সিলেটবুধবার , ১১ জানুয়ারি ২০১৭
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

খালেদার সাথে আরিফের সাক্ষাৎ নিয়ে মিশ্র প্রতিক্রিয়া

Ruhul Amin
জানুয়ারি ১১, ২০১৭ ১১:০০ পূর্বাহ্ণ
Link Copied!

বেগম শরীফা আমীন,সিলেট রিপোর্ট: বিএনপির চেয়ারর্পাসন বেগম খালেদা জিয়ার একটি ছবি নিয়ে সামাজিক জনপ্রিয় গণমাধ্যম ফেসবুকে তুমুল বিতর্ক শুরু হয়েছে। বিশেষ করে ২০ দলীয় জোটের অর্ন্তভুক্ত নেতা কর্মীরা এতে বেগম খালেদা জিয়ার সমালোচনা করতে দেখা গেছে। কেউ কেউ বেগম জিয়াকে ‘অল্প শিক্ষিত’, রাজনৈতিক শিষ্টাচার বর্হিভুত নেত্রী’ ইত্যাদি বিশেষণ প্রয়োগ করতে দেখা গেছে।
জানাগেছে,  সদ্য কারামুক্ত সিলেট সিটি কর্পোরেশনের (সাময়িক বরখাস্তকৃত) মেয়র আরিফুল হক চৌধুরী ইউনাইডেট হাসপাতাল থেকে গত মঙ্গলবার (১০ জানুয়ারি) দুপুরে সরাসরি সপরিবারে রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার বাসায় ফুল নিয়ে সৌজন্য সাক্ষাতে যান।এসময় নিজ আসনে বসেই বাম হাতে মলিন মুখে মেয়র আরিফের কাছ থেকে ফুল গ্রহণ করেন খালেদা। ছবিটি গণমাধ্যমে প্রকাশের পর এ নিয়ে শুরু হয়েছে আলোচনা-সমালোচনা। প্রশ্ন উঠেছে তিনবারের সাবেক এ প্রধানমন্ত্রীর সৌজন্যবোধ নিয়ে। সচেতন মহলের প্রশ্ন বেগম জিয়ার সৌজন্যবোধের এ কেমন বহিঃপ্রকাশ! দলের একজন গুরুত্বপূর্ণ ও দীর্ঘদিন কারাভোগ করা নেতার কাছ থেকে বসে এবং বাম হাতে ফুলের তোড়া গ্রহণ করায় অনেকের কাছে বিষয়টি দৃষ্টিকটু লেগেছে। আরিফ শুধু কারাভোগ করা কিংবা বিএনপির একজন গুরুপূর্ণ নেতাই নন, তিনি সিলেট সিটি কর্পোরেশনের জনপ্রিয় সাবেক মেয়র এবং আওয়ামী লীগের প্রভাবশালী নেতা বদর উদ্দিন আহমদ কামরানকে পরাজিত করে নির্বাচিত মেয়র নির্বাচিত হয়েছিলেন। অনেকে বলছেন- আরিফ বিএনপির নেতা হওয়ায় তার উপর এতো খড়গ যাচ্ছে। অথচ সেই আরিফের ফুল অত্যন্ত অবজ্ঞার সাথে গ্রহণ করলেন বেগম খালেদা জিয়া। এ নিয়ে দলের নেতাকর্মী ও আরিফের শুভানুধ্যায়ীদের মধ্যে দেখা দিয়েছে মিশ্র প্রতিক্রিয়া।
এ সময় আরিফুল হক চৌধুরীর সাথে ছিলেন- তাঁর স্ত্রী শামা হক ও  আরিফের মেয়ে সায়িকা তাবাসসুম চৌধুরী, কেন্দ্রীয় ছাত্রদলের সহ-সভাপতি মাহবুবুল হক চৌধুরী, যুগ্ম সম্পাদক এসএম জাহাঙ্গীর প্রমুখ।
এব্যাপারে নাম প্রকাশে অনিচ্ছুক সিলেট বিএনপির এক র্শীষ নেতা সিলেট রিপোর্টকে জানান, নেত্রী অসুস্থ তাই তিনি বসে বসেই ফুল গ্রহণ করেছেন। তাছাড়া বর্তমান এই দু:শাসনের আমলে ফুল আদান প্রদানের প্রতি তার অনিহা থাকাটাই স্বাভাবিক।’
এদিকে, দীর্ঘ ২ বছর ৪ দিন কারাবাসের পর জামিনে মুক্ত সিলেট সিটি করপোরেশনের মেয়র (সাময়িক বহিস্কৃত) আরিফুল হক চৌধুরীর পাশ থেকে সরে থাকছেন সিলেট বিএনপির শীর্ষ নেতৃবৃন্দ। খোঁজ নেই সিলেট জেলা ও মহানগর ছাত্রদলের শীর্ষ নেতাদেরও। কারামুক্তির পর থেকে ঢাকায় সপ্তাহদিন চিকিৎসা শেষে সিলেট ফিরেছেন আরিফ। ঢাকাও দেখা পাওয়া যায়নি সিলেট বিএনপি ও ছাত্রদলের শীর্ষ নেতাদের।
সুত্র মতে, ৪ জানুয়ারি সন্ধ্যায় কারামুক্তি লাভ করেন আরিফুল হক চৌধুরী । কারাগার থেকে বের হওয়ার সময় বেশক’জন বিএনপি ও ছাত্রদলের নেতৃবৃন্দ উপস্থিত থাকলেও সিলেট জেলা ও মহানগর বিএনপির শীর্ষ নেতৃবৃন্দের সিংহভাগই ছিলেন না। পরের দিন অসুস্থাবস্থায় চিকিৎসার জন্য চলে যান ঢাকাস্থ ইউনাইটেড হসপিটালে।
কারাফটকে দেখাগেছে শুধুমাত্র বিএনপি নেতা ও কাউন্সিলর ফরহাদ চৌধুরী শামীম, সৈয়দ তৌফিকুল হাদি, এবিএম জিল্লুর রহমান উজ্জলকে। বিএনপি নেতৃবৃন্দের মধ্যে ছিলেন আজমল বক্ত সাদেক, মইনুদ্দিন সোহেল, নাজিম উদ্দিন লস্করসহ আরোও কয়েকজন। ছাত্রদল নেতৃবৃন্দের মধ্যে ছিলেন আব্দুল আজিজ, আব্দুর রকিব চৌধুরী, আফছর খান, হুমায়ূন কবির সুহিন, আহমেদ জিলু, নজরুল ইসলাম, দেলোয়ার হোসেন দিনার, আশরাফ উদ্দিন রুবেল প্রমুখ। এসময় সিলেট জেলা ও মহানগর ছাত্রদলের শীর্ষ নেতাদেরও দেখা মেলেনি।
কারাগার থেকে বেরিয়ে হযরত শাহজালাল (র.) দরগাহ জিয়ারত করে কুমারপাড়াস্থ বাসায় ফিরেন। পরে আবার রাত সাড়ে ৮টার দিকে কারাফটকে আসেন কারামুক্ত জি কে গৌছকে বরণ করে নিতে। শাহজালাল (র.) দরগাহ, বাসা, কারাফটক কোনস্থানেই দেখা মেলেনি সিলেট বিএনপির শীর্ষনেতৃবৃন্দের। এনিয়ে উপস্থিত নেতৃবৃন্দের মধ্যে আলোচনা-সমালোচনাও কম হয়নি।
ইউনাইটেড হসপিটালে প্রায় ১ সপ্তাহ চিকিৎসাধীন থাকার সময়ও সিলেট বিএনপির কোন শীর্ষ নেতার দেখা মেলেনি। তবে সিলেটের নেতারা না গেলেও অসুস্থ আরিফের চিকিৎসার খোঁজখবর নিতে গিয়েছিলেন কেন্দ্রীয় বিএনপির নেতারা।
এ তালিকায় রয়েছেন মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. মোশাররফ হোসেন ও বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক আমান উল্লাহ আমান। তবে সিলেট বিএনপির শীর্ষ নেতা ও খালেদা জিয়ার উপদেষ্টা খন্দকার আব্দুল মুক্তাদিরকে দেখা গেছে আরিফের পাশে। তিনি ঢাকায় ছুটে গিয়েছিলেন আরিফের খোঁজখবর নিতে।
গত শনিবার দুপুরে দেখতে গিয়েছিলেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এর আগে গত শুক্রবার রাজশাহীর মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুলসহ দেখতে গিয়েছিলেন। রবিবার সন্ধ্যায় আরিফকে দেখতে যান বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. মোশারফ হোসেন। ওইদিন বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) রুহুল আমিন চৌধুরী, খালেদা জিয়ার উপদেষ্টা খন্দকার আব্দুল মুক্তাদিরসহ বেশ কয়েকজন নেতা তাকে দেখতে যান।
রাজধানীর গুলশানে ইউনাইটেড হাসপাতালে বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক আমান উল্লাহ আমান সোমবার বিকালে দেখতে যান আরিফকে। এসময় তার সাথে ছিলেন বিএনপি নেতা খায়রুল কবীর খোকন, সাবেক এমপি ফজলুল হক মিলন, নাজিম উদ্দিন আলম ও নাসের রহমান তার সাথে ছিলেন।
আরিফ গুলশানস্থ ইউনাইটেড হাসপাতালের ৫২২ নম্বর কেবিনে হৃদরোগ বিশেষজ্ঞ মনিরুজ্জামানের তত্ত্বাবধানে চিকিৎসাধীন ছিলেন। মঙ্গলবার দুপুরে চিকিৎসা শেষে ছাড়পত্র পেয়ে সরাসরি চলে যান হাসপাতালেও পাশেই বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার বাসভবনে।

এদিকে, বিএনপির চেয়ারর্পাসন কর্তৃক চেয়ারে বসে বাম হাতে ফুল গ্রহনের বিষয়ে অনুভুতি জানতে চাইলে (সাময়িক বরখাস্তকৃত মেয়র) আরিফুল হক চৌধুরীকে মোবাইলে পাওয়া যায়নি।
জনৈক শাহ মাসুকনিারায়নগঞ্জের মেয়র আইভিকে জড়িযেধরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আবেগময় মুহুর্তের একটি ছবির সাথে আরিফুল হক চৌধুরীর কাছ থেকে খালেদা জিয়ার ফুল গ্রহনের ছবিটি ফেসবুকে পোষ্ট করেছেন গতকাল। নীচে ফেসবুকে আলোচিত কয়েকটি মন্তব্য তুলে ধরা হলো:
15873103_1799159523690984_2497399080421986280_nkhalida-arif-jpeg10-1-2017ব্যবধানটা এখানেই
দুজনই নিবার্চিত মেয়র ,
দুজনই প্রধানমন্ত্রী,একজন বর্তমান,অপরজন সাবেক ,ফুল নিয়ে নেত্রীর
দরবারে গেলেন মেয়র সেলিনা হায়াৎ আইভী
বর্তমান প্রধানমন্ত্রীর রিসিভশনের নমুনা ১ম ছবিতে ।
অন্যায় ভাবে জেল খেটে চুড়ান্ত জুলুমের স্বীকার হয়ে ফুল নিয়ে যান নেত্রীর দরবারে আমাদের সিলেটের মেয়র আরিফুল হক চৌধুরী,সাবেক প্রধানমন্ত্রীর রিসিভশনের নমুনা !! ২য় ছবিতে ।
ব্যবধানটা কিন্তু এখানেই,একজন জননেত্রী, আর অপরজন আপোষহীন”নেত্রী ।
মুহাম্মদ সাদিকুর রহমান লেডি হিসাবে দুনুজনই সমান।
Like · Reply · 1 · 11 hrs
Shah Mashuk
Shah Mashuk না সমান নয় , একজন জননেত্রী অপর জন আপোষহীন জননেত্রী ।
Like · Reply · 2 · 11 hrs
মুহাম্মদ সাদিকুর রহমান
মুহাম্মদ সাদিকুর রহমান দুনুজনই জননেত্রী!
Like · Reply · 1 · 11 hrs
View more replies
Ruhul Amin Nagory এই জন্যই লোকেরা ‘অশিক্ষিত নেত্রী’বলে আখ্যাদেয়। কাউকেই সম্মান দিতে জানেনা বিএনপির নেত্রী!
Like · Reply · 6 · 11 hrs
Shah Mashuk
Shah Mashuk অন্তত দাড়িয়ে আমাদের অসুস্থ মজলুম মেয়রকে রিসিভ করতে পারতেন ।
Unlike · Reply · 7 · 11 hrs
Shah Ashikur Rahman
Shah Ashikur Rahman খুব সম্ভব ছবিটা আগের । জনাব,আরিফ জেল থেকে বের হওয়ার পরের ছবি এটা? আপনি কি শিউর?
Like · Reply · 1 · 11 hrs · Edited
Shah Mashuk
Shah Mashuk যে সময়ের ই হোক তাতে সমস্যা কি ফুল যখন নিবেন তখন দাড়িয়ে নেবেন । এবং এটাই শিস্টাচার ।
Unlike · Reply · 3 · 10 hrs
Ruhul Amin Nagory
Write a reply…

ইমদাদুল হক নোমানী
ইমদাদুল হক নোমানী নেত্রীকে নিয়ে এভাবে কথা বলতে পারলেন! এমপি, মন্ত্রী হওয়ার খাহেশ নাই?
Like · Reply · 2 · 11 hrs
Shah Mashuk
Shah Mashuk একারনেই মনে হয় কোনদিনই পারবোনা,কথা বলতে হবে অসংগতির বিরুদ্ধে ।
Like · Reply · 1 · 11 hrs
ইমদাদুল হক নোমানী
ইমদাদুল হক নোমানী তাহলেতো আপনি এখনো নেতাই (?) হতে পারেন নি!
Like · Reply · 1 · 11 hrs
Ruhul Amin Nagory
Write a reply…

Abdul Ahad
Abdul Ahad তাইতো বলি শেখের বেটির কাছ থেকে অনেক কিছু শিখবার আছে সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার।
Like · Reply · 4 · 11 hrs · Edited
Shah Mashuk
Shah Mashuk অবশ্যই ,তিনি ঘন্টার পর ঘন্টা দাড়িয়ে বক্তব্য দিতে পারেন !কিন্ত,,,,,
Like · Reply · 4 · 11 hrs
Ruhul Amin Nagory
Write a reply…
আশিক মাহমুদ
আশিক মাহমুদ পুরুষ কেও জড়িয়ে ধরবে নাকি? 😃
Like · Reply · 3 · 11 hrs
Shah Mashuk
Shah Mashuk কেউ বলেছে ? জড়িয়ে ধরতে ,দাড়িয়ে কি ফুল নিতে পারেন না ? উচিত ছিলো হসপিটালে মেয়রকে দেখতে যাওয়া ।
Like · Reply · 3 · 11 hrs
Ruhul Amin Nagory
Write a reply…
Sadikur Rahman
Sadikur Rahman অতি আপোষহীনতার কারনে উনার আজকের এই লেজে গুবরে অবস্থা। আপোষহীন হতে হতে উনি এখন জেদী স্বভাবের হয়ে গেছেন। যা তার ৫ জানুয়ারী ১৫ইংতে কোন প্রকার আলোচনা করা প্লান চাড়াই লাগাতার ৩ মাসের অবরোধ দিয়ে সারা দেশকে জিম্মি করে রেখেছিলেন। এবং বিফল মনোরথ নিয়ে খালি হাতে মাঠ থেকে ফিরেছিলেন …………………………।
Like · Reply · 4 · 11 hrs
Shah Mashuk
Shah Mashuk একদম সঠিক কথাগুলো বলেছেন, মঈনুদ্দীন, ফখরুদ্দীন,মাসুদ উদ্দীন সবাই কিন্ত বি এন পি ঘরনার লোক ছিলো । তারা প্রস্তাব করেছিল তিনি যেন ক্ষমতায় গেলে তার বা তার ছেলের জেল জুলুম ভুলে গিয়ে দেশ পরিচালনা করেন কিন্ত আপোষহীন” নেত্রী রাজী হলেন না ! তিনি বিচার করবেন ওয়া…See More
Like · Reply · 6 · 11 hrs
Ruhul Amin Nagory
Write a reply…
Abid Shah
Abid Shah হাসিনা বেটি একজন অঘোষিত দক্ষ অভিনেত্রীও। তাইতো অনেক সময় দেখি ভান ভনিতার কাননাও গরীব বৃদ্ধা মহিলাদের জড়িয়ে ধরে।
Like · Reply · 3 · 11 hrs
Shah Mashuk
Shah Mashuk সঠিক উচ্চারণ ।
Like · Reply · 1 · 11 hrs
Ruhul Amin Nagory
Write a reply…
Badrul Haque Bodor
Badrul Haque Bodor নগরী সাহেব , বেগম জিয়া কি উনার হাতে ধরে সম্মান দেখাবেন?
Like · Reply · 2 · 11 hrs
Ruhul Amin Nagory
Ruhul Amin Nagory বিষয়টি ব্যাপক আলোচ্য। দেখুন -এমন শতশত দৃশ্য রয়েছে যা দৃষ্টি কঠোর। নিজ দল থেকে নিয়ে জোট নেতারাও যখন রাজনৈতিক প্রয়োজনে ফুলদেন তখন তিনি অন্তত দাড়িয়ে ,ডান হাতে গ্রহণ পারতেন। মানুষ মনের ভেতরের অবস্থা দেখেনা, দেখে বাহ্যিক দিক! তবে এর ভিন্নতায় মহাভারত অশুদ্ধ হয়নি-কিন্তু দেখতে যে কারোর মনেই প্রশ্ন জাগে-….
Like · Reply · 2 · 11 hrs
Shah Mashuk
Shah Mashuk মুদির হাত ধরতে পারলে দলের একজন মজলুম নেতার হাত ধরে সহানুভূতি জানালে দোষের কি আছে ? না তিনি কি পর্দাশীলা মহিলা !!
Like · Reply · 3 · 11 hrs
View more replies
Ruhul Amin Nagory
Write a reply…

Mahdi Hasan Minhaj
Mahdi Hasan Minhaj আপনারা লিখেন আমি পড়তেছি।
Like · Reply · 2 · 10 hrs
L Rahman Numan
L Rahman Numan কচু বুঝ
Like · Reply · 1 · 9 hrs
Shah Mashuk
Shah Mashuk কি বলেন ?
Like · Reply · 9 hrs
Ruhul Amin Nagory
Write a reply…
Saruar Ibn Gias
Saruar Ibn Gias হাসাইলেন!
Like · Reply · 9 hrs
Shah Mashuk
Shah Mashuk কেন ভাই !!
Like · Reply · 1 · 8 hrs
Saruar Ibn Gias
Saruar Ibn Gias কারণ, খালেদা যে সময় পার করছেন আর প্রধানমন্ত্রী যে সময় পার করছেন তার বিস্তর ফারাক। আর, জানা থাকা উচিত, খালেদার পায়ে সমস্যা আছে!
Like · Reply · 8 hrs
Shah Mashuk
Shah Mashuk জি,তা জানি ,তিনি দাড়িয়ে লম্বা বক্তৃতা করতে ও দেখা যায় ।এটা এমন বড় কিছু নয় ,তবে সৌজন্যবোধটা বড়দের কাছ থেকে সবাই আশা করে ।
Like · Reply · 7 hrs
Ruhul Amin Nagory
Write a reply…

Nadian Ahmed
Nadian Ahmed আচ্ছা বুঝলাম উনার কমরে সমস্যা দাড়াতে অক্ষম বাম হাতে না নিয়ে দু হাতে অথবা, ডানহাতে নিতে পারতেন, কিন্তু উনার ভদ্র আচরনে কি? আশাকরা যায়।
Like · Reply · 1 · 8 hrs
Shah Mashuk
Shah Mashuk টিক বলেছেন ।
Like · Reply · 8 hrs
Ruhul Amin Nagory
Write a reply…

Shah Mashuk
Shah Mashuk Pictures credit ,brothers @ Olid Taluqder and Jaber Hussain ,
See Translation
Like · Reply · 1 · 5 hrs · Edited
শাহিদ হাতিমী
শাহিদ হাতিমী খইলে মা মার খাবে! আর না খইলে বাবা হারাম খাবে!! আল্লাহ করি কি উপায়?
Like · Reply · 1 · 3 hrs

…………………………………

Iqbal Mahmud  লেখেন:

টানা দুই বছর জেল খেটে বের হওয়া গুরুতর অসুস্থ নিজ দলের একজন নেতার প্রতি যিনি এতটুকু সৌজন্যবোধ দেখাতে পারেন না, তিনি বালির ট্রাকে আটকা পড়লে কার কি আসে-যায়?
Ismail Husain
Ismail Husain খালেদা জিয়া যদি রাজনীতি বুঝতেন, তাহলে এমন হত না। ৩ বার প্রধাণমত্রী হয়েছিলেন একমাত্র জামায়াতে ইসলামীর কারণে
Unlike · Reply · 6 · 9 hrs
Rtn Aminul Islam Hiron
Rtn Aminul Islam Hiron ইকবাল ভাই জন্যই আপোষহীন নেএীর করুন পরিনতি।
Like · Reply · 9 hrs
Jubayer Ahmed Jubee
Jubayer Ahmed Jubee আপনারার ও আস্থাবান নেত্রী।
Like · Reply · 9 hrs
Tofayel Ahmed
Tofayel Ahmed আসলে কিছু নিউজ দেখলে অবাক না হয়ে পাড়িনা, মনে হয় খালেদা জিয়া এর আগে কোন দিন হসপিটালে কোন নেতা কর্মীকে দেখতে যাননি
Like · Reply · 2 · 9 hrs
Mehedi Kabul
Mehedi Kabul নিজ দলের সম্মানিত অসুস্থ মেয়রকে একি সম্মান দেখালেন খালেদা ।
Like · Reply · 2 · 9 hrs
Oliur Rahman
Oliur Rahman সোহেল তাজরা যখন বিদেশ থেকে ফেরে একজন নেন বুকে টেনে, আর আরিফরা যখন জেল থেকে ফেরে আরেকজন দেন এমন প্রতিদান!
Like · Reply · 4 · 9 hrs
Oliur Rahman
Oliur Rahman সোহেল তাজরা যখন বিদেশ থেকে ফেরে একজন নেন বুকে টেনে, আর আরিফরা যখন জেল থেকে ফেরে আরেকজন দেন এমন প্রতিদান!
Like · Reply · 4 · 9 hrs
Mahbub Suyed
Mahbub Suyed দুর্লভ হস্তস্পর্শ পাওয়ার সৌভাগ্যবান কয়জন হতে পারে?উনি অঙ্গুলি স্পর্শ করিবার মাধ্যমে এই ফুলের তোড়াকে ‘হিরে’ হিসেবে পুনরায় ফিরিয়ে দিয়েছেন।উনি জানেন আরিফেরা যাবেনা কোথাও তাদের তো আর যাওয়ার জায়গা নেই!!!
Like · Reply · 1 · 9 hrs

 

………………..

Sharif Khaled Shaifullah
4 hrs ·

Shared via AddThis

·

এত অহঙ্কার কেন সাবেক প্রধান মন্ত্রী ও বি এন পি নেত্রী
বেগম খালেদা জিয়ার?
জাতীয়তাবাদী দলের অনেক জেলার ৬ নং নেতাকেও দেখা যায় ভাবসাব নিয়ে গাদ্দাফির মত আচরনে অব্যস্ত।

Musadique Choudhury বাংলাদেশের রাজনীতিতে সবাই এক… মুদ্রার এ পিঠ ও পিঠ…….

Md Juned Ahmed
Md Juned Ahmed ভূয়া নিউজ
দালাল হতে সাবধান।
বাংলাদেশ জিন্দাবাদ জমিয়ত হতে সাবধান।

Tanvir Ahmed
Tanvir Ahmed ভুয়া নিউজ।।।।।।।