সিলেটসোমবার , ১৬ জানুয়ারি ২০১৭
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

কোম্পানীগঞ্জে পাথর কোয়ারী, পরিবেশ বিনষ্টের অভিযোগ

Ruhul Amin
জানুয়ারি ১৬, ২০১৭ ৯:০৪ অপরাহ্ণ
Link Copied!

আকবর রেদওয়ান, কোম্পানীগঞ্জ থেকে: সিলেটের কোম্পানীগঞ্জের মাঝেরগাঁও পাথর কোয়ারীতে পাথর খেকোরা আবারো সক্রিয় হয়ে উঠেছে। নানা কৌশলে তারা ফসলী জমি এবং স্হানীয়  রাস্তাঘাট নষ্ট করে পাথর কোয়ারী করে পরিবেশ বির্পয়রে সক্রিয় হয়ে উঠেছে বলে অভিযোগ উঠেছে।
সরেজমিন ঘুরে দেখা যায় মাঝেরগাঁও সরকারী প্রাথমিক বিদ্যালয়ের মাঠ সংলগ্ন, সরকারি রাস্তার দুই পাশে মাটি কাটার দানব এক্সভেটর মেশিন দিয়ে তারা পাথর কোয়ারী করে পাথর উত্তোলন করে চলেছেন নির্বিচারে।
স্থানীয়রা জানান, অতিরিক্ত শব্দের কারণে মাঝেরগাও সরকারী প্রাথমিক বিদ্যালয়ে নিয়মিত পাঠদানে সমস্যা হচ্ছে।
এমনকি মাঝেরগাঁও সরকারী কমিনিউটি ক্লিনিকটির কাছে রাখা হচ্ছে দানব এক্সিভেটর মেশিনটি। মাঝেরগাঁও সড়কের দক্ষিণ পার্শে পাথর খেকোরা কোয়ারী করে পাথর উত্তোলন করে চলেছে। এতে যে কোন সময় ঘটতে পারে বড় ধরনের কোন দুর্ঘটনা নির্দ্বিধায় হুমকির সম্মুখীন এই সড়কটি। সড়ক থেকে আনুমানিক দুরত্ব প্রায় ১০ থেকে ১২ হাত দুরে দেদারসে পাথর উত্তোলন করে যাচ্ছে  চক্রটি।
এ ব্যাপারে প্রধান শিক্ষক বশির উদ্দিন জানান, ম্যানেজিং কমিটি ও এলাকাবাসী এ থেকে পরিত্রান পাওয়ার জন্য আলোচনা করলেও অদ্যবধি মিলেনি কোন সূরাহা। পাথর খেকোরা বৃদ্বাঙ্গুলি দেখিয়ে নিয়মিত পাথর উত্তোলন করে যাচ্ছে। এব্যাপারে প্রশাসনের রহস্য জনক ভুমিকায় এলাকাবাসী ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন।