সিলেটসোমবার , ২৩ জানুয়ারি ২০১৭
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

পদ ফিরে পেলেন হবিগঞ্জের মেয়র গউছ

Ruhul Amin
জানুয়ারি ২৩, ২০১৭ ৬:১৮ অপরাহ্ণ
Link Copied!

সিলেট রিপোর্ট: হবিগঞ্জ পৌরসভার টানা তিন বারের নির্বাচিত মেয়র (সাময়িক বরখাস্ত) আলহাজ্ব জি কে গউছকে মেয়র পদে দায়িত্ব বুঝিয়ে দেওয়া জন্য নিদের্শ দিয়েছেন হাইকোর্ট।সোমবার দুপুর ১টার দিকে হাইকোর্টের বিচারপতি নাইমা হায়দার ও খান মোঃ সাইফুর রহমানের বেঞ্চ এই আদেশ দেন।

এর আগে ২০১৬ সালের ২০ মার্চ স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগ এক আদেশে মেয়র জি কে গউছকে সাময়িক বরখাস্ত করে। এই আদেশের বিরুদ্ধে গত রোববার (২২ জানুয়ারি) জি কে গউছ হাইকোর্টে একটি রিট পিটিশন দায়ের করেন।

সোমবার রিটের শুনানি শেষে সাময়িক বরখাস্তের আদেশ স্থগিত করেন হাইকোর্ট। শুনানিতে জি কে গউছের পক্ষে আইনজীবী ছিলেন ব্যারিস্টার স.ম রেজাউল করিম।

২০১৪ সালের ২৮ ডিসেম্বর সাবেক অর্থমন্ত্রী শাহ এএমএস কিবরিয়া হত্যা মামলায় হবিগঞ্জ আদালতে আত্মসমর্পণ করেন জিকে গউছ। এরপর থেকেই তিনি হবিগঞ্জ, মৌলভীবাজার পরে সিলেট কারাগারে বন্দি ছিলেন।  গত ৫ জানুয়ারি সিলেট কেন্দ্রীয় কারাগার থেকে দুই বছর পর মুক্তি পান গউছ।

মেয়র জিকে গউছ কেন্দ্রীয় বিএনপির সমবায় বিষয়ক সম্পাদক ও হবিগঞ্জ জেলা বিএনপির সাধারণ সম্পাদক।
২০০৫ সালের ২৭ জানুয়ারি হবিগঞ্জ সদর উপজেলার বৈদ্যের বাজারে আওয়ামী লীগ আয়োজিত জনসভা শেষে ফেরার পথে গ্রেনেড হামলায় নিহত হন সাবেক অর্থমন্ত্রী শাহ এএমএস কিবরিয়াসহ পাঁচ জন। এ ঘটনায় হত্যা এবং বিস্ফোরক আইনে পৃথক দুইটি মামলা করা হয়।
২০১৪ সালের ১০ ডিসেম্বর জিকে গউছসহ ১১ জনকে অভিযুক্ত করে হবিগঞ্জে আদালতে সম্পূরক চার্জশিট দেয় সিআইডি পুলিশ।