সিলেটবুধবার , ২৫ জানুয়ারি ২০১৭
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

বঙ্গবন্ধুকে কটূক্তি: খালেদা জিয়ার বিরুদ্ধে মামলা

Ruhul Amin
জানুয়ারি ২৫, ২০১৭ ১:২১ অপরাহ্ণ
Link Copied!

ডেস্ক রিপোর্ট:  বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে কটূক্তি ও পদ্মা সেতুতে দুর্নীতি হয়েছে বলে মন্তব্য করায় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে মানহানির মামলা করা হয়েছে।

বুধবার (২৫ জানুয়ারি) ঢাকার মহানগর হাকিম আবদুল্লাহ আল মাসুদের আদালতে মামলার আবেদন করেছেন জননেত্রী পরিষদের সভাপতি এ বি সিদ্দিকী। কিছুক্ষণের মধ্যে আদালতে এ বিষয়ে শুনানি হবে।

জানা যায়, গত বছরের ৩১ ডিসেম্বর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে জাতীয়তাবাদী ছাত্রদলের প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে খালেদা জিয়া বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দেশের স্বাধীনতা চান নাই। তিনি চেয়েছিলেন পাকিস্তানের প্রধানমন্ত্রীত্ব। জিয়াউর রহমান স্বাধীনতার ঘোষণা দেওয়ায় এ দেশের জনগণ যুদ্ধে নেমেছিল।

এসব বক্তব্যে মানহানি হয়েছে বলে আজ আদালতে এ মামলার আবেদন করা হয় বলে আরজিতে উল্লেখ করা হয়েছে।

এ ছাড়াও, খালেদা জিয়া বলেন, ‘উন্নয়নের নামে পদ্মা সেতু ও ফ্লাইওভারের কাজ বিলম্ব করে ব্যয়বহুল অর্থ দেখিয়ে লুটপাট করছে। যার বিরুদ্ধে আমি ছাত্রদলের নেতাকর্মীদের হুকুম দিচ্ছি তোমরা প্রতিটি গ্রামেগঞ্জে নেমে এই সরকারের বিরুদ্ধে সকল জনগণ ও যুবসমাজকে ঐক্যবদ্ধভাবে আমাদের পক্ষে ঝাঁপিয়ে নামার ব্যবস্থা কর।’

প্রসঙ্গত, ২০১৫ সালের ২১ ডিসেম্বর এক সভায় মুক্তিযোদ্ধাদের সংখ্যা নিয়ে মন্তব্য করেন বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়া। এর তিন দিন পর ২৪ ডিসেম্বর নড়াইলে মামলা হয়। আর ২৭ ডিসেম্বর ঢাকা মহানগর হাকিম আদালতে বঙ্গবন্ধু ফাউন্ডেশনের সভাপতি মশিউর মালেক বাদী হয়ে খালেদা জিয়ার বিরুদ্ধে মামলা দায়ের করেন। যে মামলার কার্যক্রম এখনও চলছে।