দেয় পুলিশ। বিকেলে বিএনপির কিছু নেতাকর্মী মিছিল সহকারে রেজিস্টারি মাঠে প্রবেশ করতে চাইলে তাদের বাধা দেয় পুলিশ। ফলে সেখানেই পন্ড হয়ে যায় বিএনপির বিক্ষোভ কর্মসূচী।

পুলিশের সাথে কিছুক্ষন বাকবিতন্ডার পর সেখান থেকে চলে যান বিএনপি নেতাকর্মীরা।

এসময় মিছিলের নেতৃত্বে ছিলেন, জেলা বিএনপির সাধারণ সম্পাদক আলী আহমদ ও মহানগর বিএনপির সাধারণ সম্পাদক বদরুজ্জামান সেলিম।

সমাবেশ পন্ড হওয়া বিষয়ে জানতে চাইলে সিলেট জেলা বিএনপির সাধারণ সম্পাদক আলী আহমদ বলেন, ‘আমরা অনুমতি চেয়ে পুলিশ কমিশনার বরাবর আবেদন করেছিলাম। কমিশনার কার্যালয় থেকে আমাদের আপত্তি জানানো হয় নি। সাধারণত আপত্তি না জানালে আমরা ধরে নেই অনুমতি দেওয়া হয়েছে। অথচ আজ বিনা উস্কানিতে আমাদের নেতাকর্মীদের সেখান থেকে সরিয়ে দেয় পুলিশ। আমাদের শান্তিপূর্ণ কর্মসূচী ছিল। কিন্তু সকাল থেকেই পুলিশ মোতায়েন করে আমাদের সমাবেশস্থলকে ঘেরাও করে রাখা হয়, গেইট বন্ধ করে রাখা হয়। গণতন্ত্র হত্যা বলে যে কথাটি আমরা বলছি, আমাদের শান্তিপূর্ণ কর্মসূচীতে এভাবে বাধা দিয়ে সেটি আবারও প্রমাণ করলো প্রশাসন।’

তবে কতোয়ালী থানার ওসি সুহেল আহমদ বলেন, এই সমাবেশের কোনো ধরনের অনুমতি নেয়নি বিএনপি। তাই আইনশৃংখলা রক্ষার স্বার্থেই তাদের সমাবেশ করতে দেয়া হয়নি।

‘অতীতে তারা ধ্বংসাত্মক কর্মকান্ড’ করেছেন জানিয়ে ওসি সোহেল আরও বলেন, বিএনপি নেতাদের নিরাপত্তার স্বার্থেও সমাবেশ করতে দেওয়া হয়নি। প্রসঙ্গত, গত ৫ জানুয়ারি সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে ‘গণতন্ত্র হত্যা দিবস’ এর কর্মসূচী পালন করতেও বিএনপিকে বাধা দিয়েছিলো পুলিশ।