সিলেটরবিবার , ২২ জানুয়ারি ২০১৭
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

সিলেটে নজরুল খান: প্রেসিডেন্ট জিয়া ছিলেন সফল রাষ্ট্রনায়ক

Ruhul Amin
জানুয়ারি ২২, ২০১৭ ২:২৬ অপরাহ্ণ
Link Copied!

স্টাফ রিপোর্ট :

বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি)’র জাতীয় স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেছেন, প্রেসিডেন্ট জিয়াউর রহমান ছিলেন সফল রাষ্ট্রনায়ক ও বিশ্বনেতা। দেশের এক চরম নৈরাজ্যকর পরিস্থিতিতে জাতীয় রাজনীতির পাদপ্রদীপের আলোয় উদ্ভাসিত হন রাষ্ট্রপতি জিয়াউর রহমান। দেশমাতৃকার মুক্তির জন্য নেতৃত্বহীন জাতির দিশারি হয়ে তিনি স্বাধীনতার ঘোষণা দেন এবং মুক্তিযুদ্ধ শুরু করেন।

তিনি বলেন, ‘আমি এই মহান রাষ্ট্রনায়কের জন্মবার্ষিকীতে স্বাধীনতা-সার্বভৌমত্ব সুরক্ষা; গণতন্ত্র, মানুষের ভোটাধিকার, ন্যায়বিচার ফিরিয়ে আনা এবং মানুষের হারানো মৌলিক ও মানবাধিকার পুনরুদ্ধার করতে ঐক্যবদ্ধভাবে কাজ করার জন্য দেশবাসীর প্রতি আহবান জানাচ্ছি এবং সেই আন্দোলন সংগ্রামে বিএনপির চালিকা শক্তি ছাত্রদলকে অগ্রণী ভূমিকা রাখতে হবে।

শনিবার রাতে নগরীর সোবহানীঘাটস্থ একটি কমিনিউটি সেন্টারে রাষ্ট্রপতি জিয়াউর রহমান’র ৮১তম জন্মবাষির্কী উপলক্ষে সিলেট জেলা ও মহানগর ছাত্রদল আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।

আলোচনা সভায় প্রধান বক্তার বক্তব্যে কেন্দ্রীয় বিএনপির সাংগঠনিক সম্পাদক সাবেক মন্ত্রী রুহুল কুদ্দুস তালুকদার দুলু বলেন, স্বাধীনতা-উত্তর দুঃসহ স্বৈরাচারী দুঃশাসনে চরম হতাশায় দেশ যখন নিপতিত, জাতি হিসেবে আমাদের এগিয়ে যাওয়া যখন বাধাগ্রস্ত ঠিক তখনই জিয়াউর রহমান জনগণের নেতৃত্বভার গ্রহণ করেন। ক্ষমতায় এসেই মানুষের হারানো অধিকার ফিরিয়ে দিয়ে বহুদলীয় গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠা করেন। নিশ্চিত করেন মানুষের বাক ও ব্যক্তি স্বাধীনতা।

কেন্দ্রীয় ছাত্রদলের যুগ্ম সম্পাদক ও সিলেট জেলা ছাত্রদলের সভাপতি সাঈদ আহমদের সভাপতিত্বে এবং কেন্দ্রীয় ছাত্রদলের সদস্য ও মহানগর ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক আব্দুর রকিব চৌধুরী, জেলা ছাত্রদলের যুগ্ম সম্পাদক মিজানুর রহমান নেছারের ও অলি চৌধুরীর পরিচালনায় আয়োজিত আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন কেন্দ্রীয় বিএনপির সদস্য ও সিলেট জেলা বিএনপির সভাপতি আবুল কাহের চৌধুরী শামীম, কেন্দ্রীয় বিএনপির সদস্য ও মৌলভীবাজার জেলা বিএনপির সভাপতি নাসের রহমান, সিলেট মহানগর বিএনপির সভাপতি নাসিম হোসেইন, সাধারণ সম্পাদক বদরুজ্জামান সেলিম, জেলা বিএনপির সাধারণ সম্পাদক আলী আহমদ, কেন্দ্রীয় বিএনপি নেতা মোশারফ হোসেন ঠাকুর, কানাইঘাট উপজেলা পরিষদের চেয়ারম্যান বিএনপি নেতা আশিকুর রহমান চৌধুরী আশিক, মহানগর যুবদল নেতা নজিবুর রহমান নজিব, কেন্দ্রীয় ছাত্রদলের সাবেক সহ-সভাপতি ও জেলা বিএনপি নেতা সিদ্দিকুর রহমান পাপলু, জকিগঞ্জ উপজেলা চেয়ারম্যান ইকবাল আহমদ।

অনুষ্ঠানে শরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করেন জেলা ছাত্রদলের যুগ্ম সম্পাদক আলতাফ হোসেন সুমন।