সিলেটসোমবার , ২৩ জানুয়ারি ২০১৭
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

বাল্যবিবাহকে ‘লালকার্ড’ দেখালো সুনামগঞ্জের ১ লাখ ১৪ হাজার শিক্ষার্থী

Ruhul Amin
জানুয়ারি ২৩, ২০১৭ ৫:৫৯ অপরাহ্ণ
Link Copied!

চান য়িা, ছাতক (সুনামগঞ্জ) থেকেঃ
“থাকলে শিশু বিদ্যালয়ে হবে না বিয়ে বাল্যকালে,‘থাকলে শিশু লেখাপড়ায় সফল হবে জীবন গড়ায়” এই ম্লোগানে এক সাথে আজ সোমবার লাখো কণ্ঠে বাল্য বিবাহ ও যৌন হয়রানিকে লাল কার্ড দেখানোর প্রস্তুতি সম্পন্ন করেছে সুনামগঞ্জ জেলা প্রশাসন। “বাল্য বিবাহ ও যৌন হয়রানী প্রতিরোধে সুনামগঞ্জে ১ লাখ ১৪ হাজার ৩২৩ জন শিক্ষার্থীর হাতে লাল কার্ড প্রদর্শন করা হয়” ।
জানা গেছে, আজ সোমবার বেলা ১২ টা ২৫ মিনিটে সুনামগঞ্জ পৌর শহরের শহীদ আবুল হোসেন মিলনায়তনে ‘বাল্য বিবাহকে না বলুন’ লাল কার্ড প্রদর্শন করা হয়। প্রধান অতিথি হিসেবে সিলেটের বিভাগের বিভাগীয় কমিশনার মো. জামাল উদ্দীন আহমেদ সুনামগঞ্জ জেলাকে বাল্যবিবাহ মুক্ত ঘোষণা করেন। জেলা সদরের পাশাপাশি সারা জেলার ১১ উপজেলায় একই সময়ে একসাথে লাল কার্ড প্রদর্শন করা হয়।’ বাল্যবিবাহকে রেড কার্ড (লাল কার্ড) দেখিয়ে এক সাথে লাখো কণ্ঠে উচ্চারিত হবে ‘বাল্যবিবাহ করব না, বাল্যবিবাহ দেব না, বাল্যবিবাহ মানব না’। রেড কার্ড প্রদর্শন অনুষ্ঠানে এক সাথে জেলার সকল মাধ্যমিক, নিম্ন মাধ্যমিক স্কুল, মাদ্রাসা ও কলেজিয়েট স্কুলের ১ লাখ ১৪ হাজার ৩২৩ জন শিক্ষার্থী অংশগ্রহণ করে।’

জেলা প্রশাসক শেখ মো. রফিকুল ইসলাম সোমবার বলেন,  অতীতের সকল রেকর্ডকে পেছনে ফেলে সারা বিশে^  এই প্রথমবারের মত একসাথে সুনামগঞ্জে লাখো কণ্ঠে লাল কার্ড প্রদর্শন অনুষ্ঠান সম্পন্ন হওয়ার পর বিষয়টি গিনেজ বুকে অন্তর্ভুক্তির জন্যও উদ্যোগ নেয়া হয়েছে।’ তিনি আরো বলেন, গিনেজ বুক কর্তৃপক্ষের সাথে কথা হয়েছে, তারাও আমদের সাথে যোগাযোগ করছেন ইতিমধ্যে তাদের শর্ত পালনের লক্ষ্যে সর্বধরণের প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।