সিলেটশনিবার , ১৪ জানুয়ারি ২০১৭
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

দয়ামির মুহাম্মদপুর মসজিদের পাশে আর্বজনা, দেখার কেউ নেই

Ruhul Amin
জানুয়ারি ১৪, ২০১৭ ৬:২৭ অপরাহ্ণ
Link Copied!

আতিক মুহাম্মদ আবুবকর,সিলেট রিপোর্ট:  ওসমানী নগর উপজেলার দয়ামির মুহাম্মদপুর জামে মসজিদের আশ পাশ যেন ময়লা-আবর্জনা ফেলার ভাগাড়। বিভিন্ন সময় ফেনসিডিল ও চোলাই মাদকসেবীদের আশ্রয়স্থল এবং নোংরা কাগজ,পলিথিনসহ নানা আবর্জনা ফেলে রাখাহয় মসজিদের পাশেই। এতে দুর্গন্ধ এলাকাময় ছড়িয়েপড়ে।  এ বিষয়ে মসজিদ কর্তৃপক্ষেরও নেই কোনো ভ্রুক্ষেপ।
মসজিদে নিয়মিত নামাজ আদায়কারী মুসল্লিরা  মসজিদ কর্তৃপক্ষকে অভিহিত করলেও কাজের কাজ কিছুই হচ্ছে না। জানাগেছে স্থানীয় প্রভাবশালী মহলের ভয়ে প্রকাশ্যে কেউ প্রতিবাদ করতে পারছেননা বলে সিলেট রিপোর্ট এর কাছে এমনই অভিযোগ করেন স্থানীয় মুসল্লীরা।
এব্যাপারে নাম প্রকাশে অনিচ্ছুক এক মুসল্লী বলেন আল্লাহর ঘর মসজিদের সামনে এমন ময়লা আবর্জনার স্তূপ দেখে হতবাক হন সাধারণ মানুষ। তিনি বলেন, এই রাস্তাদিয়ে  শত শত লোক যাতায়াত করে প্রতিদিন। জমে থাকা ময়লা আবর্জনার দুর্গন্ধ ছড়িয়ে পড়ে চারদিকে। দুর্গন্ধে পথচারীদের নাভিঃশ্বাস অবস্থা।  মসজিদ কমিটি এ ব্যাপারে উদাসীন। তাদের চোখের সামনে প্রতিদিন ময়লা আবর্জনার স্তূপ পড়লেও অনেকে বিষয়টিকে গুরুত্ব না দিয়ে এড়িয়ে যান। তবে মুসল্লিরা অভিযোগ করেন,  মসজিদের সামনে এ অবস্থা দেখে মনে হয়, এখানে যেন জনসাধারণকে ময়লা ফেলার স্থান হিসেবে ব্যবহার করতে নির্দেশ দিয়েছে স্থানীয় প্রশাসন!  মসজিদের মুসল্লি ও কমিটির দায়িত্বশীলগন বিষয়টি স্থানীয় ইউপি চেয়ারম্যানকে অবহিত করেছেন। মসজিদ কমিটির  জনৈক সদস্য সিলেট রিপোর্টকে জানান, এ বিষয় কথা বলতে গেলে দুঃখ লাগে। এ ময়লা সরানোর জন্য বারবার ঐ বিশেষ মহলকে নিশেষ করাহলেও তারা কোনো আমলে নেয় না। আমাদের সঙ্গে কোনো বিষয়ে কো-আপরেশন করে না। তিনি বলেন, এখানে অনেক বিদেশি লোক আসে ট্যুর করতে। মসজিদের আশপাশের এ অবস্থা দেখলে তারা কী মনে করবে এটাই আমাদের প্রশ্ন।