সিলেটমঙ্গলবার , ১০ জানুয়ারি ২০১৭
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

কবি আফজাল চৌধুরী বাংলা সাহিত্যের ব্যতিক্রম ধারার কবি ছিলেন

Ruhul Amin
জানুয়ারি ১০, ২০১৭ ১:২৫ অপরাহ্ণ
Link Copied!

সিলেট রিপোর্ট: বিশিষ্ট কবি সোলায়মান আহসান বলেন- কবি আফজাল চৌধুরী বাংলা সাহিত্যের ব্যতিক্রম ধারার কবি, তিনি একাধারে বিশ্বাসী চেতনার কবি, মানবাদী কবি ও মানবজাতির কল্যাণব্রতের কবি। নির্যাতিত নিপীড়িত মানবজাতির পক্ষে তাঁর কলম সবসময় সোচ্চার ছিল। বিশেষ করে আরাকানের নির্যাতিত মানুষের পক্ষে তাঁর আশির দশকে রচিত ‘বন্দী আরাকান’ কবিতাটি ব্যাপক আলোড়ন সৃষ্টি করেছিল যার আবেদন আজকের পেক্ষাপটে সময়োচিত বলে মনে হচ্ছে।

তিনি শনিবার ৭ জানুয়ারি কবি আফজাল চৌধুরীর ১৩ তম মৃত্যু বার্ষিকী উপলক্ষে ঢাকায় জাতীয় প্রেসক্লাবে সমন্বয় প্রকাশনার উদ্যোগে স্মরণসভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

বিশিষ্ট ইসলামি চিন্তাবিদ প্রিন্সিপাল মাওলানা সৈয়দ রেজওয়ান আহমদের সভাপতিত্বে ও সমন্বয় প্রকাশনার পরিচালক কবি খালেদ সানোয়ারের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন ঢাকা সাংবাদিক ইউনিয়নের প্রতিষ্ঠাতা সদস্য সাংবাদিক জাকির হোসেন, বঙ্গবন্ধু স্মৃতি চর্চা কেন্দ্রের সিনিয়র জয়েন্ট সেক্রেটারী মো: নেওয়াজ চৌধুরী, অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন টোটাল বাংলা ডট কমের পরিচালক হাসানুল কাদির, মাওলানা রায়হানুর রশীদ, মাসিক ভিন্নধারার সম্পাদক প্রাবন্দ্বিক জাহেদুর রহমান চৌধুরী, ইউপি চেয়ারম্যান মাওলানা আবুল হুসাইন, কবি তনয় প্রভাষক যুন্নুরাইন চৌধুরী, কবি তনয়া তাহেরা ফুয়ারা চৌধুরী, কবিতা আবুত্তি ও ইসলামি সংগীত পরিবেশন করেন শিশু শিল্পী সাদিয়া ইসলাম ও নাদিয়া ইসলাম, পবিত্র কুরআন থেকে তেলাওয়াত করেন হাফিজ ইসয়াসিন আহমদ।