রবিবার, ১২ জুন ২০১৬ ০৬:০৬ ঘণ্টা

ওয়ার্নারের সেঞ্চুরিতে অস্ট্রেলিয়ার সহজ জয়

Share Button

ওয়ার্নারের সেঞ্চুরিতে অস্ট্রেলিয়ার সহজ জয়

download (11)প্রথম বাংলা নিউজ : ডেভিড ওয়ার্নারের দুর্দান্ত শতকে ত্রিদেশীয় সিরিজে আরেকটি জয় তুলে নিয়েছে অস্ট্রেলিয়া। শনিবার রাতে দক্ষিণ আফ্রিকাকে ৩৬ রান হারিয়েছে স্টিভেন স্মিথের দল। এই জয়ে ৪ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে অস্ট্রেলিয়া।

ওয়ার্নার পার্কে টস জিতে ব্যাটিংয়ে নেমে এক সেঞ্চুরি ও দুই ফিফটিতে নির্ধারিত ওভারে ৬ উইকেট হারিয়ে ২৮৮ রানের সংগ্রহ গড়েছিল অস্ট্রেলিয়া। জবাবে ৪৭.৪ ওভারে ২৫২ রানে দক্ষিণ আফ্রিকার ইনিংস থেমে যায়।
শুরুতে অ্যারন ফিঞ্চকে (১৩) নিয়ে ৪৮ রানের উদ্বোধনী জুটি এনে দেন ওয়ার্নার। পরে উসমান খাজাকে নিয়ে ১৩৬ রানের জুটি গড়েন তিনি। শেষ পর্যন্ত ফিরেছেন ১০৯ রানে। নিজের ইনিংসটি ১১ চার ও ২ ছয়ে সাজিয়েছেন অসি উদ্বোধনী।
আর খাজা ফিরেছেন ৫৯ রানে। অধিনায়ক স্মিথ অপরাজিত ছিলেন ৫২ রানে। শেষদিকে ম্যাথু ওয়েড ১৪ বলে ২৪ রানের ইনিংস খেলেছেন। প্রোটিয়াদের হয়ে ২টি উইকেট নিয়েছেন ইমরান তাহির।
২৮৮ রানের লক্ষ্য তাড়া করতে নেমে কুইন্টন ডি কককে (১৯) নিয়ে দারুণ শুরু করেছিলেন হাশিম আমলা। পরে ফ্যাফ ডু প্লেসিসের সঙ্গে ১০৫ রানের জুটি গড়ে ম্যাচ বের করে নেওয়ার ভিত্তি গড়ে দেন। দুজনেই ফিফটির পর সাজঘরে ফিরেছেন। আমলা ৬ চার ১ ছয়ে ৬৪ বলে ৬০ রানে ফিরেছেন। ডু প্লেসিস ফিরেছেন ৬৩ রানে।
এরপর এবি ডি ভিলিয়ার্স ৩২ বলে ৩৯ ও জেপি ডুমিনি ৩৯ বলে ৪১ রানে জয়ের আরো কাছে পৌঁছায় প্রোটিয়ারা। কিন্তু ৪ উইকেটে ২১০ রানে পৌঁছার পর ৪২ রানেই শেষ সাত উইকেট হারিয়ে ম্যাচ হাতছাড়া করে তারা।
অসিদের হয়ে তিনটি করে উইকেট নিয়েছেন মিচেল স্টার্ক, জস হ্যাজেলউড ও অ্যাডাম জাম্পা। ম্যাচসেরা হয়েছেন অস্ট্রেলিয়ার ডেভিড ওয়ার্নার।

এই সংবাদটি 1,032 বার পড়া হয়েছে

WP2FB Auto Publish Powered By : XYZScripts.com