শাবিতে পুলিশের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ

প্রকাশিত: ৮:৪৫ অপরাহ্ণ, জানুয়ারি ২০, ২০১৭

শাবিতে পুলিশের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ

jjশাবি প্রতিনিধি :

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে এক পুলিশের বিরুদ্ধে ছাত্রীদের যৌন হয়রানির অভিযোগ উঠেছে। অভিযুক্ত পুলিশ সিলেটে মহানগর পুলিশের জালালাবাদ থানার এএসআই মিজানুর রহমানকে ঘটনার পরই সরিয়ে নেওয়া হয়েছে। এ বিষয়ে ভুক্তভোগী শিক্ষার্থীরা গতকাল বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের যৌন নিরোধ কেন্দ্রে লিখিত অভিযোগ করেন।
জানা গেছে, গত বুধবার বিকেলে কেন্দ্রীয় খেলার মাঠে গণিত ও কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের ক্রিকেট খেলা চলছিল। এ সময় অভিযুক্ত পুলিশ সদস্য গণিত বিভাগের তিন ছাত্রীকে নিয়ে আপত্তিকর মন্তব্য করেন। ঘটনার সময় উপস্থিত অন্যান্য শিক্ষার্থীরা বিষয়টিকে প্রতিবাদ জাননালে তাকে তাৎক্ষণিক ঘটনাস্থল থেকে সরিয়ে নেওয়া হয়।
এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের যৌন নিরোধ কেন্দ্রের সভাপতি অধ্যাপক ড. ইয়াসমীন হক বলেন, আমি ঢাকায় আছি, এক ছাত্রী আমাকে ফোন করেছিল। নিয়মিত ক্যাম্পাসে এমন ঘটনা ঘটছে। কিন্তু প্রক্টরিয়ার বডি কী করছে? আমরা তো তদন্ত করে পাঠাই। কিন্তু প্রশাসনতো কোনো ঘটনায় ব্যবস্থা নেয় না। যোগাযোগ করা হলে জালালাবাদ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আখতার হোসেন বলেন, অভিযুক্ত পুলিশ সদস্যকে প্রত্যাহার করা হয়েছে। তাঁর বিষয়ে বিষয়ে ঊর্ধ্বতন কর্মকর্তাকে জানানো হয়েছে।
উল্লেখ্য, গত ৩ জানুয়ারি পদার্থবিজ্ঞান বিভাগের এক ছাত্রীকে হয়রানির অভিযোগ পাওয়া যায়।

এই সংবাদটি 6 বার পঠিত হয়েছে

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com