সিলেটরবিবার , ২২ জানুয়ারি ২০১৭
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

আওয়ামী লীগ বাঁচলে মুক্তিযুদ্ধের চেতনা বাঁচবে

Ruhul Amin
জানুয়ারি ২২, ২০১৭ ৩:০৬ অপরাহ্ণ
Link Copied!

161076_186-186সিলেট রিপোর্ট ডেস্ক :
রাষ্ট্রপতি নিরপেক্ষ নির্বাচন কমিশন (ইসি) গঠন করবেন বলে আশা প্রকাশ করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, “আওয়ামী লীগের নয়, বিএনপিরও কেউ নয়, সংবিধান অনুয়ায়ী রাষ্ট্রপতি নিরপেক্ষ নির্বাচন কমিশন (ইসি) গঠন করবেন।”

রোববার দুপুরে রাজধানীর গুলিস্তানে মহানগর নাট্যমঞ্চে ঢাকা মহানগর (দক্ষিণ) যুবলীগের ২০ নম্বর ওয়ার্ডের ত্রিবার্ষিক সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ওবায়দুল এ কথা বলেন।

ওবায়দুল বলেন, “কোনটা নিরপেক্ষ, কোনটা পক্ষ, সেটা আমরা ভালো করে জানি। আজিজ মার্কা ইসি কে গঠন করেছিল? এম এ আজিজ কোন দলের লোক ছিল? প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম হাসান কোন দলের আন্তর্জাতিকবিষয়ক সম্পাদক ছিল? আমরা তা ভালো করেই জানি। সুতরাং নিরপেক্ষতার সংজ্ঞা আমাদের শিখিয়ে লাভ নেই।”

যুবলীগ সম্পর্কে ওবায়দুল কাদের বলেন, “যুবলীগের যে শৃঙ্খলা আছে, তা আওয়ামী লীগেও নেই। যুবলীগের যে গবেষণা প্রকাশনা রয়েছে, তা আওয়ামী লীগে নেই। আমি চেষ্টা করছি সে রকম কিছু করতে।”

ওয়ার্ড পর্যায়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের উপস্থিতি সম্পর্কে কাদের বলেন, “আমি এখানে আসি, তা অনেকেই চায়নি। এখানে আসায় অনেকে মনে করছেন, আমার ভাষণের দুর্ভিক্ষ চলছে। আমি বলতে চাই, ওয়ার্ড হচ্ছে সত্যিকার তৃণমূল। শুধু এখানে নয়, সম্ভব হলে আমি বাংলাদেশের সব ওয়ার্ডে যাবো।”

তিনি বলেন, “আমি মনে করি, তৃণমূল বাঁচলে আওয়ামী লীগ বাঁচবে, আওয়ামী লীগ বাঁচলে মুক্তিযুদ্ধের চেতনা বাঁচবে; জনগণের সকল অধিকার বাস্তবায়িত হবে।”

সেতুমন্ত্রী বলেন, “আগামী নির্বাচনে আওয়ামী লীগ জয়লাভ করবে নেতাদের এমন প্রত্যাশা আওয়ামী লীগকে ডোবাবে। এমন আত্মতৃপ্তি না করে তৃণমূলে কাজ করতে হবে। মানুষের মন জয় করতে হবে।”

২০ নম্বর ওয়ার্ডের সভাপতি সাইদুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠান সঞ্চালনা করেন এ কে আজাদ।
সম্মেলনে অতিথি হিসেবে ছিলেন যুবলীগের চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী, সাধারণ সম্পাদক হারুনুর রশিদ। বক্তব্য দেন মহানগর দক্ষিণ যুবলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রেজাউল করীম।

এর আগে পতাকা, বেলুন ও পায়রা উড়িয়ে সম্মেলনের উদ্বোধন করেন ঢাকা মহানগর যুবলীগ দক্ষিণের সভাপতি ইসমাইল চৌধুরী সম্রাট।