সিলেটবুধবার , ২৫ জানুয়ারি ২০১৭
  1. Breaking News
  2. অন্যান্ন
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আজ-কাল
  7. আন্তর্জাতিক
  8. আমাদের পরিবার
  9. আরও
  10. আলোচিত সংবাদ
  11. ইসলাম
  12. কলাম
  13. কৃতিত্ব
  14. খেলা-ধোলা
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

নিউইয়র্কের উলামায়ে কেরামের সাথে মাওলানা শোয়াইবের মতবিনিময়

Ruhul Amin
জানুয়ারি ২৫, ২০১৭ ২:২৯ অপরাহ্ণ
Link Copied!

নিউইর্য়ক প্রতিনিধি:
বিশিষ্ট রাজনীতিবিদ,জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ এর আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ও ইউকের ভারপ্রাপ্ত সভাপতি এবং মারকাজুল উলূম লন্ডন এর প্রিন্সিপাল মাওলানা শোয়াইব আহমদ এর আমেরিকা আগমন উপলক্ষে  নিউইয়র্কের উলামায়ে কেরাম এর সাথে এক সৌজন্য সভা অনুষ্ঠিত হয়। সম্প্রতি মাদানী একাডেমী অফ নিউইয়র্ক আয়োজিত উক্ত সভায় সভাপতিত্ব করেন একাডেমীর সভাপতি অধ্যাপক মাওলানা মুহিব্বুর রহমান।মাওলানা রশীদ আহমদের সঞ্চালনায় শুরুতে কালামে হাকীম থেকে তেলাওয়াত করেন মাওলানা আবদুল হালিম।
অন্যান্যের মধ্যে  উপস্থিত ছিলেন দারুল উলূম নিউইয়র্ক এর মুহাদ্দিস মাওলানা আজিজুর রহমান ঘোগারকুলী, বায়তুশ শরফ মসজিদ এন্ড ইসলামিক সেন্টারের ইমাম ও খতীব মাওলানা জাকারিয়া মাহমুদ, জামেয়া ইসলামিয়া সেন্টারের ইমাম ও খতীব শাইখ আসআদ আহমদ, আসসাফা ইসলামিক সেন্টারের ইমাম ও খতীব মাওলানা রফিক আহমদ রেফাহী, আসসাফা ইসলামিক সেন্টারের সেক্রেটারী মুফতী লুৎফুর রহমান ক্বাসিমী,মাদানী একাডেমীর কোষাধ্যক্ষ মাওলানা আবদুল লতীফ হারুন,মাওলানা শাহেদ আহমদ বায়তুল গাফ্ফার মসজিদ এন্ড ইসলামিক সেন্টারের ইমাম ও খতীব মাওলানা মাসুক আহমদ ও হাজী ক্যাম্প মসজিদ এর ইমাম মাওলানা আতাউর রহমান জালালাবাদী প্রমূখ।
সৌজন্য সভায় প্রিন্সিপাল মাওলানা শোয়াইব আহমদ বলেন,যে কোন পরিবেশে উলামায়ে কেরাম ঐক্যবদ্ধ থাকলে দ্বীনের কাজ করতে সহজ হয়।বিশেষ করে প্রবাসে ঐক্যবদ্ধ থাকা খুবই জরুরী।তাই তিনি উপস্থিত  সকল উলামায়ে কেরামকে ঐকমত্যের ভিত্তিতে কাজ চালিয়ে যাওয়ার  আহবান জানান।

উল্লেখ্য যে জাতিসংঘের ইনষ্টিটিউট ফর কালচারাল ডিপ্লোম্যাসি বিভাগের বার্ষিক আন্তর্জাতিক কনফারেন্স নিউইয়র্কে অবস্হিত সদর দপ্তরে সম্মেলনে যোগ দিতে এক সপ্তাহের সংক্ষিপ্ত সফরে তিনি  গত ৯ই জানুয়ারি নিউইয়র্ক আসছিলেন এবং  ১৬ই জানুয়ারি ইউকে আবার প্রত্যাবর্তন করেন।