সিলেটে হাঁটা প্রতিযোগিতা সম্পন্ন

প্রকাশিত: ১০:১৮ অপরাহ্ণ, জানুয়ারি ১৩, ২০১৭

সিলেটে হাঁটা প্রতিযোগিতা সম্পন্ন

সিলেট রিপোর্ট: মহান সৃষ্টিকর্তা মানুষের শরীরে রোগ প্রতিরোধ এবং নিরাময়ের ক্ষমতা দিয়েছেন। মানুষ নিজের বুদ্ধিমত্ত্বা দিয়ে রোগ প্রতিরোধের ক্ষেত্রে সহায়ক ভূমিকা রাখতে পারে। জীবন ধারার পরিবর্তনের সাথে জীবনের প্রতি ইতিবাচক দৃষ্টিভঙ্গি পোষণ করা জরুরী। প্রত্যেকের মনে রাখা উচিত, রোগ নিরাময়ের চেয়ে প্রতিরোধই উত্তম। এ জন্য রোগ প্রতিরোধের উপায় হিসাবে স্বাস্থ্যসম্মত জীবন-যাপনে অভ্যস্ত হওয়া সকলের উচিত।
সিলেট ছাত্র ও যুব কল্যাণ ফেডারেশন আয়োজিত ৪০ উর্ধ্ব বয়েসীদের হাঁটা প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির ভাষণে ন্যাশনাল হার্ট ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও সভাপতি জাতীয় অধ্যাপক ব্রিগেডিয়ার (অব.) এ মালিক এ কথা বলেন। তিনি আরও বলেন, শারীরিক ও মানসিকভাবে সুস্থ থেকে আলোকিত মানুষ হতে হবে। শুধু নিজেকে নিয়ে ব্যস্ত না থেকে মানুষ সৃষ্টি এবং সমাজের মঙ্গলের জন্য কাজ করলে ইহকাল ও পরকালের মঙ্গল হবে। ব্রিগেডিয়ার এ মালিক বলেন, শরীর সুস্থ রাখার জন্য সুষম খাদ্য, নিয়মিত ব্যায়াম বা কায়িক পরিশ্রম করা দরকার। প্রত্যেহ অন্তত ৩০ মিনিট হাঁটা খুবই জরুরী এবং তা অভ্যাসে পরিণত করতে হবে। তিনি বলেন, সিলেট ছাত্র ও যুব কল্যাণ ফেডারেশন এই হাঁটা প্রতিযোগিতার মাধ্যমে যে মহতী উদ্যোগের সুচনা করেছে তা প্রশংসার দাবী রাখে। দৈনন্দিন হাঁটার অভ্যাস রোগ প্রতিরোধ এবং নিরাময়ে সহায়ক শক্তি হিসাবে কাজ করে।
শুক্রবার সকালে কেন্দ্রীয় শহিদ মিনারে সিলেট ছাত্র ও যুব কল্যাণ ফেডারেশনের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান এইচ এম আব্দুর রহমানের সভাপতিত্বে হাঁটা প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন প্রতিযোগিতার প্রধান সমন্বয়ক ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন সিলেটের পাবলিসিটি সেক্রেটারী আবু তালেব মুরাদ, সিলেট গণদাবী ফোরামের ভারপ্রাপ্ত সভাপতি  এডভোকেট চৌধুরী আতাউর রহমান আজাদ, এডভোকেট কামরুজ্জামান, আল হামরা শপিং সিটির ব্যবসায়ী সমিতির সভাপতি শামসুল আলম, বিশিষ্ট ব্যবসায়ী কাজী মানুনুর রশীদ, ফেডারেশনের আজীবন সদস্য রসমেলা সুইট কোম্পানীর ভাইস চেয়ারম্যান নুরুল ইসলাম সুমন। প্রতিযোগিতা পরিচালনায় ছিলেন ফেডারেশনের সাবেক নির্বাহী সংসদীয় কমিটির সভাপতি খালেদ হোসেন রুমেল, কমিটির সহ-সাধারণ সম্পাদক আবু সালমান, হোসাইন আহমদ, মিডিয়া বিষয়ক সম্পাদক শরিফুল চৌধুরী।
সিলেট ছাত্র ও যুব কল্যাণ ফেডারেশন আয়োজিত এবং ব্রিকলেন রেষ্টুরেন্টের সহযোগিতায় এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। উল্লেখ্য শহরের শাহী ঈদগাহ থেকে হাঁটা শুরু হয়ে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারেশেষ হয়। প্রতিযোগিদের উৎসাহ প্রদানের লক্ষে প্রত্যেককে পুরস্কৃত করা হয়। অনুষ্ঠানের প্রধান অতিথি অংশগ্রহণকারীদের মধ্যে পুরস্কার এবং সম্মাননা ক্রেস্ট তুলে দেন।

এই সংবাদটি 194 বার পঠিত হয়েছে

এ সংক্রান্ত আরও সংবাদ

[latest_post][single_page_category_post]

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com